জোর করে মানিকের আবার বিয়ে! কমলার চোখের সামনেই ঘরে আসছে তার সতীন? সম্পর্কের এই টানাপোড়েনে ছোট বয়সে এবার কী করবে কমলা?

স্টার জলসায় সদ্য আসা একটি ধারাবাহিক হল ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’। এই সিরিয়ালের অ্যানিমেটেড টিজার আগেই বলে দিয়েছিল, ব্রিটিশ ভারতের গল্প উঠে আসবে এই ধারাবাহিকে। টিজারে দেখা যাচ্ছে, স্বদেশি আন্দোলনের জেরে বিংশ শতাব্দীর বাংলা উত্তাল। আর তার মাঝেই গড়ে ওঠা দস্যিপনা আর ভালোবাসার গল্প ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’।

ছোট পৃথ্বীরাজ-এর চরিত্রে অভিনয় করতে চলেছে সুকৃত বসু। বড় বেলার চরিত্রে দেখা যেতে পারে শন বন্দ্যোপাধ্যায়-কে, এমনটা শোনা যাচ্ছে। তবে তা কতটা সঠিক তা জানা নেই। টিজারে দেখা যায়, স্বদেশি আন্দোলনের জেরে বিংশ শতাব্দীর বাংলা উত্তাল। আর তার মাঝেই গড়ে ওঠা দস্যিপনা আর ভালোবাসার গল্প ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’।

অন্যদিকে, কমলার চরিত্রে অভিনয় করছেন ছোট্ট সারদামনি, অয়ন্যা চ্যাটার্জী। অয়ন্যা চট্টোপাধ্যায়ের পথচলা শুরু হয়েছিল, ‘রাণী রাসমণি’ ধারাবাহিক দিয়ে। এরপর দেখা মিলেছিল, করিশ্মা কাপুর অভিনীত ওয়েব সিরিজ ‘ব্রাউন’-এ, ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’-তে, মিনি সিনেমায়। উল্লেখ্য, ‘শ্রীমান পৃথ্বীরাজ’ ১৯৭৩ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত একটি বাংলা চলচ্চিত্র।

এর মুখ্য ভূমিকায় অভিনয় করেছিলেন অয়ন বন্দ্যোপাধ্যায় এবং মহুয়া রায়চৌধুরী। চলচ্চিত্রটি পরিচালনা করেছিলেন তরুণ মজুমদার। ছোট্ট মানিক খুবই ভালোবাসে তার বউ কমলাকে। একে অপরের পাশে দাঁড়ায় সর্বক্ষণ। কমলাকে এক প্রকার চোখে হারায় পৃথ্বীরাজ। আর এই স্বামী – স্ত্রীর এরূপ বন্ডিং দেখে জ্বলে আবার বাড়ির কিছুজন। যদিও তাদের সামনেই দুই খুদের প্রেম চলে বিন্দাস। দর্শকদের এই পৃথ্বীরাজ ও কমলার জুটি খুব পছন্দ।

কিন্তু হঠাৎ এল তাদের জীবনে এক বড় বিপদ। ছোট ভাই-এর বিয়েতে ঘটল অনটন। ভাই-এর ওজনের সমান গয়না দিলে তবেই মেয়ের সাথে বিয়ে দেওয়া হবে ভাই-এর। কিন্তু সেই ওজনের সমান সোনা না হওয়ায় ছেলেকে নিয়ে চলে যায় বাবা। আর তাই মেয়ের বাড়ির লোক মানিকের সঙ্গেই বিয়ে দেবে বলে ঠিক করে। জোর করে ধরে বিয়ের পিঁড়িতে বসায় মানিককে। এবার কি তবে কমলা বাঁচাতে পারবে স্বামীকে? নাকি সতীনকে নিয়েই ঘর করতে হবে তাকে? আসছে গল্পে এক জোর ধামাকা।

Back to top button