‘দর্শক পেলো সোনায় বাঁধানো শাশুড়ি-বৌমা জুটি’! সন্ধ্যা-বিজয়ার একে অপরের প্রতি শ্রদ্ধা ও ভালোবাসাই সন্ধ্যাতারার আকর্ষণ, মুগ্ধ দর্শক

বর্তমানে সম্প্রচারিত বা সদ্য শেষ হওয়া ধারাবাহিকগুলোর মধ্যে দর্শকদের যেটা বেশিরভাগ চোখে পড়েছে, তা হল শাশুড়ি ও বৌমার তিক্ততা ভরা সম্পর্ক। যেমন ‘নিম ফুলের মধু’, ‘কার কাছে কই মনের কথা’, ‘মেয়েবেলা’ প্রভৃতি। আর হবে নাই বা কেন, বাস্তবেও যে এই সম্পর্কটা ঠিক এরূপই ধারণ করে। কিন্তু এসকল ধারাবাহিকের মধ্যে যেটা সবচেয়ে আলাদা, সেটা হল ‘সন্ধ্যাতারা’ (Sandhyatara)। এখানে যেন শাশুড়ির কাছে বউমা অমূল্য রতন, আর ঠিক তেমনই বউমার কাছে শাশুড়িও।

শাশুড়ি-বউমার মধুর সম্পর্ক

সন্ধ্যা মনে করে তার দুই মা, এক নিজের মা, অন্যটি শাশুড়ি মা। অন্যদিকে, শাশুড়ির কাছে সন্ধ্যা নিজের মেয়ে, যাকে দুহাত দিয়ে আগলে রেখেছে সর্বদা। শাশুড়ি বউমার এই সম্পর্ক দর্শকদের কাছে খুব প্রিয় হয়ে উঠেছে। দর্শকদের মতে, এরূপ সম্পর্ক যদি প্রতিটা ঘরে দেখা যেত, তাহলে হয়তো কোনো মেয়ে নির্যাতিত হত না। উক্ত ধারাবাহিকটির প্রোমো আসার পর থেকেই দর্শকদের মনে জায়গা করে নিয়েছিল স্টার জলসার ‘সন্ধ্যাতারা’।

আর হবে নাই বা কেন? সিরিয়ালের মেন কেন্দ্র যে অন্বেষা হাজরা, যাঁর ভক্তের সংখ্যা কম নয়। স্বভাবতই ধরে নেওয়া যায়, ‘সন্ধ্যাতারা’ ধারাবাহিকটি প্রথম থেকেই জনপ্রিয় হবে। ১২ই জুন শুরু হয়েছে স্টার জলসায় ‘সন্ধ্যাতারা’ ধারাবাহিক। মিসিং স্ক্রু প্রোডাকশনের তরফ থেকে এই ধারাবাহিক সম্প্রচার হচ্ছে। নায়কের চরিত্রে রয়েছেন নতুন মুখ সৌরজিৎ ব্যানার্জি। গল্পে শাশুড়ি বউমার মধ্যে ঠিক যতটা মিষ্টি সম্পর্ক রয়েছে, ঠিক তেমনই রয়েছে দুই বোন সন্ধ্যা ও তারার মধ্যে।

দর্শক কি বলছেন?

দুই বোনের মধ্যে থাকা অসম্ভব ভালোবাসা প্রশংসা কুড়িয়েছে দর্শকদের। বড় বোন সন্ধ্যার ভূমিকায় অন্বেষা হাজরা ও ছোট বোন তারার ভূমিকায় রয়েছেন অমৃতা দেবনাথ। সন্ধ্যার তেজ, প্রতিবাদী চেহারা, যাকে দেখে ভয় পায় পুরুষ থেকে নারী সকলেই। তবে এই তেজস্বিনী সন্ধ্যাই শাশুড়ির কথায় হয়েছে একজন দায়িত্বশীল বউমা। যদিও প্রথম থেকে সন্ধ্যাকে তাড়ানোর জন্য উঠেপড়ে লেগেছে মাঠানের মেজ বউ অর্থাৎ সন্ধ্যার পিসিমনি বিজুরি ও বাড়ির বড় ছেলেরা। তবে শ্বশুরবাড়ির সকল সমস্যায় সন্ধ্যার পাশে ছিল বিজয়া মাঠান অর্থাৎ সন্ধ্যার শাশুড়ি।

sandhyatara and sasuri

সোনায় বাঁধানো এক শাশুড়ি-বৌমা জুটি

ধারাবাহিকে বিজয়া মাঠান-এর চরিত্রে অভিনয় করছেন জনপ্রিয় অভিনেত্রী ঝুলন ভট্টাচার্য। তার মধ্যেও রয়েছে সেই তেজ, প্রতিবাদী চেহারা। তাই শাশুড়ি ও বউমার মধ্যে রয়েছে অসম্ভব মিল। আর সেকারণেই ছেলে আকাশের বউমা হিসাবে সে বেছে নিয়েছে সন্ধ্যাকে। আকাশ সন্ধ্যাকে পছন্দ না করলেও মায়ের কথা ফেলতে পারে না। আর তাই মায়ের কথাতেই সন্ধ্যাকে বিয়ে করেছে আকাশ। এবার আকাশের মনে সন্ধ্যার জায়গা করে দেওয়ার জন্য বউমার সাথে হাত মিলিয়েছে শাশুড়ি।

Back to top button