Bangla Serial

Bangla Medium: এমন বৌমা কোথায় পাবেন? হ্যান্ডসাম নায়ককে বিয়ের পরেও দুদিকে দুটো বিনুনি করা ছাড়েনি ইন্দিরা! “সিরিয়ালের দৌলতে আর কী কী দেখবো?” সোশ্যাল মিডিয়ায় শুরু ট্রোলিং

সুশান্ত দাসের প্রযোজনাতে স্টার জলসার পর্দায় ফিরেছে নীল ভট্টাচার্য(Neel Bhattacharya)-তিয়াসা লেপচা(Tiyasha Lepcha) জুটির ধারাবাহিক “বাংলা মিডিয়াম”(Bangla Medium)! গল্প শুরু হয় এক গ্রামের বাংলা মিডিয়াম পাশ মেয়ের ইংরেজি মিডিয়ামে গিয়ে পড়ানোর গল্প নিয়ে! শহরের সেই ইংরেজি মাধ্যম নামী স্কুলের কর্মকর্তা চরিত্রে দেখা যায় নীল ভট্টাচার্যকে। আর সেই স্কুলের সর্বেসর্বার চরিত্রে জনপ্রিয় অভিনেত্রী সম্পূর্ণা লাহিড়ী(Sampurna Lahiri)! অতি শীঘ্রই এই ধারাবাহিক দর্শকদের মন জিতে নেয়।

তবে এই ধারাবাহিকে বিভিন্ন সময় কটাক্ষবিদ্ধ হয়েছে এই ধারাবাহিক। বিশেষ করে এই ধারাবাহিকে নায়িকার সাজ দর্শকদের অন্যতম বিরক্তির কারণ। গ্রামের মেয়ে মানেই উঁচু করে শাড়ি কিংবা দুদিকে বিনুনি এই কনসেপ্ট থেকে এখনো বেরোতে পারেননি বাংলা ধারাবাহিকের নির্মাতারা। আর জ্বলজ্যান্ত উদাহরণ হল বাংলা মিডিয়ামের ইন্দিরা।

উঁচু করে শাড়ি এত বড় বয়সেও দুদিকে বিনুনি, লম্বা ছাতা সঙ্গে নিয়ে ইংরেজি মাধ্যম স্কুলে পড়াতে এসেছিল গ্রামের মেয়ে ইন্দিরা। আসলে বাংলা ধারাবাহিকে গ্রামের মেয়ে মানেই দেখানো হয়, তাঁরা উচুঁ করে শাড়ি পরে, শহরের মেয়েদের থেকে তাঁরা অনেকাংশে সহজ সরল হবে। তবে আধুনিক সমাজে যেখানে শহর গ্রামের পার্থক্য ঘুচেছে সেখানে আধুনিক যুগে গ্রামের মেয়েদের এমন দেখানোর মানে কী? এই নিয়ে বিভিন্ন সময় মুখ খুলেছেন দর্শকরা।

কিছুদিন আগেই বাংলা মিডিয়ামে দেখানো হয়, মদের নেশায় মাতাল হয়ে বিয়ের পিঁড়িতে বসে ইন্দিরা। ওই একটা দিন মাথায় বিনুনি না দেখা গেলেও বিয়ের পর থেকেই মাথার দুদিকে লম্বা বিনুনি দুলিয়ে হাজির ইন্দিরা। একজন অতি শিক্ষিত শিক্ষিকা যিনি কথাবার্তায় এত তুখোড় তাঁর সাজে এমন গ্রাম্য ছাপ কেন? যেখানে গ্রামের মেয়েরা এখনও দু’দিকে বিনুনি করেনা সেখানে শুধুমাত্র খাটো করে শাড়ি আর উঁচু বিনুনি বেঁধে একটি চরিত্রকে গ্রাম্য দেখানোর কী মানে? সোশ্যাল মিডিয়ায় রীতিমতো ট্রোলিং চলছে ইন্দিরার বিয়ের পরের রূপ দেখে।

Related Articles

Back to top button