দেড়শো টাকা নিয়ে স্ট্রা’গ’ল শুরু চিত্তরঞ্জনের হৃতিকের! অভিনেতা হতে বাড়ি থেকে পালান পর্দার শান্টু গু’ন্ডা! সৈয়দ আরেফিনের জীবনের গল্প চোখে জল আনবে আপনার!

জি বাংলার (Zee Bangla) নয়া ধারাবাহিক ‘যোগমায়া’ (Jogomaya)। ধারাবাহিকে নায়কের ভূমিকায় অভিনয় করছেন টেলিপাড়ার জনপ্রিয় মুখ সৈয়দ আরেফিন (Syed Arefin)। ধারাবাহিকপ্রেমী মহলে জনপ্রিয় আরেফিন। ‘শান্টু গু’ন্ডা’র চরিত্রে অভিনয় করে দর্শক মহলে নিজের খ্যাতি অর্জন করেছিলেন অভিনেতা। ‘ইরাবতির চুপকথা’ মেগার মাধ্যমে চর্চায় উঠে আসেন আরেফিন। পরবর্তীতে স্টার জলসার ‘খেলাঘর’-এ অভিনয় করেছিলেন সৈয়দ আরেফিন।

তবে যোগমায়ায় তাঁর দেখা মিলছে একেবারে ভিন্ন অবতারে। ধারাবাহিকের নায়ক রেহান চট্টোপাধ্যায়ের ভূমিকায় অভিনয় করছেন আরেফিন। প্রভাবশালী পরিবারের ছেলে সে। ভালোবাসে গান শুনতে। বাড়ির লোকের সঙ্গে সর্বক্ষণ লেগে থাকে মতবিরোধ। তাই সে বাড়ির বাইরে থাকে। আরেফিনের নায়ক হয়ে ওঠার গল্প শুনলে অবাক হয়ে যেতে হবে।

ছোটবেলা থেকেই সিনেমা পাগল আরেফিন। তিনি যখন ছোট তখন ‘কহো না প্যায়ার হ্যায়’ রিলিজ করেছিল। ছবির নায়ক হৃতিক রোশনকে দেখে খুব ভালো লাগে। দিনভর বোকার মতো নকল করতেন তাঁকে। অভিনেতার বড় হয়ে ওঠা চিত্তরঞ্জনে। তাঁর বাবা ছিলেন কয়লাখনির কর্মী। চিত্তরঞ্জন খুবই ছোট জায়গা। ষোল হাজার মানুষের বাস। দিনকয়েকের মধ্যে ফেমাস হয়ে যান সৈয়দ আরেফিন।

তবে পাগলামি সমাদর পায়নি আরেফিনের বাড়িতে। বাবার স্বপ্ন ছিল ছেলে ইঞ্জিনিয়ার হবে নয়ত আইনজীবী হবে। তাই অভিনেতা হওয়ার জন্য ক্লাস টুয়েলভের পড়ে বাড়ি থেকে পালিয়ে কলকাতায় আসেন আরেফিন। আর কলকাতায় হেন জায়গা নেই আরেফিন থাকেননি। রিষড়া দিয়ে শুরু করে কলকাতায় টলিগঞ্জের কাছে গ্রামস রোড পর্যন্ত থাকা হয়ে গিয়েছে তাঁর।

আরো পড়ুন: সিনেমা পাগল মানুষটা ছিলেন অসম্ভব খাদ্য রসিক! ঘি মাখা মুড়ি ছিল তার ভীষণ প্রিয়! জানেন আর কি কি খেতে ভা’লোবাসতেন সত্যজিৎ রায়?

বাড়ি থেকে পালিয়ে কলকাতায় এসে দিনগুলি কেটেছে কষ্ট করে। সেই দিনগুলির স্ট্রাগল ভাষায় ব্যক্ত করা যায় না। দেড়শো টাকা পকেটে নিয়ে ঘর ছেড়েছিলেন অভিনেতা। স্ট্রাগল শেষ হয়েছিল সাতশো টাকায়। কলকাতার মতো মেট্রো সিটিতে ওই টাকা নিয়ে জীবনযাপন কতটা কঠিন তা বলার অপেক্ষা রাখে না। তবে শুরুর দিকে এমনই দিন কেটেছিল দর্শকদের গু’ন্ডা শান্টুর।

Back to top button