Om-Mimi: অবাঙালি শ্বশুরবাড়িতে বিয়ের পরে লক্ষ্মীপুজো শুরু করলেন এই বাঙালি অভিনেত্রী! অভিনেতা বর ভালোবাসেন আল্পনা দিতে! ওম-মিমির গল্প যেন রূপকথার মতো

এসো মা লক্ষ্মী বসো ঘরে। রবিবার বাড়িতে বাড়িতে এই সুরে লক্ষ্মীর আরাধনায় মেতেছিল সবাই। প্রতিটি বাঙালি বাড়িতে নিজস্ব রীতি মেনে হয় লক্ষ্মীপুজো। কোথাও পটের উপর আবার কোথাও মূর্তিতে মালা দিয়ে লক্ষ্মীর আরাধনা করা হয়।

আর এই পুজোয় সাধারণ মানুষের সঙ্গে দলে দলে যোগ দেয় তারকারা। সেলিব্রিটি বোমাদের বাড়িতেও নিয়ম করে প্রতিবার হয় মা লক্ষ্মীর পুজো। পরিবারে যদিও বাঙ্গালীদের মতো করে লক্ষ্মীপুজো করা হয় না। তাই নিজের অবাঙালি শ্বশুরবাড়িতে এসে বাঙালি রীতি-নীতিতে লক্ষ্মীপুজো তিনি নিজের হাতে শুরু করেন।

 

View this post on Instagram

 

A post shared by Mimi Dutta (@duttamimi007)

যে অভিনেত্রীর কথা বললাম তিনি হলেন মিমি দত্ত। অভিনেতা ওম সাহানির সঙ্গে বিয়ের পর থেকে নিজের বাঙালি পরিবারের মতো করেই নিজের অবাঙালি শ্বশুরবাড়িতে মা লক্ষ্মীর আরাধনা করছেন এই অভিনেত্রী। কেমন কাটল এই বছর ওম সাহানি, মিমি দত্তর পুজো?

শ্বশুরবাড়ি, বাপের বাড়ি, আত্মীয়েরা সকলেই উপস্থিত ছিলেন মিমির বাড়ির এই পুজোতে। সবার সাহায্য নিয়ে এবং সকলের উপস্থিতিতে ঘরোয়াভাবে পুজো করেছেন অভিনেত্রী। আর সেই সঙ্গে ভুলে যাননি লক্ষ্মী দেবীর পাঁচালী পড়তে। বর ওম আমার মন দিয়ে আল্পনা আঁকতে ভালোবাসেন।

ছোট থেকেই মাকে রেখে ধীরে ধীরে লক্ষ্মীপুজোর সমস্ত নিয়ম নীতি শিখেছেন মিমি। মায়ের কাছ থেকে নিয়ম জেনে জেনে প্রতি বছর নিজের মতো করে মন থেকে পুজোর আয়োজন করে থাকেন এই বাঙালি অভিনেত্রী।

 

View this post on Instagram

 

A post shared by Mimi Dutta (@duttamimi007)

এই বছর লক্ষ্মীপুজোর একটি ছবি শেয়ার করেছিলেন অভিনেত্রী নিজের সোশ্যাল মিডিয়ায়। একেবারে মা লক্ষ্মীর মত সাদা শাড়ি লাল পাড় পরে সেজেগুজে রয়েছেন তিনি। সঙ্গে মানানসই গয়না। এক্কেবারে যেন নতুন বউ। সকলকে কোজাগরী লক্ষ্মীপুজোর শুভেচ্ছা জানিয়েছেন মিমি দত্ত। আর তাতে স্পষ্ট করে লিখেছেন পুজোয় শাড়ি মাস্ট।

Back to top button