“অসামান্য অভিনয়, এত সুন্দর দেখতে! কিন্তু কেন লিড পাননা!’ অপরাজিতা, ইন্দ্রানীদের ভিড়ে শুধুই পার্শ্ব চরিত্র জোটে অদিতি চ্যাটার্জীর কপালে! প্রশ্ন তুলছেন নেটিজেনরা

বাংলা ধারাবাহিক এবং সিনেমার জগতেও একটি জনপ্রিয় এবং পরিচিত অভিনেত্রী তিনি। ৪৭ বছর বয়সী হলেও তার সৌন্দর্য এখনও যেন রয়েছে একইরকম। আর পাঁচজন অভিনেত্রীর থেকেও অনেক অনেক বেশি সুন্দরী এবং ভালো অভিনেত্রী তিনি তবুও কেন করতে পড়লেন না লিড। কেন সহ অভিনেত্রীর পরিচয়েই বাঁচতে হলে তাকে। সিনেমা এবং ধারাবাহিককে সমানতালে কাজও করার পরও কেন হল এরকম আমরা কথা বলছি অভিনেত্রী অদিতি চ্যাটার্জীর (Aaditi Chatterjee)।

বাংলা বিনোদন জগতে এমন কেউ নেই যিনি চেনেন না অভিনেত্রী অদিতি চ্যাটার্জীকে। লভ কুশ, নয়নের আলো, কলঙ্কিনী বধূ, সবার ওপরে মা, মাটির মানুষ, চেকমেট, দহন, কথামৃত, তোমাকে চাই, ব্যোমকেশ সহ নানা সিনেমায় অভিনয় করে বারবার তিনি প্রমাণ নিয়েছেন তার অভিনয়ের দক্ষতার। এছাড়াও ছোটপর্দাতেই মূলত বেশি জনপ্রিয়তা ও ভালোবাসা পেয়েছেন তিনি। রাগী জা বা শাশুড়ি থেকে স্নেহময়ী মা এবং শাশুড়ি মায়ের চরিত্রে বারবার পর্দার সামনে ধরা পড়েছেন তিনি।

এক আকাশের নিচে, দেবীপক্ষ, রাখিবন্ধন, রুদ্রানী, জল কালিকলকাত্তাওয়ালি, মহাপীঠ তারাপীঠ, মনসা, কিরণমালা, গোয়েন্দা গিন্নি, পিলু, এখানে আকাশ নীল, কি করে বলবো তোমায়, মিঠাই সবকটি ধারাবাহিককেই আলাদা আলাদা ধরেছেন চরিত্র করেছেন তিনি। কিন্তু তার করা প্রত্যেকটি চরিত্রই যেন জীবন্ত হয়েছে তার অভিনয়ের মাধ্যমে। বর্তমানেও তিনি অভিনয় করেছেন স্টার জলসার ম্যাজিক মোমেন্টস প্রযোজনা সংস্থার ধারাবাহিক জল থই থই ভালোবাসা এবং জি বাংলার ধারাবাহিক কোন গোপনে মন ভেসেছেতে। যদিও এখনও একইরকম করেছে অভিনেত্রীর জনপ্রিয়তা। বরং সেটাও বেড়েছে, কমেনি।

তার অভিনয় নিয়ে সকলেরই বারবার প্রশংসা করেছেন তার সহ অভিনেতা অভিনেত্রী থেকে শুরু করে বাংলা ধারাবাহিকের দর্শকরা। কিন্তু এই জনপ্রিয়তা, এত ভালো অভিনয়, এত সুন্দর দেখতে একজন অভিনেত্রী কেন সুযোগ পাচ্ছেন না লিড চরিত্রে। যেখানে লিড চরিত্রে অভিনয়কারী অভিনেত্রীরা তার সৌন্দর্যে কাছে কিছুই নয়। তবে কেন এখন পার্শ্ব চরিত্রই করতে হচ্ছে তাকে। এরকমই প্রশ্ন করেছেন নেটিজেনদের একাংশ। সোশ্যাল মিডিয়ায় অভিনেত্রীর হয়ে লিখেছেন “এই মহিলাকে কেন নেওয়া হয়না লিড চরিত্রে? এত সুন্দর দেখতে যে কি বলব। উনি যে সিরিয়ালে যে লুকেই যান। আমি খালি মুগ্ধ হয়ে ওনাকেই দেখি।”

না না এখানেই শেষ নয়, আরও লিখেছেন “উনি যেই সিরিয়ালেই যান, লিডের থেকেও ওনাকেই বেশি সুন্দর লাগে। অপা ম্যাম, ইন্দ্রানী ম্যাম যদি লিড পান তাহলে কেন ওনাকে লিড নেওয়া হয়না।” সেই পোস্টটিতেই আরও একজন বলেছেন “তার অভিনয়ও কত সুন্দর, সেটা শ্বেতা দিও তার সাক্ষাৎকারে বলেছিলেন কিন্তু তাও কেন অদিতি ম্যামকে লিড দেওয়া হয়না বুঝিনা।” তাহলে আপনাদের এই বিষয়ে কি মত? সত্যি কি বঞ্জনা করা হচ্ছে অভিনেত্রীকে এই অভিনয় জগতে? তিনিও কি সমানভাবে লিড পাওয়ার যোগ্য?

Back to top button