Entertainment

এবার বড় পর্দায় রবীন্দ্রনাথ সাজলেন বর্ষীয়ান অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়! অনবদ্য লাগছে তাকে কবিগুরুর চরিত্রে

গত 6ই মে গোটা দেশে মুক্তি পেয়েছে থিঙ্কিং অফ হিম। রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬১ তম জন্মবার্ষিকী উপলক্ষে এই ইন্দো – আর্জেন্টিনীয় ছবি মুক্তি পাবে। লেখিকা ভিক্টোরিয়া ওকাম্পোর সঙ্গে নোবেলজয়ী রবীন্দ্রনাথ ঠাকুরের সম্পর্ক নিয়ে গল্প বলবে এই সিনেমা। ছবিটির সহ প্রযোজনা করেছেন ভারতীয় চলচ্চিত্র নির্মাতা সুরাজ কুমার।
গীতাঞ্জলি কাব্যগ্রন্থের ফরাসি অনুবাদ পড়ে লেখিকা ওকাম্পো রবীন্দ্রনাথ ঠাকুরের পরম ভক্ত হয়ে ওঠেন। শোনা যায় যে ১৯২৪ সালে বুয়েনস আইরেস সফর চলাকালীন কবি খুবই অসুস্থ হয়ে পড়েন। তখন এই লেখিকা নিজের সর্বস্ব দিয়ে সেবা করেছিলেন রবীন্দ্রনাথের।

পর্দায় রবীন্দ্রনাথ ঠাকুরের ভূমিকায় রয়েছেন অভিনেতা ভিক্টর বন্দ্যোপাধ্যায়। ভিক্টোরিয়া ওকাম্পোর চরিত্রে রয়েছেন আর্জেন্টিনীয় অভিনেত্রী এলিওনোরা ওয়েক্সলার। এছাড়াও দেখা যাবে রাইমা সেন এবং হেক্টর বোর্দনিকে। পরিচালনা করেছেন বুয়েনস আইরেসের সিনেমা ইউনিভার্সিটির অধ্যাপক পাবলো সিজার। মাত্র ১৩ বছর বয়সে পরিচালক হিসেবে হাতেখড়ি হয়েছে তাঁর।

পেরুর স্বাধীনতার শতবর্ষ উদযাপনের সেখানে যোগ দিতে গিয়েছিলেন রবীন্দ্রনাথ। কিন্তু শারীরিক অসুস্থতার জন্য বুয়েনস আইরেসে বিশ্রাম নিতে হয়। সেই সময় দায়িত্ব নিয়েছিলেন ওকাম্পো। এরপর সুস্থ হয়ে বুয়েনস আইরেস ত্যাগ করেন কবি। তবে কবির কাছ থেকে সাহিত্যিক অনুপ্রেরণা পেয়েছিলেন ওকাম্পো।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button