Subhashree Ganguly: অভিনয় পারে না, একসময় কেউ কাজ দিচ্ছিল না! তারপর মাথায় হাত রেখে শুভশ্রীর ভাগ্য পাল্টে দিল একজন! কে সেই মহান পুরুষ?

জিৎ কোয়েল, দেব কোয়েল এই দুই জুটির পর টলিউডের অনস্ক্রিন কেমিস্ট্রিতে সেইসময় নাম করা বেশ কঠিন ব্যপার ছিল। কিন্তু সব কিছুকে টেক্কা দিয়ে নিজের অভিনয় ও কাজের মাধ্যমে দর্শকদের মনে জায়গা করে নিয়েছিলেন শুভশ্রী গাঙ্গুলি (Subhasree Ganguly)।
Raj Chakraborty

সেইসময় থেকে আজ অবধি তাঁকে আর থেমে থাকতে দেখা যায়নি। একের পর চরিত্র করে, নিজেকে সময়ের সঙ্গে সঙ্গে আপগ্রেড করতে থেকেছেন তিনি। উঠেছিলেন একদম কমার্শিয়াল সিনেমার কাজ নিয়ে। যে কাজগুলো এখন বাংলায় অনেকটা কমে গিয়েছে। তথাকথিত বুদ্ধিজীবীদের বা আঁতলেমির জন্য এখন একটু ভারী মানের সিনেমার দিকে নজর দেওয়া হচ্ছে।
Raj Chakraborty

কিন্তু একসময় রীতিমতো চুটিয়ে কমার্শিয়াল সিনেমায় কাজ করে গিয়েছেন। “খোকা ৪২০”, “প্রেম কি বুঝিনি”, “চ্যালেঞ্জ”, “পরাণ যায় জ্বলিয়া”র মতো একের পর এক কমার্শিয়াল হিট দিয়ে গিয়েছেন তিনি। কিন্তু কিছুতেই একটা তকমা ঘোচাতে পারছিলেন না। সেটা হচ্ছে অভিনয় করতে না পারার। আর এটার পর নাকি রীতিমতো মনোবল ভেঙে গিয়েছিল তাঁর।
Raj Chakraborty

সেখান থেকে এখন নিজের লুকের সঙ্গে অনেক কিছুর আপগ্রেড ঘটিয়েছেন তিনি। পরিণীতা থেকে শুরু করে “বিসমিল্লাহ”, “হাবজি গাবজি”, “বৌদি ক্যান্টিন” এই ধরণের সিনেমাগুলো করে যাচ্ছেন নির্দ্বিধায়। কিন্তু মনবল ভেঙে যাওয়ার পর এই সাহস পেলেন কোথা থেকে? আশা করি অনেকটাই ধরে নিয়েছেন, কে পারবে এই কাজটা করতে?

একদমই ঠিক ধরেছেন, এই মুহূর্তে যার সঙ্গে চুটিয়ে সংসার করছেন অভিনেত্রী সেই পেরেছিল তাঁকে অভিনয়ে ফেরাতে। তিনি ভরসা দিয়েছিলেন যে শুভশ্রী পারেন অভিনয় করতে। আর এই সাহস এমন জুটলো যে একের পর এক ভালো কাজ উপহার দিচ্ছেন বাংলা ইন্ডাস্ট্রিকে।
Raj Chakraborty

সম্প্রতি তাঁর একটি ওয়েব সিরিজ “ইন্দুবালা ভাতের” হোটেল নিয়ে বেশ চর্চায় রয়েছেন তিনি। তাতে প্রায় পঞ্চাশোর্ধ মহিলার অভিনয় করছেন তিনি। আর এই ভার্সটালিটি দেখে মুগ্ধ জনগণ। তেমনই মুগ্ধ হয়েছেন অভিনেত্রী নিজেও। তবে এখন আবার শুধু অভিনয় নয়, শুভশ্রীও প্রযোজনার পথ বেছে নিয়েছেন। এছাড়াও বলিউডের অনুষ্কা শর্মা, প্রিয়াঙ্কা চোপড়ার মতো বহু অভিনেত্রীই পরবর্তীকালে প্রযোজনার কাজ হাতে তুলে নিয়েছেন। এক্ষেত্রেও তাই হলে ক্ষতি কিছুরই নয়।

Back to top button