অনুরাগের ছোঁয়া থেকে ইচ্ছে পুতুল! ধারাবাহিকভাবে বাংলা ধারাবাহিকে বাড়ছে বধূ নির্যাতনের দৃশ্য! ‘বন্ধ হোক’ দাবি তুলে সোচ্চার দর্শকরা

টেলিভিশনে (Television) সম্প্রচারিত বাংলা ধারাবাহিকগুলি (Bengali Serial) যেমন দর্শকদের মনে জায়গা করেছে, তেমনই ধারাবাহিকগুলি নিয়ে একাধিক অভিযোগও তুলেছেন তাঁরা। যেমন, ধারাবাহিকগুলির গল্পে এমন কিছু বিষয় তুলে ধরা হচ্ছে যা সমাজের জন্য মোটেই মঙ্গলজনক নয়। এছাড়া বেশিরভাগ বাংলা ধারাবাহিকেই বধূ নির্যাতন দেখানো ক্রমশ বাড়ছে। এতে সমাজের উপর কি প্রভাব পড়বে না? প্রশ্ন তুলছেন দর্শক মহল।

জি বাংলার (Zee Bangla) জনপ্রিয় ধারাবাহিক ‘কার কাছে কই মনের কথা'(Kar Kache Koi Moner Katha)। এই ধারাবাহিকের প্রথম থেকেই দেখা যায়, গল্পের নায়িকা শিমুলের উপর তাঁর স্বামী ও শ্বশুরবাড়ির লোকজন কিভাবে প্রতিনিয়ত অন্যায়, অপমান ও নির্যাতন করে চলছে। এখানে শিমুল প্রতিবাদ করেছে ঠিকই কিন্তু সমাজের জন্য এই সকল দৃশ্য অত্যন্ত ক্ষতিকারক বলে মন্তব্য করেন নেটিজেনেরা।

জি বাংলার অপর ধারাবাহিক ‘ইচ্ছে পুতুল’-ও বধূ নির্যাতন দেখানোর বাইরে নয়। নায়ক নীলের বোন গিনির বিয়ের পর তাঁর স্বামী রূপ কিভাবে দিনের পর দিন তাঁকে শারীরিক নির্যাতন করেছে, তা প্রতিনিয়ত তুলে ধরা হয়েছে ধারাবাহিকের গল্পে। এই ধারাবাহিকে বোনে-বোনে নোংরা চক্রান্ত এমনকি খুনের চেষ্টাও উঠে এসেছে পর্দায়। তাই জনপ্রিয়তা
থাকলেও ‘ইচ্ছে পুতুল’ নিয়ে দর্শকদের অভিযোগ রয়েছেই।

স্টার জলসার (Star Jalsha) ধারাবাহিক ‘অনুরাগের ছোঁয়ার’ (Anurager Chowwa) কথা সবার জানা। সংশ্লিষ্ট ধারাবাহিকটিও বধূ নির্যাতনের ধারণা মুক্ত হয়নি! সম্প্রতি এখানে দেখা যাচ্ছে নায়ক সূর্যের বোন তিস্তা বাড়ির অমতে বিয়ে করেছে তাঁর প্রেমিক ভিক্টরকে। এদিকে তাঁকে বিয়ে করেছে সম্পত্তির লোভে। তাই বিয়ের পর থেকেই শুরু হয়েছে বধূ নির্যাতন। বিষয়টি নিয়ে মোটেই সন্তুষ্ট নন দর্শকেরা। অপ্রিয় দৃশ্য কম দেখানোর দাবি তুলেছেন তাঁরা।

আরো পড়ুন: দুর্নিবার প্রেম! ভালোবাসার টানে মাঝরাতে নীলের সঙ্গে দেখা করল মেঘ! রোম্যান্টিক পর্বের উত্তেজনায় দর্শকরা

দর্শকদের মত, বাংলা ধারাবাহিকগুলিতে এখন অনেক দৃশ্য দেখানো হয় যা পরিবারের সবার সঙ্গে বসে দেখা যায়না। এতে আখেরে বড়সড় ক্ষতি হচ্ছে আমাদের সমাজের। একেই এই সমাজে অন্যায়, অপরাধ বেড়ে গিয়েছে। এর মধ্যে ধারাবাহিকগুলি যদি সেই অপরাধে ইন্ধন জোগায়, তবে তা আরও ক্ষতিকর বলেই মনে করছেন তাঁরা।

Back to top button