শেষ হয়েও হয়নি শেষ! ‘মেয়েবেলা’র অন্তিম পর্ব রেখে গেল অনেক প্রশ্ন! আসছে ‘মেয়েবেলা ২’

১৪ই জুন শেষ হয়েছে ‘মেয়েবেলা’র শুটিং। চলতি বছরের ২৩শে জানুয়ারি শুরু হয়েছিল এই মেগা। শোনা গিয়েছে, ‘মেয়েবেলা’র শেষ সম্প্রচার হবে ২৪শে জুন। টিআরপি কম হলেও ধারাবাহিকটি ছিল দর্শকদের বেশ প্রিয়। কিন্তু কম টিআরপি ৫ মাসেই ছিনিয়ে নিল মেগার স্থায়ীকাল। বর্তমানে প্রতিটি ধারাবাহিক টিকে রয়েছে নিজেদের টিআরপির উপর। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি, সেই ধারাবাহিকের স্থায়ীকাল তত বেশি। আর তাই এই টিআরপি বাড়ানোর চেষ্টায় বর্তমানে সমস্ত ধারাবাহিক একপ্রকার যেন যুদ্ধে নেমেছে।

আর সেই যুদ্ধে জেতার জন্য একের পর এক টুইস্ট আনছে ধারাবাহিকগুলো। পাশাপাশি ধারাবাহিকেও আসছে নানান নতুন মুখ। যে ধারাবাহিকের টিআরপি কম, সেই ধারাবাহিক ইতির খাতায় নাম লেখাচ্ছে। আর তার বদলেই আসছে নতুন ধারাবাহিক। চলতি বছরে বহু ধারাবাহিক বন্ধ হয়ে গিয়েছে, আবার এসেছে অনেক নতুন ধারাবাহিক। ইতির খাতায় এবার নাম লেখালো ‘মেয়েবেলা’। বর্তমানে কিছু মাসেই বন্ধ হয়ে যাচ্ছে বেশকিছু সিরিয়াল।

যেমন স্টার জলসার ‘বালিঝড়’ তিনমাসেই ইতি টেনেছে। রূপা গঙ্গোপাধ্যায় ছেড়ে দেওয়ার পর থেকেই ‘মেয়েবেলা’ ধারাবাহিকের টিআরপি পড়ে গিয়েছে বলাই যায়। সেক্ষেত্রে ধারাবাহিক বন্ধ করার সিদ্ধান্ত নেয় চ্যানেল কর্তৃপক্ষ। অল্প মাসে শেষ হলেও ‘মেয়েবেলা’র শেষটা সেরা হতে চলেছে অন্যান্য দীর্ঘস্থায়ী ধারাবাহিকের এন্ডিং-এর থেকে, এমনটাই দাবি করছেন দর্শক। ‘মেয়েবেলা’র শেষ অনেকটাই অন্যরকম অন্যান্য ধারাবাহিকের থেকে।

২৭ বছরের বড় লিপি নিয়েছে ‘মেয়েবেলা’। সেখানে দেখা গিয়েছে শুধুই মৌ আর ডোডো, সাথে তাদের সন্তান ডিডো। ডিডোর চরিত্রে রয়েছে খোদ অর্পণ ঘোষাল। অর্থাৎ তাঁর দুটো চরিত্র ডোডো ও ডিডো। আজকে নাকি ডিডোর বিয়ে আয়েশার সঙ্গে, সেটাই বলে মৌ। পাশাপাশি শেষদিনে মৌ মনে করতে থাকে আগে সবাই কেমন ছিল আর এখন কেমন রয়েছে? বীথি মাসি থেকে এখন বীথি মা হয়েছে। তার চোখের মনি ডিডো।

শেষ অনেকটাই আলাদা রকমের হলেও। অনেকের মতে, গল্প আরও বাকি রয়েছে। কে আয়েশা? ডিডোর বিবাহিত জীবন কেমন হবে? জানা গিয়েছে ঠাকুমা মারা গিয়েছে। তবে এখন মৌ-এর সংসার আর আগের মতন নেই। এসেছে অনেক পরিবর্তন। তবে কি গল্পের বাকি অংশ নিয়ে আসবে ‘মেয়েবেলা ২’? প্রশ্ন রয়েছে অনেকেরই।

Back to top button