বং গাই-এর বাড়িতে গিয়ে বং গাইয়ের সঙ্গে অনলাইন স্ক্যাম! ভিডিও বানিয়ে সবাইকে সতর্ক করলেন বাংলার জনপ্রিয় এই ইউটিউবার

বলাই বাহুল্য বাংলা ইউটিউবারদের মধ্যে সর্বাপেক্ষা জনপ্রিয় তিনি। এই মুহূর্তে বাংলার সবচেয়ে জনপ্রিয় ইউটিউবারদের অন্যতম তিনি কিরণ দত্ত। অবশ্য তাকে সবাই ‘দ্য বং গাই’ (The Bong Guy) নামেই চেনে। মূলত রোস্টিং ভিডিও বানিয়েই এ‌ই তুমুল জনপ্রিয়তা তার। ইউটিউবে কিরণ পুরোনো বাংলা সিনেমার রিভিউ করে বা বলা ভালো রোস্ট করে এই জনপ্রিয়তা অর্জন করেছেন।

‘কে কেমন সিনেমা’ শীর্ষক সেই এপিসোডগুলো তুমুল ভাইরাল হ‌ওয়াতেই বাংলা জুড়ে এহেন জনপ্রিয়তা তার। মূলত ছোট ছোট ইউটিউবারদের কাছে তো বং গাই ভগবান। আগে যে সিনেমা নিয়ে রোস্ট করতেন এখন অবশ্য সেই সিনেমাতেই অভিনয় করেন তিনি।ভারত-বাংলাদেশ-জুড়ে রয়েছে কিরণের ভক্তরা। তবে শুধুমাত্র জনপ্রিয়তা নয়। খ্যাতির আড়ালে বারবার বিভিন্ন সময় বিতর্কের মুখে পড়েছেন বং গাই।

তবে এবার ঠিক ক্ষতি নয়, এবার বং গাই-এর বাড়িতে গিয়ে বং গাইয়ের সঙ্গে অনলাইন স্ক্যাম করল। আর সেই ঘটনাটা নিজের সোশ্যাল মাধ্যমে ভাগ করে নিলেন বাংলার এই মুহূর্তের সব থেকে জনপ্রিয় ইউটিউবার। কী সেই ঘটনা? এই বিষয়ে ইউটিউবে জানিয়েছেন একজন দীর্ঘদিন ধরে তার আঁকা একটি ছবি তাকে পাঠাবে বলছিল। ছবি পাঠানোর জন্য ভীষণ রকম ডেসপারেট হয়ে উঠেছিল সেই ছেলেটি।

জনপ্রিয় হওয়ার দরুণ অনেকেই তাকে পোট্রেট এঁকে পাঠান। অভিজিৎ দত্ত নামে ওই ছেলেটি সেইরকমই বং গাই-এর একটি ছবি এঁকে তার বাড়িতে এসে তাকে দিয়ে গিয়েছিল। অভিজিৎ দত্ত আর্ট নামে একটি পেজ‌ও রয়েছে তার ফেসবুকে। ক্রিস গেইল থেকে রূপম ইসলাম স্নিগ্ধজিৎ থেকে মিঠুন চক্রবর্তী কাকে নিজের আঁকা ছবি পাঠায়নি সে। ফ্রেম করা প্রত্যেকটা ছবি হাতে নিয়ে সেই সমস্ত বিখ্যাত মানুষদের পাশে দাঁড়িয়ে ছবিও তুলেছে সে।

আর এবার তার স্ক্যাম এক্সপোস করে দিলেন ইউটিউবার বং গাই। আসলে ছোট থেকে আঁকার কারণে আঁকা সম্পর্কে বেশ ভালই জ্ঞান রয়েছে তার। ছবিটি ফ্রেম থেকে খুলে তিনি দেখতে পান ছবিটি আসলে জেরক্স করা একটি এ ফোর পাতা। আর সেই জেরক্সের উপরে পেন্সিলের সাহায্যে ঘষে ঘষে সেটাকে আসল আঁকা হিসেবে প্রতিপন্ন করার চেষ্টা করেছে ওই ছেলেটি। মানুষকে রীতিমতো এইভাবে বোকা বানাতো সে। শিল্পকে নিয়ে ছেলে খেলা করত।

যদিও ছোট ছেলে ভেবে তার সত্যি সবার সামনে আনতে চাননি বং গাই। তবে যখন তিনি এই ছেলেটির প্রোফাইলে যান তখন তিনি দেখেন রীতিমতো অন্যের থেকে পয়সা নিয়ে এই ধরনের ছবি এঁকে ভাওতাবাজি কাজকর্ম করে চলেছে সে। আর তখনই তাকে সবার সামনে নিয়ে আসার সিদ্ধান্ত নেন তিনি। একইসঙ্গে এই ধরনের অনলাইন স্ক্যামের হাত থেকে সবাইকে দূরে থাকার পরামর্শ দিয়েছেন তিনি।

Back to top button