‘আজকের দিনেও একতরফা ভালোবাসা হয়! কাউকে জোর করে আটকে রাখতে চাই না’! প্রেম নিয়ে মুখ খুলল ‘দীপা’ স্বস্তিকা

তাদের অমোঘ আকর্ষণেই রোজ সন্ধ্যাবেলায় টেলিভিশন ভক্তরা বসে পড়েন নিজেদের প্রিয় চ্যানেলগুলি খুলে। বলা যায় তারাই হলেন বাংলা টেলিভিশনের(Television) প্রাণ। আর তাদের মধ্যে অন্যতম হলেন বাংলা টেলিভিশনের জনপ্রিয় শো অনুরাগের ছোঁয়ার নায়িকা স্বস্তিকা ঘোষ (Swastika Ghosh) । ‌একটা সময় স্টার জলসার টিআরপি শ্রেষ্ঠ ধারাবাহিক ছিল ‘অনুরাগের ছোঁয়া (Anurager Chhowa)।’ কিন্তু বিগত দুই সপ্তাহ যাবৎ সেই তকমা হারিয়েছে এই ধারাবাহিকটি।

এই ধারাবাহিকটিতে কেন্দ্রীয় চরিত্রে রয়েছেন অভিনেতা দিব্যজ্যোতি দত্ত ও অভিনেত্রী স্বস্তিকা ঘোষ। অনুরাগের ছোঁয়া ধারাবাহিকে কেন্দ্রীয় নারী চরিত্র অর্থাৎ দীপার চরিত্রে অভিনয় করছেন স্বস্তিকা। অসামান্য অভিনয় প্রতিভায় তিনি দর্শকদের মনে জায়গা করে নিয়েছেন। তবে শুধু অভিনয় নয়, গান, নাচের ক্ষেত্রেও সমান পারদর্শী স্বস্তিকা। অভিনেত্রী অকপটে বলেন দীপার চরিত্রের সঙ্গে তার ব্যক্তিগত জীবনের চরিত্রের কিন্তু ভীষণ মিল।

বলাই বাহুল্য, দীপার চরিত্রে অভিনয় করে স্বস্তিকা কিন্তু আকাশ ছোঁয়া সাফল্য পেয়েছেন এবং এটিই তার প্রথম ধারাবাহিক। ‌ আর সেই ক্ষেত্রে তিনি নিজেকে ভীষণ রকম আশীর্বাদ ধন্য বলে মনে করেন। কারণ অভিনেত্রীর প্রথম ধারাবাহিক‌ই তাকে গগনচুম্বী সাফল্য এনে দিয়েছে।‌ স্টার জলসা, এসভিএফ-এর মতো বড় চ্যানেল, বড় প্রযোজনা সংস্থায় কাজ করার সুযোগ পেয়েছেন তিনি।

সাম্প্রতিক একটি সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, এই ধারাবাহিকে অভিনয় করতে গিয়ে নামিদামি অভিনেতা-অভিনেত্রীদের সঙ্গে কাজ করার সুযোগ পেয়েছেন তিনি। রূপাঞ্জনা মিত্র, দেবদূত ঘোষের মতো পোড়খাওয়া অভিনেতাদের সঙ্গে কাজ করার ফলে প্রতিটা মুহূর্তে চ্যালেঞ্জের মুখে পড়েছেন তিনি। এর ফলে উন্নত হয়েছে তার অভিনয়। শিখতে পেরেছেন বহু কিছু।

আর এবার দীপার জীবনে এন্ট্রি নিতে চলেছেন আরও একজন নতুন হিরো। ডঃ অর্জুন চক্রবর্তী। আর এই চরিত্রে রয়েছেন বাংলা ইন্ডাস্ট্রির অন্যতম জনপ্রিয় অভিনেতা অর্জুন চক্রবর্তী। আর এত বড় তারকার সঙ্গে অভিনয় করার সুযোগ পেয়ে রীতিমতো আপ্লুত স্বস্তিকা। অভিনেত্রী জানিয়েছেন, অর্জুন চক্রবর্তী প্রথম সিরিয়াল যখন অন এয়ার হয়েছিল তখন তিনি অনেক ছোট। তার মাথায় তখন অভিনয় করার কোন পরিকল্পনা‌ই নেই। এই অভিনেতার অনেক সিনেমা দেখেছেন ওয়েব সিরিজ দেখেছেন কিন্তু কখনও যে তার সঙ্গে কাজের সুযোগ পাবেন এটা কখনই ভাবেননি। অভিনেত্রীর কথায়, এসভিএফ এবং স্টার জলসা অর্জুন চক্রবর্তীকে এনে গোটা ইউনিটকে বিরাট বড় সারপ্রাইজ দিয়েছে।

এই ধারাবাহিকে দেখানো হবে ডঃ অর্জুন চক্রবর্তী একতরফা দীপার প্রেমে পড়েছে। সেই স্কুল জীবন থেকে দীপার প্রতি প্রেম তার। কিন্তু বিদেশ চলে গিয়েছিলেন তিনি। আর এবার স্কুলের বন্ধুদের রিইউনিয়নে তার সঙ্গে দেখা হবে দীপার। এই বিষয়ে অভিনেত্রী স্বস্তিকা ঘোষ বলেন, দীপা শুধুমাত্র সূর্যর। এটাই আমার মনে হয়। সূর্য ছাড়া অন্য কোন পুরুষের কথা দীপা কল্পনাও করে না। অর্জুন চক্রবর্তীকে সে স্কুলের সিনিয়র দাদা এবং বন্ধু হিসেবেই দেখে।

স্বস্তিকা কি একতরফা প্রেমে বিশ্বাসী? এই বিষয়ে অকপট অভিনেত্রী বলেন হ্যাঁ একতরফা প্রেম এখনও হয়। যারা ছেড়ে যেতে পারেন না। যারা অত্যন্ত সহজে মুভ অন করতে পারেন না একতরফা প্রেম তাদের কাছে সত্য। কিন্তু আজকালকার দিনে বেশিরভাগ কেউ আর কারর জন্য অপেক্ষা করে না। স্বস্তিকা কি কারোর জন্য অপেক্ষা করেন? এই বিষয়ে সলজ্জ অভিনেত্রীর জবাব আমি কাউকে আটকে রাখি না। যার থাকার সে থাকবে। কাউকে জোর করে আটকে রাখায় আমি বিশ্বাসী নই।

Back to top button