‘যাঁরা রটাচ্ছেন আমাকে বাংলায় পাওয়া যাচ্ছে না তাঁরাই তো কাজ দিতে চান না! স্ক্রিপ্ট‌ই পাই না’! বাংলা ইন্ডাস্ট্রি নিয়ে বিস্ফোরক যীশু সেনগুপ্ত

আরব সাগর পাড়ে বিভিন্ন সময় পাড়ি দিয়েছেন গঙ্গা পাড়ের অভিনেতারা। তবে আজকের দিনে দাঁড়িয়ে বাঙালি অভিনেতা-অভিনেত্রীদের বলিউড যাত্রা নতুন কোনও ব্যাপার নয়। প্রসেনজিৎ থেকে যীশু, অনির্বাণ, স্বস্তিকা থেকে পাওলি একাধিক অভিনেতা-অভিনেত্রীকে বারংবার বিভিন্ন সিনেমায় দেখা গেছে। কিন্তু বলিউডে একজন বাঙালি অভিনেতা হিসেবে সবচেয়ে বেশি দাপট দেখিয়েছেন যিশু সেনগুপ্ত।

বিভিন্ন সব নামিদামি অভিনেত্রীর বিপরীতে অভিনয় করতে দেখা গেছে তাঁকে। কখনও দীপিকা পাড়ুকোন, তো কখনও রানী মুখার্জি, কখনও আবার কঙ্গনা রানাওয়াত। আর এবার কাজল। অভিনেত্রীর নতুন সিরিজ ‘ট্রায়াল’-এ কাজলের স্বামীর চরিত্রে অভিনয় করছেন যীশু সেনগুপ্ত। যদিও প্রথমে যখন এই ছবির অফার আসে অভিনেতার কাছে তখন তিনি না বলে দিয়েছিলেন। আসলে বলিউডি অভিনেত্রীদের স্বামীর চরিত্রে আর অভিনয় করতে চাইছিলেন না তিনি। কিন্তু যখন জানতে পারেন কাজলের বিপরীতে কাস্ট করা হয়েছে তাঁকে তখন আর না বলতে পারেননি। ইতিমধ্যেই এই ওয়েব সিরিজে প্রশংসিত হয়েছে তাঁর অভিনয়।

সম্প্রতি একটি সর্বভারতীয় সংবাদ মাধ্যমের সাক্ষাৎকারে মুখোমুখি হয়েছিলেন যীশু সেনগুপ্ত। সিনেমার পর্দায় তিনি গুড হাজব্যান্ড হলেও বাস্তব জীবনে তিনি কেমন? অভিনেতার স্পষ্ট কথা, ‘আমি না গুড হাজব্যান্ড না ভালো বাবা। আসলে পরিবারকে যতটা সময় দেওয়া উচিত তা আমি একেবারেই দিতে পারি না’। অকপট বাংলার সব থেকে ব্যস্ততম অভিনেতা।

টলিউড ইন্ডাস্ট্রিতে কান পাতলে যীশু সেনগুপ্তর নামে অভিযোগ ভুরি ভুরি। তিনি নাকি সময় দেননা। বলিউডের জন্য সময় রয়েছে কিন্তু টলিউডের জন্য নাকি তিনি সময় দিতে পারেন না! তাঁর ডেট পাওয়া যায় না। একাধিক সমস্ত অভিযোগ। আর এর জবাবে মুখ খুলে অভিনেতার স্পষ্ট কথা, বিগত ২-২.৫ বছরে বাংলায় আমি ভালো স্ক্রিপ্ট‌ই পাইনি। আর যাঁরা রটাচ্ছেন যে আমাকে পাওয়া যায় না তাঁরা আসলে আমায় কাজ দিতে চান না। তাঁরা আমাকে এই ইন্ডাস্ট্রিতেই চান না। আর তাই সব রটাচ্ছেন।

বাংলায় অভিনেতার আসন্ন কি ছবি রয়েছে? অভিনেতা জানিয়েছেন আবারও চার বছর পর সৃজিত মুখার্জির ছবিতে ফিরছেন তিনি। সৃজিতের দশম অবতারে কাজ করছেন তিনি। এছাড়া পালান করলাম সম্প্রতি। তিনি জানিয়েছেন, অভিযান করার পর একটা দেড় বছরের গ্যাপ হয়ে গিয়েছিল। কিন্তু ওই সময় তাঁকে কেউ কোনও কাজের অফার দেননি বলেই জানিয়েছেন তিনি।

Back to top button