Bollywood

RRR: শুধু দেশের মধ্যেই নয় এমনকি আন্তর্জাতিক স্তরেও সেবার শিরোপা পেলো RRR! ‘গোল্ডেন গ্লোব’ পুরস্কারে মনোনীত হয়ে দেশের মুখ উজ্জ্বল করলো রাজামৌলীর সিনেমা

গত বছর থেকেই একের পর এক দক্ষিণ ভারতীয় সিনেমা হল কাঁপাচ্ছে। বলা চলে রীতিমতো একটা সময় বলিউডকে পিছনে ফেলে দিয়ে শুধুমাত্র সাউথের সিনেমাগুলোই এগিয়ে চলেছিল। করোনা মহামারীর পরবর্তী সময়ে ভারতীয় সিনেমাকে কার্যত প্রাণ দান করেছিল দক্ষিণ ভারতীয় সিনেমাগুলি। ‘পুষ্পা দা রাইস’ দিয়ে শুরু হওয়ার পর একের পর এক ‘আর আর আর’ , ‘কেজিএফ টু’ কামাল করেছে বক্স অফিসে।

বিপুল খরচে নির্মিত হয়েছিল আর আর আর, তেলেগু সিনেমা জগতের দুই মহারথীকে একসঙ্গে দেখা গিয়েছিল এই সিনেমায়। এস এস রাজা মৌলির অসামান্য কাস্ট নিয়েই তৈরি হয়েছিল এই সুপার ডুপার হিট সিনেমাটি। রামচরণ এবং জুনিয়ার এনটিআর এর মতো দুই অভিনেতা যাদের ভক্ত সংখ্যা গুনে শেষ করা যায় না আর সেই সঙ্গে ছিল বলিউডের আলিয়া ভাট এবং অজয় দেবগন। প্রথম দিন থেকেই বক্স অফিসে ব্যাপক ঝড় তুলেছিল সিনেমাটি।

মাত্র প্রথমদিনেই সারা বিশ্বে এই ছবির কালেকশন ছিল ২২৩ কোটি ভারতীয় মুদ্রা। আর প্রথম তিনদিনেই ৫০০ কোটি টাকা আয় করে নেয় এই ছবি। আর মাত্র ১১ দিনেই এই ছবি ১০০০ কোটির ক্লাবে ঢুকে পড়েছে। এই ছবির জন্য ব্যাপক প্রশংসা কুড়িয়েছেন রামচরণ!

SS Rajamouli's RRR wins big at the Los Angeles Film Critics Association Awards - India Today
সূত্র মারফত জানা যায়, এই ছবিটি তৈরী করতে পরিচালক এস এস রাজামৌলীর পাঁচটা বছর সময় লেগেছে। তবে দীর্ঘ সময় নিয়ে এই সিনেমা তৈরী হওয়ার পরেই ব্যাপক সাফল্য অর্জন করেছে এই ছবি। আর এবার বিশ্ব দরবারে এই ছবির জন্যই প্রশংসিত হল ভারত। নিজের জন্য তো বটেই ভারতের জন্যও সম্মান বয়ে নিয়ে এলেন রাজামৌলি!

উল্লেখ্য, হলিউডের জনপ্রিয় গোল্ডেন গ্লোব অ্যাওয়ার্ডে সেরা বিদেশি ছবির বিভাগে মনোনীত হয়েছে এই ছবি। বলাই বাহুল্য শুধু একটা নয়, সেরা গানের বিভাগেও মনোনয়ন পেয়েছে এই ছবির জনপ্রিয় গান ‘নাট্টু নাট্টু’। এর দ্বারা প্রমাণ পাওয়া যায় শুধুমাত্র দেশের মধ্যেই নয় আন্তর্জাতিক বাজারেও বিপুল ব্যবসা করে ঝড় তুলেছে ছবিটি। আর সেই সৌজন্যেই এবার মার্কিন মুলুকে সেরার শিরোপা পেয়েছেন এই দক্ষিণী পরিচালক।

Aবাহুবলী, মাগধীরা, আর আর আর খ্যাত এই পরিচালক নিউ ইয়র্ক ফিল্ম ক্রিটিকস সার্কেল কর্তৃক সেরা পরিচালকের সম্মান পান। উল্লেখ্য, দেশ-বিদেশের বহু কিংবদন্তি পরিচালকদের পরাজিত করে এই খেতাবটি জিতে নেন রাজামৌলী। উল্লেখ্য, সেরা পুরস্কার বিভাগে দক্ষিণী এই পরিচালকের সঙ্গে নাম ছিল হলিউডের কিংবদন্তি পরিচালক স্টিভেন স্পিলবার্গ, সারাহ পলি, ড্যারন অ্যারোনোফস্কির মতো ব্যক্তিত্বদের।

অন্য দিকে , একটি সর্বভারতীয় বেসরকারি সংবাদমাধ্যমের ট্রু লেজেন্ড সম্মানে সম্মানিত করা হল সুপারহিট ছবির নায়ক রাম চরণকে। ট্রু লেজেন্ড সম্মান পাওয়ার জন্য ছেলে রাম চরণকে টুইট করে শুভেচ্ছা জানান তাঁর অভিনেতা চিরঞ্জিবী। লেখেন, “তোমার জন্য গর্বিত। আরও অনেক পথ এভাবেই এগিয়ে যেতে হবে। অভিনন্দন রাম চরণ’”

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button