Entertainment

নজরুল মঞ্চের আদলে হবে দুর্গাপুজোর মণ্ডপ! থিম হবে প্রয়াত গায়ক কেকে’র শেষ অনুষ্ঠান, ‘এই মর্মান্তিক মৃত্যু নিয়েও ব্যবসা করতে হবে কলকাতাকে?’, প্রশ্ন নেটিজেনদের

প্রিয় গায়ককে হারানোর শোক ভুলতে পারছে না ভারতবাসী। ঠিক যেন স্বজন হারানোর মত যন্ত্রণা। যে শহরে লাইভ কনসার্ট করার জন্য এতটা উত্তেজিত হয়ে ছিলেন গায়ক কেকে সেই শহরে জীবনের শেষ নিঃশ্বাস ত্যাগ করলেন তিনি এমনটা কল্পনাতীত ছিল।

এবার শহরের সব থেকে বড় উৎসব জুড়ে থাকবেন এই গায়ক। এবারের দুর্গাপুজোর বিশেষ আকর্ষণ হবে এটাই। এই শহরে এসেই তিনি জীবনের শেষ অনুষ্ঠান করেছিলেন। তাই এই শহরেই বিশাল অনুষ্ঠানের মাধ্যমে শ্রদ্ধাঞ্জলি জানানো হবে এই গায়ককে।

উত্তর কলকাতার কবিরাজ বাগানের এবারের দুর্গাপুজোর থিম হতে চলেছে কেকে। ৫৭ তম বর্ষে পা দিচ্ছে এই পুজো। কলকাতা নজরুল মঞ্চে কেকের জীবনের শেষ অনুষ্ঠানের থিম নিয়ে তৈরি হবে মণ্ডপ। সেই সঙ্গে থাকবে কেকের একাধিক মূর্তি। তাই বলা বাহুল্য, এটাই হবে এ বছরের পুজোর বিশেষ আকর্ষণ।

মূর্তিগুলো তৈরি করা হবে সিলিকন দিয়ে। কুমোরটুলির এক শিল্পী মূর্তি বানানোর দায়িত্ব নিয়েছেন। যেহেতু কেকের কলকাতা শহরে অনুষ্ঠান এবারে ভাবনায় স্থান পাবে তাই শহরে আসার আগে তাঁর তোলা সেলফি, নজরুল মঞ্চে গান, কফিনবন্দি প্রয়াত গায়ককে গান স্যালুট বিদায় জানানোর মতো ফুটিয়ে তোলা হবে।

প্রতিবার কবিরাজ বাগানের পুজোর থিম বাছার সিদ্ধান্ত নেন কলকাতা কর্পোরেশনের ১৪ নম্বর ওয়ার্ডের পৌরপিতা অমল চক্রবর্তী। নজরুল মঞ্চা কেকের অনুষ্ঠান দেখতে যাওয়ার কথা ছিল তাঁরও। কিন্তু যেতে পারেননি। কেকেকে শেষবার চোখের সামনে দেখার সুযোগ হারিয়ে ভেঙে পড়েছেন।

তাই তিনি সিদ্ধান্ত নেন এবারের পুজো মণ্ডপের ভাবনায় থাকবেন কেকে। ঢাকের আওয়াজের সঙ্গে মিলেমিশে যাবে কেকের সুর। গায়ককে যে কেউ ভুলতে পারবে না আজীবন এটা যেন তারই প্রমাণ হয়ে থাকবে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button