সাফল্যের সাধ্য নেই তাকে পাল্টায়! ‘দেখ আমায় কিছু দিতে হবে না’, মাত্র ১০০১ টাকায় সুপারহিট গানটি গাইলেন অরিজিৎ সিং

গত বছর মুক্তি পেয়েছিল ‘৮/১২’ (8/12 Binay Badal Dinesh) ছবির গান, ‘স্বাধীন হবে দেশ’ (Swadhin Hobe Desh)। বিনয়, বাদল, দীনশের বীরগাঁথা ব্যক্ত করে এই ছবি। আর সেই ছবির নতুন গানে ভারতের স্বাধীনতা সংগ্রামের তিন কাণ্ডারি বিনয় বাদল ও দীনেশের প্রতি শ্রদ্ধা জানান অরিজিৎ সিংহ (Arijit Singh) ও সৌম্য ঋত (Soumya Rit)। গানটি আসা মাত্র জনপ্রিয়তার শিখরে ওঠে। কান সিং সোধা নিবেদিত, কেএসএস প্রোডাকশনস অ্যান্ড এন্টারটেনমেন্ট (KSS Productions & Entertainment) প্রযোজিত ‘৮/১২’ ছবিটি প্রেক্ষাগৃহে মুক্তি পায় গত বছরের ২৬ জানুয়ারি।

অরুণ রায় পরিচালিত ‘৮/১২’ (বিনয় বাদল দীনেশ) ছবির এই গানের মধ্যে দিয়েই আরও এক দুর্দান্ত বাংলা গান শ্রোতা দর্শকদের উপহার দিয়েছিলেন অরিজিৎ সিংহ। ২০১১ সালে অরুণ রায়ের ‘এগারো'(Egaro) ছবিতে ‘আমাদের সূর্য মেরুণ’ (Amader Surjo Merun)গান দিয়ে বাংলা গানের সফর শুরু করেছিলেন অরিজিৎ সিংহ। আজ তিনি সারা বিশ্ব দাপিয়ে বেড়াচ্ছেন। তাঁর গানের গলায় বিভোর আট থেকে আশি। নিজের গানে উন্মত্ত করেছেন দেশ থেকে বিদেশের লাখো লাখো মানুষকে।

‘এগারো’ ছবির সেই গান প্রমাণ করে দিয়েছিল যে অরুণ রায়ের ছবিতে অরিজিৎ সিংহের গান মানেই বেশ অতিরিক্ত কিছু প্রাপ্তি। ‘স্বাধীন হবে দেশ’ সে কথাই আরও একবার প্রমাণ করে দেয়। সৌম্য ঋতের কথায় সুরে উক্ত গানে নিজের দেশকে, মাতৃভমিকে নিজের শ্রদ্ধার্ঘ জানিয়েছেন অরিজিৎ। এই গানে বিনয় বাদল দীনেশের বলিদানের কথা বাঙ্ময় হয়ে ফুটে উঠেছে। এবার সৌম্য ঋতের একটি সাক্ষাৎকার সামনে এল, যা আরও একবার প্রমান করে দিল ‘অরিজিৎ সিং, যিনি মাটির কাছাকাছি থাকতেই বেশি পছন্দ করেন’।

সৌম্যর কথা ভক্তদের মনের সাথে হুবহু মিলে গেল। তিনি জানান, গানটির লেখা পড়ে অরিজিৎ নিজেই তাঁকে ফোন করে গানটি করার ইচ্ছা প্রকাশ করেন। যা শুনে সৌম্য কিছুটা স্তম্ভিত হয়েছিলেন। এর থেকেও আরও বেশি স্তম্ভিত হলেন তখন যখন অরিজিৎ গানটির পারিশ্রমিক নেবেন না বলে জানান। দেশের প্রতি ভালোবাসার জন্য শুধুমাত্র গানটি নিজের গলায় গাইতে চেয়েছিলেন অরিজিৎ সিং। যে গান দেশের প্রতিটি মানুষকে জাগরিত করেছিল, সেই গানের জন্য অরিজিৎ কোনও পারিশ্রমিক নেননি। শুধুমাত্র নিয়ম রক্ষার্থে হাজার এক টাকা নিয়েছিলেন অরিজিৎ।

আরও প্রমান করে দিল, অন্য সকল গায়কের থেকে অরিজিৎ সিং অনেকটাই ভিন্ন প্রকৃতির মানুষ। যেখানে এক একটা গানের জন্য এক এক জন্য লাখে টাকা গোনেন। সেখানে অরিজিৎ বিনা পারিশ্রমিকেই গানটি গাইতে রাজি হন। সৌম্যর সেই সাক্ষাৎকার ভক্তদের মনে ফের এক নতুন ঝড় তুলল। সত্যি অরিজিৎএর ভক্ত হওয়াটা যেন স্বার্থক। “সাফল্যের সা’ধ্য নেই তাকে পাল্টায়, দেশের প্রতি ভালোবাসা থাকবে, এটাই তো স্বাভাবিক একজন ভারতীয়র কাছে, আবার মানুষটা যদি হয় অরিজিৎ সিং, যিনি মাটির কাছাকাছি থাকতেই বেশি পছন্দ করেন”

Back to top button