অন্তিম পর্ব! মৃত্যুর পরেও একেবারে অন্যরকমভাবে শেষ হল বাংলা মিডিয়াম

শেষদিনের পর্বে দেখা যাচ্ছে সব খেলা শেষ হচ্ছে অনন্যার। তাঁর ছেলেই তাঁকে ফাঁদে ফেলেছে। ফলে সবকিছু আইনত ভাবে তাঁর থেকে নিয়ে নেয় ইন্দিরা। জব্দ হয়েছে মোহনা বসুও। ফিউচার ড্রিম স্কুলে আবারও অধিকার কায়েম হয় তাঁদের। সবকিছু ঠিক আগের মত হয়ে যায়। কিন্তু এত আনন্দের মধ্যেও আসে দুঃখ।

শেষ পর্বে দেখা যাচ্ছে এবার মারা যাবে বিক্রমের প্রাক্তন অমৃতা। নিজের ভুলের জন্য ক্ষমাও চায় সে। ছেলে ত্রিশের দায়িত্ব দিয়ে যায় বিক্রম ইন্দিরাকে। গল্পও এগিয়ে যায় বেশ কয়েকবছর। ফিউচার ড্রিমস এখন অনেক বড়। শিক্ষার ক্ষেত্রে ভাষা যে বাঁধাই নয়, তাই তুলে ধরল বাংলা মিডিয়াম।

জি বাংলা ও স্টার জলসার টিআরপি মহারণের জেরে খুব অল্প দিনে শেষ হয়েছে বহু ধারাবাহিক। কোনো ধারাবাহিক চলেছে ৩ মাস, আবার কোনটা ৮ মাস। শুরুর দিকে খুব একটা টিআরপি না থাকলেও, শেষ কয়েক সপ্তাহ প্রথম দশে জায়গা করে নিয়েছিল এই ধারাবাহিক।

প্রসঙ্গত, গত বছর নভেম্বর মাস থেকেই শুরু হয়েছিল ধারাবাহিক বাংলা মিডিয়াম। মুখ্য ভূমিকায় অভিনয় করছিলেন অভিনেত্রী তিয়াসা রায় এবং অভিনেতা নীল ভট্টাচার্য। কৃষ্ণকলিতে শেষবার অভিনয় করতে দেখা গিয়েছিল এই জুটিকে। তারপর, বাংলা মিডিয়াম। শুরুতে ইন্দিরা বিক্রম জুটিকে নিয়ে বেশ উন্মাদনা ছিল দর্শক মহলে। কিন্তু পর্ব ৩০০ শেষ হতে না হতেই, বন্ধ হয়ে গেল বাংলা মিডিয়াম।

এপ্রসঙ্গে অভিনেতা নীলের বক্তব্য, ‘ ঠিক আছে। ৩০০ পর্ব অবধি সম্প্রচারিত হয়েছে। এটাই বড় ব্যাপার। আমার ধারণা প্রতিটা গল্পই ঠিক সময় শেষ করা উচিত। এই ধারাবাহিকের ক্ষেত্রেও তাই হয়েছে।’

Back to top button