কোন‌ও বাঙালি নন, রবি ঠাকুর সেজেছেন এই বলিউড তারকা! ক্ষেপে গেলেন টলিউডের স্বস্তিকা

একটি সমগ্র জাতির আবেগ, ঐতিহ্য, ভালোবাসা, গর্ব, সংস্কৃতির নাম তিনি। শুধুমাত্র তাঁর নামেই একটি জাতির পরিচয় সৃষ্টি হয়ে গেছে। রবীন্দ্রনাথ আর বাঙালি জাতি। একে অপরের পরিপূরক। তার গল্প, গানে আজও মাতোয়ারা বাঙালি। আর কত গল্প নিয়ে সৃষ্টি হয়েছে সিনেমা। আর কত গান ব্যবহৃত হয়েছে বাংলা সিনেমায়।

শুধুমাত্র কি তাই তাঁর জীবনী নিয়েও বিভিন্ন সময় বাংলা সিনেমা, সিরিয়াল নিজেদের সমাদৃত করেছে।‌ তবে এবার বাংলার গন্ডি পেরিয়ে হিন্দিতে ধরা দিতে চলেছেন কবিগুরু রবীন্দ্রনাথ ঠাকুর। গত ৮ জুলাই হঠাৎই রবীন্দ্রনাথ বেশে ধরা দিয়েছিলেন বলিউড তারকা অনুপম খের।

ভীষণ রকম নিখুঁত হয়েছে চরিত্রায়ন। আর তাই এক ঝলকে দেখে রবীন্দ্রনাথ এবং অনুপম খেরের মধ্যে পার্থক্য করা সম্ভব হয়নি। তবে এবার অনুপম খেরের রবীন্দ্রনাথ সাজা নিয়ে মুখ খুললেন অভিনেত্রী স্বস্তিকা মুখোপাধ্যায়।

আসলে রবীন্দ্রনাথকে ঘিরে প্রত্যেকটা মানুষের নিজস্ব আবেগ, নিজস্ব অনুভূতি রয়েছে। কেউই চান না কোনভাবেই এই মানুষটার অসম্মান হোক। আর সেই রকমই একজন রবীন্দ্রনাথ ভক্ত হিসেবে স্বস্তিকা লিখেছেন, ‘কেউ রবি ঠাকুরের চরিত্রে অভিনয় করবেন না। ওই মানুষটিকে একা ছেড়ে দিন।’ অভিনেত্রীর কথার সঙ্গে সহমত হয়েছেন অনেকেই।

কিন্তু অনেকেরই আবার বক্তব্য যে মানুষটা ভারতবর্ষের জাতীয় স্তোত্রের রচয়িতা তাকে ভালো করে চেনেই না অর্ধেক ভারতবাসী। বাঙালি তাঁর কদর করলেও আপনার ভারতবর্ষের মানুষের‌ও তাঁকে চেনা উচিত। আর সেই কারণে রবীন্দ্রনাথের চরিত্র নিয়ে সিনেমা জাতীয় স্তরে হওয়া উচিত বলেই মনে করছেন নেটিজেনদের একাংশ।

 

View this post on Instagram

 

A post shared by Anupam Kher (@anupampkher)

Back to top button