Bollywood

ডান হাতে নেই জোর, বাঁ হাতেই করেছেন বাজিমাত! তালিকায় রয়েছেন সানি লিওনি থেকে অমিতাভ বচ্চন অনেকেই

এমন অনেক মানুষ রয়েছে যারা ডান হাতের থেকে বাঁ হাতেই কাজ করতে বেশি স্বচ্ছন্দ বোধ করে। এদেরকে সাধারণভাবে ‘বাঁ হাতি’ কিংবা লেফটি বলা হয়ে থাকে।

তবুও ছোটবেলা থেকেই তাদের মানুষের নানা সমালোচনা ও তির্যক মন্তব্যের সম্মুখীন হতে হয়। অনেকে আবার তাদেরকে অশুভ বলে দাবি করে থাকে।

মানুষের মনে বদ্ধমূল এই কুসংস্কার বা অন্ধবিশ্বাসগুলি ভেঙে দিতে প্রতিবছর ১৩ই আগস্ট উদযাপন করা হয় ‘বাঁ হাতি দিবস’। যদিও এই ব্যাপারে খুব কম মানুষ জানেন। তবে আপনারা এটা জানেন কি যে বলিউডে এমন অনেক তারকারা রয়েছেন যাঁরা কিন্তু বাঁ হাতি? ঠিক আছে, আপনাদের জন্য তাহলে সেই তারকাদের তালিকা দেওয়া হল নিচে।

১. করণ জোহর: ধর্মা প্রোডাকশন হাউজের কর্ণধার এবং বিখ্যাত বলিউড পরিচালক করণ জোহর যে
বাঁ হাতি এটা কি জানেন? আজ একজন সফল মানুষ তিনি।


২. সোনাক্ষি সিনহা: ভাইজানের হাত ধরে ‘দাবাং’ ছবির মাধ্যমে বলিউডে ডেবিউ করেছিলেন শত্রুঘ্ন সিনহার মেয়ে সোনাক্ষি। অনুষ্ঠানে নায়িকাকে বাম হাতে লিখতে দেখা গেছে। খেতেও দেখা গেছে। তিনিও বাঁ হাতি।

 


৩.অভিষেক বচ্চন: অভিনেতা অভিষেক বচ্চন একজন বাঁ হাতি। এই প্রতিভাবান জুনিয়র বচ্চনকে শেষবারের মতো দেখা গিয়েছিল ‘দশভি’ ছবিতে। সেখানে তাঁর অভিনয়ের প্রশংসা করেছেন অনেকেই।

৪. অমিতাভ বচ্চন: বলিউডের ‘বিগ বি’ও কিন্তু একজন বাঁ হাতি। নিজের অভিনয় জীবনে একাধিক হিট সিনেমা উপহার দিয়েছেন দর্শকদের যা ব্লকবাস্টার হিট হওয়ার পাশাপাশি আইকনিক হয়ে উঠেছে।

৫. সানি লিওনি: এক সময় নীল সিনেমার বিখ্যাত নায়িকা ছিলেন এই অভিনেত্রী। পরবর্তীকালে বলিউডে প্রবেশ করেন। ধীরে ধীরে অভিনেত্রীর প্রতি মানুষের মনোভাব পরিবর্তিত হতে থাকে। এখন বলিউডের অন্যতম সফল অভিনেত্রী হয়ে উঠেছেন সানি লিওনি যিনি বাঁ হাতি।
Sunny Leone's 5 business ventures that are a testament to her entrepreneurial spirit

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button