ইতিহাসের পুনরাবৃত্তি! প্রোমো দিয়েও সম্প্রচার বন্ধ করল চ্যানেল! আবার কোপ পড়ল কোন চ্যানেলের উপর?

বাংলা টেলিভিশনের পর্দায় এখন টিআরপিই শেষ কথা বলছে। যে ধারাবাহিকের টিআরপি যত বেশি সেই ধারাবাহিক টিকবেও ততদিন। ভালো গল্প হলেও বিদায় নিতেই হবে। কিন্তু স্টার জলসার ইতিহাসে এমন অনেক ধারাবাহিক রয়েছে যেগুলির প্রোমো প্রকাশ্যে এলেও ধারাবাহিকের প্রচার হয়নি।

আর এবার সম্প্রতি এমন একটি ধারাবাহিকের খোঁজ মিলেছে যার সময় এবং দিন নির্ধারিত হয়ে গেলেও টেলিভিশনের পর্দায় সম্প্রচারিত হলো না সেই ধারাবাহিকটি। কোন ধারাবাহিক? ম্যাজিক মোমেন্টস প্রযোজিত স্টার জলসার পর্দায় অন্যতম সফল ধারাবাহিক ছিল ‘ইষ্টিকুটুম।’ আজ থেকে ১০-১১ বছর আগে বলা যায় বাংলা টেলিভিশনের পর্দা কাঁপিয়ে দিয়ে গিয়েছিল এই ধারাবাহিকটি। ত্রিকোণ প্রেমের এই গল্পে
মজে উঠেছিল বাঙালি দর্শককুলের মন।

বাহামণি-অর্চিষ্মান এবং কমলিকার ত্রিকোণ প্রেম বাঙালি দর্শককে টেলিভিশনের সামনে বসিয়ে রাখতে বাধ্য করেছিল। বাংলা টেলিভিশনে সাফল্যের নতুন মাইল ফলক ছুঁয়েছিল স্টার জলসার ইষ্টিকুটুম। এই ধারাবাহিকের বাহামণি চরিত্রের মধ্যে দিয়ে বলা যায় বাঙালি দর্শকের মনে চিরস্থায়ী জায়গা করে নিয়েছিলেন অভিনেত্রী রনিতা দাস। পারিবারিক গল্প, প্রেম সেইসঙ্গে কৌতুকরসে পরিপূর্ণ এই ধারাবাহিকটিকে ভীষণভাবে ভালবেসে ফেলেছিলেন বাঙালি দর্শকরা।

ঋষি কৌশিক, অঙ্কিতা চক্রবর্তী, রনিতা দাস অভিনীত এই ধারাবাহিকটি ভীষণভাবে জনপ্রিয় হয়েছিল। যদিও হঠাৎই একদিন এই ধারাবাহিক ছেড়ে দেন অভিনেত্রী রণিতা‌ দাস। আর তাঁর শূণ্যস্থান পূরণে আসেন অভিনেত্রী সুদীপ্তা চক্রবর্তী। ২০১১-এর অক্টোবর থেকে ২০১৫ সালের ডিসেম্বর মাস পর্যন্ত, প্রায় ৩ বছর ধরে অত্যন্ত সাফল্যের সঙ্গে চলেছিল ‘ইষ্টি কুটুম’‌।

এর‌ই মধ্যে খবর মিলেছিল যে আবারও ফিরছে ‘ইষ্টি কুটুম।’ আর এই এই খবরে ভীষণ খুশি টেলিভিশন প্রেমীরা। জানা গিয়েছিল, ৩রা জুলাই থেকে সোম থেকে রবিবার, রোজ দুপুর ১২.৩০ মিনিটে ফের সম্প্রচারিত ‘ইষ্টি কুটুম’। যথারীতি এই খবরের তীব্র উচ্ছ্বসিত হয়ে পড়েছিলেন ভক্তরা। কিন্তু না সময় তারিখ প্রকাশ্যে এলেও ওইদিন থেকে শুরু হলো না ইষ্টি কুটুমের সম্প্রচার।‌ কিন্তু ওই একই দিন থেকে রাত ১১টার স্লটে শুরু হয়ে গেল পুরনো হিট বাংলা ধারাবাহিক বোঝেনা সে বোঝেনার এক ঘন্টা করে পর্ব।

Back to top button