মায়ের ইচ্ছেতেই স্ত্রী সর্বানির অঙ্গে দেবী অন্নপূর্ণার রূপ প্রত্যক্ষ করল রামপ্রসাদ! অভিভূত হয়ে গেল সে! শুরু হতে চলেছে এক অনন্য সংসার 

স্টার জলসার পর্দায় চলা ভক্তিমূলক ধারাবাহিক রামপ্রসাদ ইতিমধ্যেই দর্শকমনে দারুণ প্রভাব ফেলেছে। এই ধারাবাহিকটি দর্শকদের ভীষণ পছন্দের। বিশেষ করে এই ধারাবাহিকের মধ্যে দিয়ে রামপ্রসাদের ব্যক্তিগত জীবন যেভাবে ফুটিয়ে তোলা হয়েছে তা বিশেষভাবে দ্রষ্ঠব্য।

আসলে এই ধারাবাহিকের মধ্যে দিয়ে সংসার ধর্ম পালন করেও মা কালীর আরাধনা করে যাওয়া বাংলার প্রতিথযশা শাক্ত কবি রামপ্রসাদ সেনের ‌ জীবনী ফুটিয়ে তোলা হয়েছে। বাঙালির কাছে রামপ্রসাদ সেনের জীবনী এবং গুরুত্ব এককথায় অপরিসীম‌। আজ‌ও কত মানুষ রামপ্রসাদী সুরে মাতোয়ারা।

রামপ্রসাদ যখন তার সাধনার ব্যাপারে বলছে ঠিক তখনই রামপ্রসাদের বৌদি তাকে জিজ্ঞাসা করে রামপ্রসাদ সংসারে থেকে বিয়ে করে কি করে একজন বড় সাধক হয়ে উঠবে। রামপ্রসাদ হঠাৎ করেই বাড়ি থেকে চলে গিয়েছিল। সে র‌ওনা দিয়েছিল কাশীর উদ্দেশ্যে।‌

কিন্তু মা কালীর নির্দেশক্রমে বাড়ি ফিরে আসে রামপ্রসাদ। মা কালীর প্রতি নিষ্ঠায়, ভক্তিতে নিজেদের জীবন উৎসর্গ করেছে রামপ্রসাদ ও তাঁর স্ত্রী সর্ব্বাণী। তিনিই নিয়ন্ত্রণ করেন তাঁদের জীবন। বিয়ে হলেও রামপ্রসাদ ও তাঁর স্ত্রী সর্ব্বাণীর মধ্যে সেই প্রেম-পরিণয়ের জন্ম হয়নি। সেই অর্থে শুরু হয়নি তাদের দাম্পত্য জীবন।

রামপ্রসাদ এবং সর্ব্বাণীর ক্ষতিসাধন করার লোকের‌ও অভাব নেই। অনেকেই চায় তাদের খারাপ হোক। তবে এবার রামপ্রসাদ এবং সর্ব্বাণীর জীবনের এক নতুন অধ্যায় শুরু হতে চলেছে। শুরু হতে চলেছে এক অনন্য সংসার। রামপ্রসাদের স্ত্রী সর্ব্বাণী‌ও মা কালীর অংশ। মায়ের ছলনায় নিজের স্ত্রীর মধ্যে দেবীর রূপ প্রত্যক্ষ করে বিস্মিত হয়ে যায় রামপ্রসাদ। এবার কী তাহলে ঘরে মন বসতে চলেছে রামপ্রসাদের?

Back to top button