‘এই ছুড়ি বন্ধ কর এটা গানের গলা নাকি ফাটা বাঁশ?’ কমলাকে টেক্কা দিতে ভোঁদার নতুন বউ পারুল গান ধরল সপ্তমে, কানে তালা পড়ল শ্বশুরবাড়ির

স্টার জলসায় (Star Jalsha) সদ্য আসা একটি ধারাবাহিক হল ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ (Komola O Sriman Prithviraj)। এই সিরিয়ালের অ্যানিমেটেড টিজার আগেই বলে দিয়েছিল, ব্রিটিশ ভারতের গল্প উঠে আসবে এই ধারাবাহিকে। টিজারে দেখা যাচ্ছে, স্বদেশি আন্দোলনের জেরে বিংশ শতাব্দীর বাংলা উত্তাল। আর তার মাঝেই গড়ে ওঠা দস্যিপনা আর ভালোবাসার গল্প ‘কমলা ও শ্রীমান পৃথ্বীরাজ’ (Komola O Sriman Prithviraj)

ছোট পৃথ্বীরাজ-এর চরিত্রে অভিনয় করতে চলেছে সুকৃত বসু। অন্যদিকে, কমলার চরিত্রে অভিনয় করছেন ছোট্ট সারদামনি, অয়ন্যা চ্যাটার্জী। অয়ন্যা চট্টোপাধ্যায়ের পথচলা শুরু হয়েছিল, ‘রাণী রাসমণি’ ধারাবাহিক দিয়ে। এরপর দেখা মিলেছিল, করিশ্মা কাপুর অভিনীত ওয়েব সিরিজ ‘ব্রাউন’-এ, ‘বোধিসত্ত্বর বোধবুদ্ধি’-তে, মিনি সিনেমায়। উল্লেখ্য, ‘শ্রীমান পৃথ্বীরাজ’ ১৯৭৩ খ্রিষ্টাব্দে মুক্তিপ্রাপ্ত একটি বাংলা চলচ্চিত্র।

কমলাকে এক প্রকার চোখে হারায় পৃথ্বীরাজ। আর এই স্বামী – স্ত্রীর এরূপ বন্ডিং দেখে জ্বলে আবার বাড়ির কিছুজন। যদিও তাদের সামনেই দুই খুদের প্রেম চলে বিন্দাস। দর্শকদের এই পৃথ্বীরাজ ও কমলার জুটি খুব পছন্দ। কিন্তু হঠাৎ এল তাদের জীবনে এক বড় বিপদ। ছোট ভাই-এর বিয়েতে ঘটল অনটন। ভাই-এর ওজনের সমান গয়না দিলে তবেই মেয়ের সাথে বিয়ে দেওয়া হবে ভাই-এর। কিন্তু সেই ওজনের সমান সোনা না হওয়ায় ছেলেকে নিয়ে চলে যায় বাবা। আর তাই মেয়ের বাড়ির লোক মানিকের সঙ্গেই বিয়ে দেবে বলে ঠিক করে।

এরপর বরকে বাঁচাতে গুপ্তধনের নাটক করে কমলা। আর সেই গুপ্তধনের লোভ দেখিয়ে ভাইয়ের সঙ্গে পারুলের বিয়ে দেয়। তবে সত্যি সামনে এলে কি হবে তাই দেখার। এরমধ্যেই কমলার বাবা এসকল ঘটনার কথা শুনে সেখানে উপস্থিত হয়েছে ও মেয়ের বাবার উপর রেগে যায়। পরিস্থিতি কিছুভাবে সামলে নেয় কমলা। এরপর শুরু হয় গান গাওয়ার পালা। ছোট বউ পারুল কমলাকে গানে তাকে টেক্কা দিতে বলে। কিন্তু কমলা প্রথমে রাজি হয়না। তবে হারমোনিয়ামে পারুলের গান শুনে সহ্য করতে না পেরে ঠাম্মি দোতলা থেকে নেমে এসে বলে ওঠে ‘এই ছুরি বন্ধ কর তোর এই গান এটা গানের গলা নাকি ফাটা বাঁশ?’

Back to top button