গুরুতর অসুস্থ সত্যজিতের ‘চারুলতা’! কেমন আছেন বর্ষীয়ান অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়?

অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি বাংলা সিনে দুনিয়ার অন্যতম লিজেন্ডারি অভিনেত্রী মাধবী মুখোপাধ্যায়। কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভর্তি রয়েছেন তিনি। হাসপাতাল সূত্রে জানানো হয়েছে, সেলুলাইটিসে আক্রান্ত হয়েছেন এই বর্ষীয়ান অভিনেত্রী। উল্লেখ্য, প্রথমে জেনারেল ওয়ার্ডে ভর্তি করা হলেও পরে অবস্থার অবনতি হওয়ায় ক্রিটিক্যাল কেয়ার ইউনিটে স্থানান্তরিত করা হয় তাঁকে বলে জানানো হয় পরিবারের তরফে।

অভিনেত্রীর মেয়ে জানিয়েছেন বর্তমানে অনেকটাই ভালো রয়েছেন তিনি। অভিনেত্রী অসুস্থ বোধ করায় তাঁকে বাড়িতে না রেখে সঙ্গে সঙ্গেই ভর্তি করানো হয়েছিল হাসপাতালে বলে জানানো হয়েছে পরিবারের তরফে। প্রসঙ্গত উল্লেখ্য, গত বছর মে মাস নাগাদ‌ও অসুস্থ হয়ে পড়েছিলেন মাধবী মুখোপাধ্যায়। সেই সময় রক্তাল্পতায় ভুগছিলেন অভিনেত্রী, তাঁর সুগারের সমস্যাও রয়েছে। এছাড়াও বার্ধক্যজনিত একাধিক সমস্যা তো রয়েইছে ৮১ বছর বয়সী অভিনেত্রীর।

বাংলা সিনেমা জগতে মাধবী মুখোপাধ্যায়ের অবদান অপরিসীম। এই কিংবদন্তি অভিনেত্রীর পথ চলা শুরু হয় একজন শিশুশিল্পী হিসেবে। এরপর আর কোনদিন পিছনে ফিরে তাকাননি তিনি। একাধিক কিংবদন্তি পরিচালকের সঙ্গে কাজ করেন তিনি। সত্যজিৎ রায়, ঋত্বিক ঘটক, তপন সিনহা, কে নেই সেই তালিকায়!

সত্যজিতের ‘চারুলতা’, ‘কাপুরুষ’,‘মহানগর’-এর নায়িকা তিনি। তাঁর অভিনয় সিনেমাপ্রেমীদের মুগ্ধ করে। এছাড়াও, ‘শঙ্খবেলা’, ‘গণদেবতা’, ‘ছদ্মবেশী’, ‘কড়ি দিয়ে কিনলাম’, ‘স্ত্রীর পত্র’, মতো একাধিক ছবিতে অভিনয় করে প্রশংসা কুড়ান তিনি।

মাধবী মুখোপাধ্যায়ের আসল নাম কিন্তু মাধুরী। ১৯৬০ সালে অভিনেত্রী যখন মৃণাল সেনের ‘বাইশে শ্রাবণ’ ছবিতে অভিনয় করছেন, তখন প্রযোজক বিজয় চট্টোপাধ্যায় অভিনেত্রী’র নাম রাখেন মাধবী। আর এই নামেই বিখ্যাত হয়ে ওঠেন এই অভিনেত্রী। তবে শুধু সিনেমা নয় মঞ্চাভিনয়েও ছিল তাঁর সমান দাপট। বর্তমানে টেলিভিশনের পর্দাতেও তরুণ অভিনেতা অভিনেত্রীদের সঙ্গে পাল্লা দিয়ে অভিনয় করে চলেছিলেন মাধবী মুখার্জি। তাঁর অসুস্থতায় বিচলিত টলিপাড়া।

Back to top button