‘নূন্যতম মাথা কাজে লাগায় না, লুকটা ঝেড়ে দিল! আমার অবস্থাও সুশান্ত সিং রাজপুতের মতোই হত’! রাজ চক্রবর্তীকে আক্রমণ রাহুলের 

বাংলা সিরিয়াল ও সিনেমা দুনিয়ায় অন্যতম নামী পরিচালক হলেন রাজ চক্রবর্তী। বলা যায় তাঁর বেশিরভাগ সিনেমাই হিট। টলিপাড়ায় বহু নতুন অভিনেতা-অভিনেত্রীর উত্থান হয়েছে তাঁর হাত ধরেই। তাঁর প্রতি অশেষ কৃতজ্ঞতা রয়েছে অনেকেরই।‌‌ আবার অনেকের মনে রয়েছে তীব্র ক্ষোভ।

সিনেমা, টেলিভিশনের পর এবার ওয়েব সিরিজে পা রাখতে চলেছেন পরিচালক রাজ চক্রবর্তী। জানা গেছে, সুন্দরবনে ‘প্রলয়’ আসছে। ইতিমধ্যেই বাংলার বুকে উঠতে চলা এই ব্যাপক ঝড় নিয়ে সতর্কবার্তা জারি করেছেন পরিচালক-অভিনেত্রী দম্পতি রাজ-শুভশ্রী। এই ঝড় নিয়ে সতর্কবার্তা দিয়েছেন অভিনেতা শাশ্বত চট্টোপাধ্যায়‌ও। গত বৃহস্পতিবার এই ঝড়ের কিছুটা আভাস পাওয়া যায়।

আসলে আসতে চলেছে রাজ চক্রবর্তীর নতুন ওয়েব সিরিজ ‘আবার প্রলয়।’ উল্লেখ্য, এই পোস্টারটি শেয়ার করে নিজের নতুন ওয়েব সিরিজ আসার খবর দেন রাজ। প্রকাশ্যে এসেছে এই ওয়েব সিরিজের ধুন্ধুমার, দুধর্ষ ওয়েব সিরিজের টিজার। শিহরণ জাগানো এই ওয়েব সিরিজে পরাণ বন্দ্যোপাধ্যায়, ঋত্বিক চক্রবর্তী, সোহিনী সেনগুপ্ত, গৌরব চক্রবর্তীর মতো জনপ্রিয় অভিনেতা অভিনেত্রীরা অভিনয় করছেন।

জি ফাইভ ওটিটি’তে আসতে চলেছে ‘আবার প্রলয়’। আর রাজ চক্রবর্তীর এই‌ নতুন ওয়েব সিরিজটিকে ঘিরে কটাক্ষ করেছেন বাংলার জনপ্রিয় অভিনেতা রাহুল অরুণোদয় ব্যানার্জি। এই ওয়েব সিরিজের টিজার প্রকাশ্যে আসতেই অভিনেতা লেখেন, ‘যে একদা কপি করিত, সে আজও কপি করে। শুধু তামিল ছেড়ে স্যাক্রেড গেমসের পঙ্কজ ত্রিপাঠীর লুক কপি করে। এটাই যা।’ তা এই লেখা কী রাজকে উদ্দেশ্য করে? এর জবাবে স্পষ্ট ‘হ্যাঁ’ বলেছেন অভিনেতা।

একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে অভিনেতা বলেছেন, যা বলেছি ওঁর নামেই বলেছি। এত বড় প্রোজেক্ট। এতজন গুণী অভিনেতা। এত বিশাল বাজেট। কিন্তু একটা চরিত্রের পিছনে ন্যূনতম ভাবনার ইনভেস্টমেন্ট নেই, এটা বড্ড দৈন্যের বিষয়। আমরা বাংলা ফিল্ম ইন্ডাস্ট্রির পাশে দাঁড়ানোর কথা বলছি, কিন্তু একটা এত বড় প্রোজেক্টে বিখ্যাত একটি মানুষের চরিত্র নিয়ে তেমন ভাবনাচিন্তা নেই। ঋত্বিক অত্যন্ত গুণী একজন অভিনেতা। ও যাই করে সেখানে আলাদা একটা ছাপ রেখে যায়। সেখানে লুকটা কেন ঝাঁপা হবে?

রাজের হাতে ধরেই সিনেমায় গতি পেয়েছিল রাহুলের কেরিয়ার। রাহুল-প্রিয়াঙ্কার জনপ্রিয় ছবি চিরদিনি তুমি যে আমার আজ‌ও মনে আছে ভক্তদের। ২০০৮ সালের ১৫ই অগাস্ট মুক্তি পায় এই সিনেমাটি। এরপর ২০০৯ সালের জানুয়ারিতে একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে রাজ রাহুলের উদ্দেশ্যে মন্তব্য করে বলেন, ‘ওর মতো খারাপ মানুষ হয় না। ওঁকে যে সুযোগ দিয়েছি তার জন্য আমি লজ্জিত। ওর মতো বাজে ছেলে আমি জীবনে দেখিনি।’

রাহুলের কথায় রাজের এই মন্তব্য সেদিন তাঁর বন্ধুবান্ধব-আত্মীয়স্বজন সেদিন সবাই পড়েছিল। এই ঘটনার প্রভাব পড়েছিল অভিনেতার মনে। নিজের মনের কথা ব্যক্ত করে রাহুল বলেন, আমার পাশে ওই দিন যদি পরিবার অর্থাৎ প্রিয়াঙ্কা, আমার মা, বাবা না থাকত, আর যদি এই শহরে আমি একা থাকতাম। তাহলে হয়ত আরও একটা সুশান্ত সিং রাজপুত হয়ে যেতে পারত এই শহরে।

Back to top button