‘টাকা লাগিয়েছেন যখন, যা ইচ্ছে করাই যায়’! প্রযোজককে কষিয়ে দিলেন স্বস্তিকা মুখার্জি

সম্প্রতি মুক্তি পেয়েছে ‘শিবপুর’ (Shibpur)। সিনেমাটি প্রকাশ পাওয়ার আগে থেকেই বিতর্ক চলছিল। সিনেমার প্রযোজক ও পরিচালকের মধ্যকার জটিলতা ছিল। পাশাপাশি এর সঙ্গে যুক্ত হয় অভিনেত্রীকে মানসিকভাবে হেনস্তা করার অভিযোগ। নানা বিতর্কের গন্ডি পেরিয়ে গত ৩০ জুন মুক্তি পায় ‘শিবপুর’ (Shibpur) নামের সেই ছবি। কিন্তু মুক্তির এক সপ্তাহ পরই ফের বিস্ফোরক মন্তব্য করলেন অভিনেত্রী স্বস্তিকা মুখার্জি (Swastika Mukherjee)

তার বক্তব্য, প্রযোজক ও পরিচালকের মধ্যকার বচসার কারণেই ছবিটির গুণগত মান নষ্ট হয়েছে।আমরা ভাবি, অভিনেতা-অভিনেত্রীরা সাধারণত প্রযোজকের সঙ্গে ‘জি হুজুর’ সম্পর্ক রাখেন। কিন্তু স্বস্তিকা সেই ধারণায় বিশ্বাসী নন। নিজের অভিনয় দক্ষতার ওপর তার পূর্ণ আস্থা। তাঁর মতে যার মধ্যে অভিনয় দক্ষতা রয়েছে, তাকে খাজনা দিয়ে চলতে হয় না। আর সেই ধারণাকেই নিজেই প্রমাণ করলেন আরও একবার।

নিজের সিনেমা ‘শিবপুর’এর প্রযোজকের বিরুদ্ধেই কড়া অভিযোগ তুললেন স্বস্তিকা মুখার্জি (Swastika Mukherjee)। বৃহস্পতিবার (৬ জুলাই) এক বার্তায় স্বস্তিকা বলেন, “কীভাবে পরিচালক আর প্রযোজকের ইগোর লড়াইতে একটা ছবির চৌদ্দটা বাজতে পারে, ‘শিবপুর’ তার জ্বলন্ত উদাহরণ। পরিচালক বাদ পড়লেন, প্রযোজক অজান্তা সিনহা রায় কোথা থেকে ক্রিয়েটিভ ডিরেক্টর হয়ে গেলেন জানি না”।

তাঁর কথায়, ডিরেক্টর একদিন শুটিংয়ে এসেছিলেন কেক কাটতে, তাও ছবির শেষ দিনে। তাছাড়া একদিনও দেখা পাওয়া যায়নি। তিনিও কিছু না করেই একটা গালভরা টাইটেল পেয়ে গেলেন। ‘টাকা লাগিয়েছেন যখন, যা ইচ্ছে করাই যায়।’ সিনেমা নিয়ে আক্ষেপ প্রকাশ করে স্বস্তিকা বলেন, “কী শক্তিশালী একটা গল্প, অভিনয় শিল্পীদের অনবদ্য পারফরম্যান্স, অসাধারণ ক্যামেরার কাজ”।

কিন্তু কিছু কারণেই সব নষ্ট হয়ে গিয়েছে। নতুন প্রযোজকরা নিশ্চয়ই আসবেন, এসে পরিচালক হয়ে ছবির গোষ্ঠীর পিণ্ডি চটকাবেন, এটাই আশঙ্কাজনক। উল্লেখ্য, গত এপ্রিলে ‘শিবপুর’ সিনেমার প্রযোজকের বিরুদ্ধে থানায় লিখিত অভিযোগ দেন স্বস্তিকা। সেখানে তিনি দাবি করেছিলেন, ছবির আরেকজন প্রযোজক সন্দীপ সরকার তাকে ইমেইলে নানান ধরনের হুমকি দিয়েছে।

Back to top button