বয়স ৮৬ বছর! মহানায়ক উত্তম কুমারকে ভালবেসে আজ‌ও অববাহিত থেকে গেলেন সাবিত্রী চট্টোপাধ্যায়

সিনেমার পর্দা থেকে টেলিভিশনের পর্দা বয়সকে তুড়ি মেরে উড়িয়ে দিয়ে আজ‌ও অভিনয় করে চলেছেন তিনি। বলা যায় তরুণ অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে রীতিমতো পাল্লা দিয়ে অভিনয় করে চলেছেন তিনি। এখনও বাংলা ইন্ড্রাস্ট্রিতে তাঁর উজ্জ্বল উপস্থিতি। বয়সের ভারে তাঁকে ন্যুব্জ করে দেয়নি। দমেনি তাঁর অভিনয় দক্ষতা।

হ্যাঁ, কথা বলছি বর্ষীয়ান অভিনেত্রী সাবিত্রী চট্টোপাধ্যায়ের কথা। মহানায়ক উত্তম কুমার থেকে শুরু করে মহানায়িকা সুচিত্রা সেন, সৌমিত্র চট্টোপাধ্যায়ের সঙ্গে চুটিয়ে অভিনয় করেছেন তিনি। তাঁর অভিনয় দক্ষতায় মুগ্ধ ছিলেন খোদ মহানায়ক। ভীষণ রকমের প্রাণোচ্ছল এই অভিনেত্রী।

I always shied away from gimmicks' - The Hindu
বাংলা স্বর্ণযুগের এই অভিনেত্রী টালিপাড়ায় পরিচিত ‘সাবু’, ‘সাবু দি’, অথবা ছোটদের কাছে ‘সাবু আন্টি’ নামে পরিচিত। আজ‌ও আকাশ ছোঁয়া তাঁর জনপ্রিয়তা। নায়িকার কর্মজীবন যেমন সাফল্যে ভরা, কিন্তু তাঁর ব্যক্তিগত জীবন কিন্তু ততটাই কষ্টের।

ছোট বয়সে অত্যন্ত অভাব দেখেছেন তিনি। এমনকি যাঁকে ভালোবাসতেন তাঁকেও কখন‌ও কাছে পাননি। কিন্তু বঞ্চিত হননি তার স্নেহ থেকে। ‘মহানায়ক’ উত্তম কুমারের সঙ্গে তাঁর রসায়ন পছন্দ করতেন দর্শকরা। উত্তম কুমারের মৃত্যুর এতগুলো বছর পরেও তাঁদের রসায়ন নিয়ে আজও টলিউডে কান পাতলে অনেক কথাই শোনা যায়।

Nostalgic Sabitri Chatterjee recalls her first encounter with Uttam Kumar | Bengali Movie News - Times of India
সাবিত্রী চট্টোপাধ্যায়ের প্রেমে পাগল ছিল বহু পুরুষ। কিন্তু জানেন কেন গোটা জীবন তিনি অবিবাহিত রইলেন? জানা যায়, উত্তম কুমারকে ভালোবাসতেন সাবিত্রী চট্টোপাধ্যায়। কিন্তু তিনি কারর সংসার ভাঙতে চাননি তিনি, সেই জন্য বিয়ে করেননি তিনি। অভিনেত্রীর আত্মজীবনী ‘সত্যি সাবিত্রী’তে তাঁর জীবনের বিভিন্ন দিকের খোঁজ মেলে।

Back to top button