‘তুমি রবে নীরবে’…রাধিকা-অনির্বানের বিয়ের আসরে গান ধরল পোখরাজ! চোখ ছলছল দুই প্রাক্তনের! সম্পর্কের তার সত্যিই ছিঁড়ল নাকি রয়ে গেছে ভালোবাসা?

এই মুহূর্তে স্টার জলসার পর্দায় অন্যতম জনপ্রিয় ধারাবাহিককে তকমা ছিনিয়ে নিয়েছে ধারাবাহিক এক্কাদোক্কা। দর্শকদের আবার উত্তেজনায় ভাসিয়ে নিয়ে চলেছে এই ধারাবাহিকটি। লীনা গঙ্গোপাধ্যায়ের লেখনীতে এই ধারাবাহিকটি দর্শকদের কাছে অন্যতম জনপ্রিয় ধারাবাহিক হিসেবে বিবেচিত হয়েছে বিভিন্ন সময়।

তবে শুধুমাত্র প্রশংসা নয় কটাক্ষ‌ও জুটেছে এই ধারাবাহিকের কপালে। এই ধারাবাহিকে অভিনেতা সপ্তর্ষি মৌলিক ও অভিনেত্রী সোনামণি সাহার নতুন জুটি বেশ মনে ধরেছিল দর্শকদের। কিন্তু লীনা গঙ্গোপাধ্যায় বদলে দেন গল্পের গোড়াটাই। ভেঙে দেন চর্চিত জুটিকে।নিয়ে আসা হয় প্রচুর সম্পর্ক, পারিবারিক সম্পর্কের টানাপোড়েন, কুটিলতা, জটিলতা। আর সবকিছু নিয়েই জমজমাট এই ধারাবাহিকটি।

বলা যায় এক্কাদোক্কাকে তিনি দ্বিতীয় মোহর বা দর্শকদের কথা অনুযায়ী মোহর ২ বানিয়ে ফেলেন। আসলে লীনা দেবী সাহেবের চিঠি ধারাবাহিক শেষ হতেই অভিনেতা প্রতীক সেনকে নিয়ে চলে আসেন তিনি এই ধারাবাহিকে‌। আর প্রতীক-সোনামনির জুটি মোহর ধারাবাহিকের সৌজন্যে দারুণ জনপ্রিয় দর্শকদের মধ্যে। আর তাই আলাদা করে দেওয়া হয় নায়ক-নায়িকার পথচলা। ভেঙে যায় সম্পর্ক। আসে আরও দুটি নতুন চরিত্র। রঞ্জাবতী ও অনির্বাণ। পোখরাজের সঙ্গে বিয়ে দিয়ে দেওয়া হয় রঞ্জাবতীর। আর অনির্বাণের সঙ্গে রাধিকার সম্পর্ক প্রচুর ঘাত প্রতিঘাত পেরিয়ে অবশেষে সদ্য‌ই স্বীকৃতি পেয়েছে।

তবে বলাই বাহুল্য এই ধারাবাহিকে দর্শকদের অন্যতম পছন্দের চরিত্র পোখরাজ। ভীষণ রকম পজেটিভ মানসিকতার এই চরিত্রটি। সম্পূর্ণভাবে পরিস্থিতির শিকার হয়ে রঞ্জাবতীকে বিয়ে করতে বাধ্য হয়েছিল পোখরাজ। কিন্তু তাকে ভুল বোঝে রাধিকা। অন্যদিকে রঞ্জাবতী পোখরাজের জীবন বাঁচানোয় কৃতজ্ঞতা স্বরূপ তাঁকে স্ত্রীর মর্যাদা দেয় পোখরাজ।

আর অনির্বাণ- রাধিকাকে এক হতে দেখে মনে কোনও হিংসা নেই পোখরাজের। আসলে নিজের প্রাক্তন স্ত্রী তথা ভালো বন্ধু রাধিকার জন্য খুশি সে। সে ক্ষতি চায়না রাধিকা-অনির্বানের বরং চায় তাঁরা যেন সুখে থাকে ভালো থাকে। আর তাইতো রাধিকা-অনির্বাণের বিয়েতে স্ত্রী, মা, বাবাকে নিয়ে হাজির হয়েছে সে। সবার জোরাজুরিতে বিয়ের আসরে গানও ধরে সে। কিন্তু কোথাও যেন রাধিকার বিয়ে হয়ে যাওয়ায় তার চোখে উদাসীনতা দেখা যায়। গলায় কষ্ট, চোখ ছলছল করে ওঠে রাধিকার‌ও। ছোট বেলার প্রেম কী সত্যিই ভোলা যায়?

Back to top button