‘আমাকে পালিয়ে পালিয়ে বেড়াতে হচ্ছে! যাঁরা এই অবস্থা করেছেন, তাঁদের ছাড়বো না’! প্রকাশ্যে ধমকি দিলেন অরিজিৎ সিং

এই সময়ে দাঁড়িয়ে গোটা ভারতের পছন্দের সংগীতশিল্পী হলেন অরিজিৎ সিং(Arijit Singh)। কথায় আছে, যেখানেই হাত দেন তাই সোনা, সেরকমই যে গানেই অরিজিতের কন্ঠ রয়েছে তাই যেন সুপারহিট। সারা দেশ জুড়ে জনপ্রিয়তার তুঙ্গে রয়েছেন অরিজিৎ সিং। জনপ্রিয়তায় নিরিখে তিনি এবার ছাড়িয়ে গেলেন আন্তর্জাতিক তারকা টেলর সুইফট (Taylor Swift), বিলি এলিস (Billie Eilish), এমিনেমকে(Eminem)। স্পটিফাইয়ে(Spotify) প্রথম তিন সংগীতশিল্পীর মধ্যে তিনি হলেন একজন।

স্পটিফাই অ্যাপে জনপ্রিয়তার নিরিখে তিনি হলেন তৃতীয় সেরা সংগীতশিল্পী। এই মুহূর্তে গান শোনার জনপ্রিয় প্ল্যার্টফর্ম হল এই স্পটিফাই। এবার স্পটিফাই-এর তথ্য বলছে, গান শোনার নিরিখে টেলর সুইফট, বিলি আইলিশ এবং এমিনেমের মতো আন্তর্জাতিক স্তরের তারকাকেও হারিয়ে এগিয়ে গিয়েছেন ভারতের অরিজিৎ সিং। র‍্যাপার ড্রেক, কানাডিয়ান গায়ক দ্য উইকেন্ড, রিহানা এবং অ্যাডেলের মতো গায়ক, স্পটিফাই-এর নিয়মিত যাঁদের গান শোনা হয়, তাঁদেরকেও ছাড়িয়ে গিয়েছেন গায়ক।

বিশেষ করে গত আট মাসে অরিজিতের গান শোনার হিড়িক লাফিয়ে লাফিয়ে বাড়ছে। অরিজিতের সর্বাধিক শোনা গানগুলির মধ্যে রয়েছে ‘চলেয়া’, যেটি কিনা শাহরুখের ‘জওয়ান’ ছবির গান। গানের দৃশ্যায়নে দেখা গিয়েছে শাহরুখ ও নয়নতারাকে। গানটি অবশ্য মুক্তির ৩ ঘণ্টার মধ্যে ২৭ লক্ষ ভিউও হয়েছিল। গানটিকে সুর দিয়েছেন অনিরুদ্ধ রবিচন্দর ও গীতিকার কুমার। এর আগে অরিজিৎ-এর সঙ্গে জসলিন রয়েলেরএকক ‘হিরিয়ে’ গানটিও ছিল সুপারহিট। সাম্প্রতিক মুক্তি পাওয়া করণ জোহরের রোমান্টিক কমেডি ‘রকি অর রানি কি প্রেম কাহানি’তে গান গেয়েছেন গায়ক অরিজিৎ সিং।

‘তুম কেয়া মিলে’, ‘হোয়াট ঝুমকা’ এবং ‘ভে কমলেয়া’ -এসকল গেয়েছেন অরিজিৎ। এছাড়াও ‘বাওয়াল’-এ ‘তুমহে কিতনা পেয়ার কার্তে’ও গেয়েছেন তিনি। সম্প্রতি তাঁর ভক্তদের একটি পেজে অরিজিতের একটি পুরোনো ভিডিও পোস্ট হয়। তখনও তিনি জনপ্রিয়তার গাড়িতে বসে গিয়েছিলেন দূর পথের যাত্রার জন্য। তখন থেকেই অরিজিতের গানে পাগল হওয়া ভক্তরা গায়ককে দেখার জন্য একটি সুযোগও মিস করতেন না। তাই গায়কের জন্য এটা বড়োই সমস্যা হয়েছিল। যেন পালিয়ে পালিয়ে বেড়াতে হত তাঁকে।

মজা করে বলেছিলেন যাদের জন্য যাদের এমন হয়েছে, তাদের তিনি ছাড়বেন না। একসময় মনে অনেক স্বপ্ন নিয়ে মুম্বাই’এর উদ্দেশ্যে যাত্রা শুরু করেছিলেন। তারপর তাঁর গানে পাগল করলেন শহর, রাজ্য দেশ-বিদেশকে। তাঁর মা প্রথম তাঁকে গান শেখানো শুরু করেন। পাশাপাশি দিদা, দাদুর গান শুনেই তিনি গান করা শুরু করে। স্ট্রাগেলটা সহজ ছিল না, তবে তিনি আজ তিনি সেই পরিশ্রমের জন্যই সংগীতের চূড়ায় পৌঁছেছেন। তবে আমরা সকলেই জানি, তিনি যতই চূড়ায় পৌঁছান না কেন, এখনও তিনি সকলের কাছে মাটির মানুষ হয়ে রয়েছেন, আর সেটাই অন্য সকল জনপ্রিয় মানুষের থেকে আলাদা করে অরিজিৎ সিং’কে।

Back to top button