Bollywood

১০ দিনে ১০০০ কোটি টাকা আয় করেও ফ্লপ হলো রাজামৌলির RRR! কিন্তু কেন?

মাত্র 10 দিনে বক্স অফিসে 620 কোটি টাকা আয় করার পরেও হিট করতে পারল না এস এস রাজামৌলির নতুন সিনেমা RRR। যদিও বক্সঅফিসে দিক দিয়ে বিচার করলে সিনেমা হিট করে দিয়েছেন তবে দর্শকের কাছে ফ্লপ বলেই ধরে নেওয়া হচ্ছে।

মুক্তির প্রথম দিন থেকেই সিনেমাটি রয়েছে আলোচনায়। এমনকি এই সিনেমার মধ্যে দিয়ে দক্ষিণ ভারতের সিনেমা ইন্ডাস্ট্রিতে ডেবিউ করেছেন বলিউড অভিনেত্রী আলিয়া ভাট। তাই আবার নতুন লক্ষ্য বেঁধে দেওয়া হল।

পরিচালক এসএস রাজামৌলির ছবি ‘আরআরআর’ যদি 1500 কোটি আয় করতে পারে তাহলে সেটিকে হিট বলে ধরে নেওয়া হবে। আসলে বর্তমানে সিনেমার পরিধি বেড়েছে। একই ভাষার সিনেমা বিভিন্ন ভাষায় সংস্করণ করে রিলিজ করা হচ্ছে। একই সংখ্যক চলচ্চিত্র বিদেশের বাজার থেকেও ভালো মুনাফা পাচ্ছে। যার কারণে সিনেমাগুলোর আয় 2000 কোটি টাকা ছাড়িয়ে যাওয়াটা অস্বাভাবিক কিছু নয় এখনকার দিনে। কিন্তু নির্মাতাদের দিক দিয়ে এই সিনেমা সফল হয়নি।

550 কোটি টাকা ব্যয়ে যে সিনেমা তৈরি করা হয় সেটিকে সার্থক তখনই মনে করা হবে যখন তার দ্বিগুণ লাভ ফিরে পাবেন প্রযোজক-পরিচালকরা। যদি ছবিটি 1200 থেকে 1500 কোটির ব্যবসা করে তবে আক্ষরিক অর্থে সেটি সফল হবে।

RRR’ ছবিটি যদি 2000 কোটির অঙ্ক পেরিয়ে যায়, তবে এটি ব্লকবাস্টার সিনেমা হিসেবে বিবেচিত হবে। প্রথম সপ্তাহে নেট কালেকশন ছিল 478 কোটি টাকা। শুধুমাত্র হিন্দি সংস্করণ থেকে 133 কোটি টাকা এসেছে।

এর সাথে তেলেগু ভার্সন আয় করেছে 299 কোটি টাকা, তামিল সংস্করণ আয় করেছে 33 কোটি টাকা, মালায়লাম 12 কোটি টাকা এবং কন্নড় থেকে আয় করেছে 1.15 কোটি টাকা।দ্বিতীয় সপ্তাহের দুই দিনে প্রায় 86 কোটি টাকা আয় হয়ে গিয়েছে। শুক্রবার দ্বিতীয় সপ্তাহের প্রথম দিনেই ছবিটি 500 কোটি ছুঁয়ে ফেলেছে। চলচ্চিত্রের ব্যয়ের তুলনায় আয় সম্পর্কে হিসাব দিলে সেই নিরিখে রাজামৌলির দুটি ছবি ‘বাহুবলী: দ্য বিগিনিং’ এবং ‘বাহুবলী 2 দ্য কনক্লুশন’ অনেক বেশি লাভ করেছে।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button