একটি গান গাইতে পারিশ্রমিক নেন ৫ কোটি! অরিজিৎ, শ্রেয়ার চেয়েও বেশি দর হাঁকান এই গায়ক! নাম শুনলে গ্যারান্টি নমস্কার করবেন

বর্তমানে হিন্দি ছবির গানের জগতে নেপথ্য কণ্ঠশিল্পী অথবা ‘প্লেব্যাক সিঙ্গার’দের তালিকায় প্রথম সারিতে যাঁরা রয়েছেন, তাঁদের চেনেন না এমন মানুষ খুব কমই রয়েছে। তাঁদের মধ্যে আছেন অরিজিৎ সিংহ, শ্রেয়া ঘোষাল, সোনু নিগম, সুনিধি চৌহানরা। শিল্পীদের একেকজনের পারিশ্রমিক এক একরকম। কিন্তু পারিশ্রমিকের দিক দিয়ে তাঁদের সকলকে টপকে গিয়েছেন অন্য এক জনপ্রিয় সঙ্গীতশিল্পী। যার পারিশ্রমিক শুনে আপনিও অবাক হতে বাধ্য।

পারিশ্রমিকের নিরিখে দ্বিতীয় স্থানে রয়েছেন শ্রেয়া ঘোষাল। বলিপাড়া সূত্রে খবর, একটি গান গাইতে ২৫ লক্ষ টাকা পারিশ্রমিক নেন শ্রেয়া। শ্রেয়ার পরে তালিকায় নাম রয়েছে অরিজিৎ সিং এবং সুনিধির। শোনা গিয়েছে, প্রতি গানে ২০ থেকে ২২ লক্ষ টাকা পারিশ্রমিক পান তাঁরা।এরপর পারিশ্রমিকের নিরিখে সোনু নিগমের পাশাপাশি চতুর্থ স্থানে রয়েছেন বাদশা সঙ্গীতশিল্পীদের তালিকায়। সূত্রের খবর, একটি গান গাওয়ার জন্য তাঁরা নেন ১৮ থেকে ২০ লক্ষ টাকা পারিশ্রমিক।

এই তালিকায় রয়েছেন শান, নেহা কক্কর, মিকা সিংহ, হানি সিংহেরাও। পারিশ্রমিকের তালিকায় তাঁরাও কিন্তু খুব একটা পিছিয়ে নেই। তাই তাঁদের পারিশ্রমিকও খুব কম নয়। সূত্রের খবর, শান, নেহা, মিকা এবং হানি গানপ্রতি ১০ লক্ষ টাকা করে পারিশ্রমিক নেন। তবে এই তালিকায় যে সঙ্গীতশিল্পী প্রথম স্থানের অধিকারী, তিনি কেবলি সুর বাঁধতেই বেশি ব্যস্ত থাকেন। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে তিনি অনুষ্ঠান করেন। তবে তাঁর পারিশ্রমিক শুনে কিছুজনের চোখ কপালে ওঠার জোগাড়।

হিন্দি মিউজ়িক ইন্ডাস্ট্রিতে যত নেপথ্য কণ্ঠশিল্পী রয়েছেন তাঁদের মধ্যে সর্বোচ্চ পারিশ্রমিক পান তিনি। নেপথ্য কণ্ঠশিল্পীদের তালিকায় পারিশ্রমিকের নিরিখে তাই তিনি প্রথম স্থানে রয়েছেন, তিনি হলেন এআর রহমান। কানাঘুষো শোনা যায়, ছবিতে একটি গান করতে তিনি শুধু লাখে নয়, কোটির গুণিতকে পারিশ্রমিক পান। একটি গানপিছু তিন কোটি টাকা পারিশ্রমিক দেওয়া হয় তাঁকে। বলিপাড়ার সঙ্গীতজগতের একাংশের দাবি, অনেকসময় তিন কোটি টাকার চেয়েও বেশি পারিশ্রমিক নিতে দেখা গিয়েছে রহমানকে।

AR Rahman

শোনা গিয়েছে, হিন্দি ছবির একটি গান গাইতে নাকি পাঁচ কোটি টাকা পারিশ্রমিকও পেয়েছেন রহমান। যদিও রহমানের উপার্জনের বেশির ভাগ অংশ আসে তাঁর গানের মঞ্চে পারফর্ম করে। দেশ-বিদেশের বিভিন্ন প্রান্তে তিনি অনুষ্ঠান করেন। সঙ্গীতজগৎ সূত্রে খবর, এক একটি অনুষ্ঠানে কমপক্ষে এক কোটি টাকা পারিশ্রমিক পান গায়ক রহমান, যা ছাপিয়ে যায় প্রথম সারির অন্যান্য সকল গায়ককে।

Back to top button