Pathaan Record: ‘বলিউড শেষ!’ বিশ্বের কাছে এই ভাবনাকে মিথ্যে প্রমাণ করে ইতিহাস লিখলো ‘পাঠান’! খাতা খুলতেই ১০০ কোটি 

টানা চারবছর পর বড়পর্দায় নায়করূপে ফিরলেন শাহরুখ খান। তাই প্রথম থেকেই শাহরুখ ভক্তদের উত্তেজনার বাঁধ ভেঙে পড়েছে। ফার্স্ট ডের ফার্স্ট শো দেখার জন্য ঝাঁপিয়ে পরে দর্শকগণ। ২৫ জানুয়ারি মুক্তি পেয়েছে ‘পাঠান’। ছবির মুক্তি ৫দিন আগে অগ্রিম টিকিট বুকিং-শুরু হওয়ার কথা ছিল কিন্তু তারও একদিন আগে থেকে তা শুরু হয়ে যায়। ‘পাঠান’ ছবি মুক্তির দিনেই প্রায় ৫৫ কোটির ব্যবসা করে ফেলেছে যশরাজ ফিল্মস প্রযোজিত এই ছবি।

শাহরুখকে দেখতে এক বার বা দু’ বার নয়, অনেকে দেখেছেন তিন-তিন বার! কখনও সিঙ্গল স্ক্রিনে, কখনও আবার মাল্টিপ্লেক্সে। পয়সা উসুল করা হুল্লোড়ে মেতেছেন দর্শক। পাঠান দেখে টুইটারে একজন লিখেছেন, “পাঠান বোমবাস্টিক। দারুণ। পারফেক্ট মশালাদার মুভি। যদি না দেখেন তাহলে মিস করবেন। “অন্য এক ভক্ত লিখেছেন, “পাঠান আর টাইগার আমাদের ফোনের স্ক্রিনেই আগুন ধরায়। তাহলে বিগ স্ক্রিনে কেমন হবে ভাবুন।”

বলা যায়, চার বছরের অপেক্ষা শারুখের সার্থক হয়েছে! কিং আবার নিজের ফর্মে ফিরে এসেছেন। ‘৫ সেকেন্ড’ বলে প্রথম দৃশ্যে ওই এক চিলতে রোদ পড়া রক্তচক্ষু শাহরুখ চেনা মেজাজেই পাঠান ছবিতে ধরা দিলেন। প্রথম দিনে সবচেয়ে বেশি ব্যবসা করেছিল দক্ষিণী ছবি ‘কেজিএফ-চ্যাপ্টার ২’, ৫৩ কোটি ৯৫ লক্ষ। দক্ষিণী মেগা হিটের ব্যবসাকে হাড্ডাহাড্ডি টক্কর দিচ্ছিল ‘পাঠান’।

‘কেজিএফ-চ্যাপ্টার ২’-এর থেকেও বেশি প্রায় ৫৫ কোটির কাছাকাছি ব্যবসা করেছে ‘ওয়াইআরএফ স্পাই ইউনিভার্স’-এর এই ছবি। যা একাধারে ছাড়িয়ে গিয়েছে ‘ওয়ার’, ‘থগ্‌স অফ হিন্দোস্তান’, ‘ভারত’ ছবির প্রথম দিনের উপার্জন। এই ব্যবসার প্রায় অর্ধেক মূলধন উঠে এসেছে পিভিআর, আইনক্স, সিনেপোলিস থেকে। যার পরিমাণ প্রায় ২৭ কোটির কাছাকাছি।

এদিকে পাঠানের প্রথম দিনের ব্যবসার অঙ্ক ছিল ৪৪ কোটি ৯৭ লক্ষ ও ৩৩ কোটি ১২ লক্ষ। যা পেরিয়ে গেছে অনেক আগেই। উল্লেখ্য, পাঠান’ছবিতে শাহরুখের সঙ্গে জুটি বেঁধেছেন দীপিকা পাড়ুকোন। যদিও শাহরুখ খান এবং দীপিকা পাডুকোনের ছবি ‘পাঠান’ -এর ‘বেশরম রং’ গানটি প্রকাশ্যে আসতেই শুরু হয়েছিল সমালোচনা। গানে অশ্লিনতার পরিমান অনেকটাই বেশি হওয়ার দরুন কেউ কেউ দীপিকা পাড়ুকোনের বিকিনির গেরুয়া রং নিয়ে বিতর্ক শুরু করেছেন। অন্যদিকে কিছু মানুষ ‘পাঠান’ বয়কটের ডাক দেন। এরমাঝেই সেন্সর বোর্ড জানায়, ছবিটিতে অনেক পরিবর্তন আনতে হবে নির্মাতাদের। এইসব বাধা কাটিয়ে শেষমেশ ‘পাঠান’ করল বাজিমাত।

Back to top button