শুটিং সামলে নিয়েছেন মাধ্যমিকের প্রস্তুতি! মাধ্যমিকে পাশ করলেন না ফেল? কত নম্বর পেলেন রামপ্রসাদের স্ত্রী সর্বাণী?

অবশেষে ঘটল বহু প্রতীক্ষার অবসান। প্রকাশ্যে এসেছে মাধ্যমিকের ফলাফল। এই বছর মাধমিকের পরীক্ষার্থী তালিকায় নাম ছিল টলি অভিনেত্রী সুস্মিলি আচার্যের (Susmili Acharjee)। শুটিংয়ের ব্যস্ত শিডিউলের ফাঁকেও পড়াশোনা পুরোদমে চালিয়ে গেছেন অভিনেত্রী। শুটিংয়ের ফাঁকেও মেকআপ রুমে জোর কদমে তিনি চালিয়ে গেছেন পড়াশোনার প্রস্তুতি। এখনও পর্যন্ত ১৬ গণ্ডি পেরোননি অভিনেত্রী, তবে তারই মধ্যে তিনি পার করেছেন ৬ বছরের দীর্ঘ অভিনয়ের ক্যারিয়ার জীবন।

আশাপূর্ণা দেবীর রচিত কাহিনী অবলম্বনে নির্মিত কালার্স বাংলার ধারাবাহিক প্রথম প্রতিশ্রুতির মাধ্যমে টেলিভিশনের জগতে পা রেখেছিলেন অভিনেত্রী। ধারাবাহিকে সত্যবতীর চরিত্রে তার অভিনয় নজর কেড়েছিল দর্শকদের। এরপর জি বাংলার সৌদামিনীর সংসারে সৌদামিনীর চরিত্রে অভিনয় করে তিনি মন জয় করেছিলেন গোটা বাংলার। সম্প্রতি তাকে দেখা গেছিল সুরিন্দর ফিল্মসের প্রযোজিত স্টার জলসার ধারাবাহিক রামপ্রসাদে।

ধারাবাহিকে রামপ্রসাদের গৃহিণী সর্বাণীর চরিত্রে সুস্মিলির অভিনয় অনেক প্রশংসা কুড়িয়েছিল দর্শকদের। সেইসময় ধারাবাহিকের পাশাপাশি তিনি চালিয়ে গেছিলেন মাধ্যমিকের পড়াশোনা। রামপ্রসাদের পাশাপাশি তিনি নিয়েছিলেন মাধ্যমিকের প্রস্তুতি। প্রতিদিন ১২-১৪ ঘণ্টা শুটিং সামলানোর পর পর আবার বাড়ি ফিরেও পড়াশোনা, মোটেই সহজ ছিলনা অভিনেত্রীর কাছে।

সেইসময় একটি জনপ্রিয় সংবাদ মাধ্যমের একটি সাক্ষাৎকারে অভিনেত্রী জানিয়েছিলেন “আমার তো মাধ্যমিক নিয়ে এখন থেকেই টেনশন শুরু হয়ে গেছে। তবে এইসবে আমি ছোট থেকেই অভ্যস্ত। শুটিংয়ের সময় শুটিং করি আর ফাঁকা সময় পেলেই পড়াশোনা। মেকআপ রুমে আমার পাশেই সবসময় বই থাকে। শটের ফাঁকে ফাঁকে স্ক্রিপের পাশাপাশি বইও আমার সঙ্গেই থাকে। বাড়ি ফিরে আবার পড়াশোনা। এইভাবেই আমার দিন কেটে যায়।”

Susmilii Acharjee

আজ সকালেই প্রকাশ্যে এসেছে মাধ্যমিকের রেজাল্ট। পাশ নাকি ফেল? কত পেয়েছেন গরফা আদর্শ বালিকা শিক্ষায়তনের ছাত্রী অভিনেত্রী সুস্মিলি আচার্য? সেই সংবাদ জানার জন্য সংবাদ মাধ্যমের পক্ষ থেকে ফোন করা হয়েছিল অভিনেত্রীর বাড়িতে। অভিনেত্রীর মা জানিয়েছেন সুস্মিলি মাধ্যমিকে ৫০% নম্বর পেয়েছে। যদিও রেজাল্টে একেবারেই খুশি হননি অভিনেত্রী নিজেই। তিনি আশা করেছিলেন কমপক্ষে ৬০% নম্বর অর্থাৎ ফার্স্ট ডিভিশন পাবেন তিনি।

আরও পড়ুনঃ বাবার মতোই সমান গুণী মেয়েও! বাবা শাশ্বত চট্টোপাধ্যায়ের মতোই লাইম লাইট থেকে শত হস্তে দূরে থাকেন তার মেয়ে! চেনেন অভিনেতা কন্যাকে?

তবে অভিনেত্রীর মা এও বলেছেন “ও প্রতিদিন ১২-১৪ ঘণ্টা টানা শুটিং চালিয়ে পড়াশোনা করেছে, এটাও কম বড় কথা নয়।” অভিনেত্রীর মায়ের কথায় ভবিষ্যতে কলাবিভাগে ভর্তি হবেন বাংলা ধারাবাহিকের সৌদামিনী। এরপর উচ্চমাধ্যমিকের গণ্ডি পেরিয়ে ইংরেজিতে স্নাতক নিয়েই পড়াশোনা করতে চান অভিনেত্রী সুস্মিলি। এতদিন যেভাবে শুটিংয়ের ফাঁকে মেকআপ রুমে বসে পড়াশোনা করেছেন, ভবিষ্যতেও সেরকমই পড়াশোনা এগিয়ে নিয়ে যাওয়ার পরিকল্পনা রাখছেন রামপ্রসাদের স্ত্রী সর্বাণী। বর্তমানে মন খারাপ হলেও ভবিষ্যৎ নিয়ে বেশ আত্মবিশ্বাসী অভিনেত্রী সুস্মিলি আচার্য।

Back to top button