আমি কখনই টেলিভিশনে আসতে চাইনি! এসে এখন আফসোস করছি! পর্দার বিজয়া মাঠান খুলল মুখ

এই মুহূর্তে স্টার জলসার পর্দায় সন্ধ্যাতারা ধারাবাহিকে অভিনয় করছেন তিনি। আদতে থিয়েটার আর্টিস্ট এই অভিনেত্রীর অভিনয়ে মজে এখন বাঙালি দর্শক। কি অনবদ্য অভিনয়, কী ভীষণ বাস্তবধর্মী! এমনটাই বলছেন সন্ধ্যাতারা ধারাবাহিকের ভক্তরা। অত্যন্ত অল্প সময় দর্শকদের মন জিতে নিয়েছেন তিনি। বলা বাহুল্য এই ধারাবাহিকের সাফল্যের অন্যতম কারণ তিনি।

বুঝতে পারছেন কী কার কথা বলছি? ছয় বছর বয়স থেকে অভিনয়ের সঙ্গে তিনি যুক্ত। মূলত থিয়েটার কর্মী তিনি। কিছুদিন আগে একটি জনপ্রিয় সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। তবে এটি তার প্রথম ধারাবাহিক। বল্লভপুরের রূপকথা সিনেমায় তাকে দেখেছিল দর্শক। আর তারপরই ফোন পান শাহানা দত্তের। ধারাবাহিক সম্পর্কে জ্ঞান রয়েছে এইরকম বন্ধুদের সঙ্গে আলাপ আলোচনা শেষে হ্যাঁ বলে দেন তিনি। আর ব্যাস তিনিই হয়ে উঠলেন সন্ধ্যাতারা ধারাবাহিকের বিজয় মাঠান।

এই ধারাবাহিকে ত্রিকোণ প্রেম, নায়ক-নায়িকার সম্পর্কের থেকে বেশি গুরুত্ব দেওয়া হয়েছে শাশুড়ি বৌমার সম্পর্কের ওপর। আর শুরু থেকেই শাশুড়ি-বৌমার এই সম্পর্ক দর্শকদের ভীষণ প্রিয় হয়ে উঠেছে। না একেবারেই নেই রেষারেষি, নেই ছেলের বউয়ের ক্ষতিসাধন করার চেষ্টা। বরং রয়েছে আত্মিক টান, ভালোবাসা, স্নেহ, মমতা। তিনি নিজের ছেলের বৌকে মেয়ের থেকেও বেশি ভালোবাসেন।

Bengali actress
বিজয়া মাঠানের আসল নাম ঝুলন ভট্টাচার্য। আদতে বহরমপুরের মানুষ। তার পুরো পরিবার বহরমপুরে থাকে। অভিনেত্রীর মেয়ে রয়েছে। কলকাতায় কাজ করার দরুন মিস করেন তিনি নিজের পুরো পরিবারকে। এক‌ইসঙ্গে অভিনেত্রী জানিয়েছেন, দীর্ঘদিন ধরে ধারাবাহিকে কাজের প্রস্তাব পাচ্ছিলেন তিনি। কিন্তু ক্যামেরার সামনে আসতে চাননি বলে নানা বাহানায় কাটিয়ে দিয়েছেন। তবে আসার পর এখন আফসোস করেন নিজের সিদ্ধান্তের জন্য।

আরো পড়ুন: অবশেষে সেই বহু প্রতীক্ষিত সময়! তারার মুখোমুখি সন্ধ্যা, আকাশনীল‌

তার কাছে থিয়েটার ডাল-ভাত আর ধারাবাহিক কোর্মা। যদিও তিনি সমানে চেষ্টা করে যাচ্ছেন বিষয়টাকে আত্মস্থ করার। এই ধারাবাহিকের নায়িকা অন্বেষা হাজরার সঙ্গে তার দারুণ সম্পর্ক। অভিনেত্রীর কথায় অন্বেষা দারুণ অভিনেত্রী, সেইসঙ্গে দারুণ মনের একজন মানুষ। অভিনেত্রী জানিয়েছেন, অন্বেষা নাকি তাকে বাস্তবেও ‘মা’ বলেই ডাকেন।

Back to top button