ঝিলিক, ঝোরা! অরিজিৎ সিংয়ের গিটারে বাংলায় কেন লেখা থাকে এমন সব নাম? জানুন এর পিছনের র’হ’স্য!

গোটা একটা জেনারেশনের হা’র্টথ্র’ব তিনি। তাঁর মিঠে গলায় গান শোনার জন্য অধীর আগ্রহে অপেক্ষা করে থাকে আট থেকে আশি, সব সব বয়সী শ্রোতারা। বাংলা থেকে হিন্দি সর্বত্র তাঁর অ’বাধ বিচরণ। সেই প্ৰখ্যাত গায়ক অরিজিৎ সিংয়ের (Arijit Singh) জীবনে গুরুত্বপূর্ণ তাঁর গিটার। গায়কের জীবনে গিটার কতটা গুরুত্বপূর্ণ তা কারর অজানা নয়।

গায়ক অরিজিতের কাছেও তাঁর প্রতিটি গিটার খুব প্রিয়। অনেক বাছাই করে নিজের বাদ্যযন্ত্রটি কেনেন তিনি। প্রত্যেক মিউজিশিয়ানই এই যন্ত্রের সঙ্গে কোন‌ও কম্প্রোমাইজ করেন না। অরিজিৎ নিজেও অনেক বাছাই করে কিনেছিলেন এই গিটার। ঝোরা, ঝিলিক, মিঠি- অনেকেই হয়ত ল’ক্ষ্য করেছেন গায়কের গিটারগুলিতে এমন সব নাম লেখা থাকে। তবে কেন তার কারণ হয়ত অনেকেই জানেন না।

ঘনিষ্ঠ সূত্রে খবর, টলি-বলি কাঁ’পা’নো প্ৰ’খ্যাত গায়ক নিজেই ভা’লো’বেসে তাঁর প্রতিটা গিটারের একটা করে নাম রেখেছেন। হাতের বাদ্যযন্ত্রটি তাঁর কাছে সন্তা’নস’ম। আর কোনও গিটারের নাম ঝোরা, তো কোনটির নাম ঝিলিক। আবার কোনটি মিঠি। অরিজিতের সব গিটারে রয়েছে এমন সব মিষ্টি নাম।

যদিও গিটারে লেখা নাম নিয়ে সংবাদমাধ্যমের কাছে কোনওকালে কিছুই বলেননি অরিজিৎ। নিজের ব্য’ক্তি’গত বিষয়গুলিকে লোক’চক্ষু’র আড়াল করে রাখতে পছন্দ করেন গায়ক। তাঁর গিটারের নামগুলি নিয়েও কোনও মন্ত’ব্যে করেনি গায়ক। যতটুকু শোনা যায় সবটাই সূত্র মারফত।

আরও পড়ুন: চুপিসারে বাল্যবন্ধুকে বিয়ে করেছিলেন! কিন্তু মুর্শিদাবাদের এই কন্যা ছিলেন অরিজিৎ সিংয়ের প্রথমা স্ত্রী! জন্মদিনে জানুন গায়কের অজানা জীবন!

প্রসঙ্গত, দেশ-বিদেশ জোড়া খ্যাতি সম্পন্ন গায়ককে শেষ দেখা গিয়েছিল আহমেদাবাদে এই বছরের ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের উদ্বোধনী অনুষ্ঠানে পার’ফর্ম করতে। প্রিমিয়ার লিগের উদ্‌বোধনী অনুষ্ঠানে পারফর্ম করতে দেখা গিয়েছিল। তাঁর পারফরম্যান্স শে’ষে’র পরে, অরিজিৎকে ভারতীয় ক্রিকেট দুনিয়ার কিংবদন্তী এমএস ধোনির পদ যু’গ’ল স্পর্শ করতে দেখা গিয়েছে। অরিজিৎ সিংয়ের এই ভঙ্গিমা ইতিমধ্যেই ভাইরাল ইন্টারনেটে। বরাবরের মতো বিপুল প্রশংসিত হয়েছে এই ভিডিও।

Back to top button