Tollywood

Ekta Bhattacharya: বাঙালি কন্যার হাতের ছোঁয়ায় জীবন্ত বঙ্কিমচন্দ্রর আনন্দমঠ! দক্ষিণ ভারতীয় সিনেমায় বাঙালি কন্যার দাপটের খবরে খুশি নেটিজেনরা

এবার দক্ষিণ ভারতের ইন্ডাস্ট্রিকে সমৃদ্ধ করছে বাংলা। বঙ্কিমচন্দ্রের ১২৮ তম মৃত্যুবার্ষিকীতে জানা গিয়েছিল তাঁর কালজয়ী সৃষ্টি ‘আনন্দমঠ’ উপন্যাস নিয়েই তৈরি হচ্ছে বড় বাজেটের সিনেমা। তার কয়েক মাসের মধ্যেই সামনে এলো আসন্ন সিনেমার প্রথম পোস্টার।

পোস্টার সামনে আসতেই গোটা দেশে চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে। বলিউড থেকে টলিউড সর্বত্রই আলোচনার কেন্দ্রবিন্দু হয়ে উঠেছে ‘আনন্দমঠ’ উপন্যাস ঘিরে তৈরি সিনেমার ‘১৭৭০’- এর পোস্টার। বাহুবলি যোগ খুঁজে পাওয়া গেলো এতে। না, এস এস রাজামৌলি বানাননি।

এই ‘মাস্টারপিস’ সিনেমাটি বাহুবলি সিনেমার পরিচালক রাজামৌলি নিজে না বানালেও বানাচ্ছেন তাঁরই এক সহকারি আশ্বিন গঙ্গারাজু। ছবির স্ক্রিপ্ট লিখেছেন কে ভি বিজয়েন্দ্র প্রসাদ যিনি আবার রাজামৌলির বাবা। আর এবার এই সিনেমার সাথে বিশেষভাবে জড়িয়ে গেলো বাংলার নাম।

এই সিনেমার যে পোস্টারটি ভারতে সাড়া ফেলে দিয়েছে সেটিও বানিয়েছেন একজন বাঙালি কন্যা নাম একতা ভট্টাচার্য। ‘১৭৭০’ সিনেমার সৃজন এবং সৃষ্টি নেপথ্যে রয়েছেন আরো এক বাঙালি পরিচালক রামকমল মুখোপাধ্যায়। বাংলা ভাষাতেও ডাবিং করা হবে, এমনটাই খবর।

সমস্তটাই সিনেমার নির্মাতারা ভালোভাবে বুঝিয়ে দিয়েছিলেন একতাকে। সেই ভাবনা তুলে ধরেছেন রং তুলির মধ্য দিয়ে। দক্ষিণ ভারতের প্রজেক্টে এই প্রথম কাজ থেকে অনেক কিছু শিখতে পেরেছেন এই বাঙালি কন্যা। বঙ্কিমচন্দ্রের ১৫০তম বর্ষপূর্তিতে গোটা দেশবাসী এই উপহার পেয়ে যেমন আনন্দিত তেমনই বাংলার জোড়া সাফল্যে গর্বিত গোটা বাঙালি জাতি।

Related Articles

Leave a Reply

Your email address will not be published.

Back to top button