Jahnvi Kapoor: ‘বীজগণিত কোন কাজে লাগে বলতে পারেন?’, রেগে মেগে প্রশ্ন করলেন শ্রীদেবী কন্যা জাহ্ণবী কাপুর? ‘তোমার তো ঘেঁটু মাথা, বাবা-মায়ের দয়ায় চান্স পেয়েছো’, পাল্টা ট্রোলিং নেটিজেনদের!

২০১৮ সালে ধারাক সিনেমার মধ্যে দিয়ে আত্মপ্রকাশ করেছিলেন বলিউডের দিভা শ্রীদেবীর কন্যা জাহ্নবী কাপুর। বহু মানুষের প্রত্যাশা ছিল নায়িকাকে ঘিরে। থাকবে নাই বা কেনো? তাঁর যে পারিবারিক ঐতিহ্য মিশে রয়েছে অভিনয়।

তবে খুব একটা হতাশ করেননি নায়িকা। আর সেই সিনেমার পর পিছন ফিরে তাকাতে হয়নি অভিনেত্রীকে। এখন তো দিব্যি অভিনয় করে চলেছেন জাহ্নবী কাপুর। রুহি, গুঞ্জন সাকসেনা, নেটফিক্স অ্যান্থলজি ঘোস্ট স্টোরিজ এমন একাধিক সিনেমাই অভিনয় করে তাক লাগিয়ে দিয়েছেন।

তবে সিনেমার পাশাপাশি নায়িকা পড়াশোনায় কেমন এমনটাও জানতে অনেকেই চায়। এই বক্তব্যের মধ্যে দিয়ে সে ব্যাপারে কিছুটা জ্ঞান আহরণ করতে পারবে অনুরাগীরা।

সাহিত্য আর ইতিহাস পড়লে অনেক কিছু জানা যায় কিন্তু অঙ্ক? সেটা জানলে কি কাজে লাগবে সেটা আজ অবধি বুঝে উঠতে পারেননি বলিউড অভিনেত্রী শ্রীদেবীর কন্যা এবং জনপ্রিয় অভিনেত্রী জাহ্নবী কাপুর।

গুডলাক জেরির মুক্তির আগে সিনেমার প্রচারে ব্যাপক ব্যস্ত রয়েছেন অভিনেত্রী। তবে এই সূত্রের সামনে এসেছে নায়িকার একটি হাস্যকর ভিডিও। সেখানে গণিত নিয়ে একটি মজার কথা বলে ফেলেছেন অভিনেত্রী জাহ্নবী কাপুর।

সঞ্চালক একটি প্রশ্ন করেছিলেন যার উত্তরে নায়িকা ফিরে গিয়েছেন নিজের স্কুল জীবনের বিভীষিকাময় অধ্যায়ে। নায়িকা জানিয়েছেন তিনি শুধুমাত্র ইতিহাস এবং সাহিত্য পড়তে ভালবাসতেন।

পরীক্ষার রেজাল্ট ভালোই করতেন। কিন্তু অঙ্ক নায়িকার মাথায় ঢুকতো না একদম। নায়িকা এখনো বুঝে উঠতে পারেন না বীজগণিত শিখে কী হবে।

নায়িকা আরো যোগ করেন যে সাহিত্য, ইতিহাস মানুষকে সমৃদ্ধ করে তোলে। সংস্কৃতির শিক্ষা দেয়। কিন্তু গণিত নাকি মানুষকে প্রতিবন্ধী করে দেয়। এমন উত্তর শুনে হেসে ফেলেছিলেন সঞ্চালক নিজে। যারা অঙ্ক বিষয়টি ভালোবাসে তারাও অবাক হয়ে গিয়েছিল নায়িকার এই উত্তরে।

Back to top button