একসময় শিয়ালদহ স্টেশনে দিনের পর দিন মাটিতে রাত কাটিয়েছেন! ক্যারিয়ার শুরুর দিনের স্ট্রাগলের কথা বলতে গিয়ে চোখে জল সৌমীর

প্রতিটি সফলতার পেছনে রয়েছে এক একটা স্ট্রাগলের গল্প। হয়তো সফলতার চূড়ায় পৌঁছোতে হলে স্ট্রাগেল অত্যাবশ্যক। তবু যাঁরা এক লাফে চূড়ায় পৌঁছে যায়, তারা না পায় সফলতার সেই আনন্দ পেতে না থাকে কাজের প্রতি ততটা ভালোবাসা।

সাফল্য অর্জন করলেই যে মানবতাকে বিসর্জন দিয়ে দিতে হয়, তা কিন্তু নয়। মনে রাখতে হয় নিজের জার্নির কথা। তাই অন্যের কষ্টকে তুচ্ছ ভাবে দেখাও অন্যায়। তবে বর্তমানে সোশ্যাল মিডিয়ায় এতবেশি তাড়াতাড়ি জনপ্রিয় হয়ে উঠছে মানুষ যে ভুলে যাচ্ছে মানবতাকে। আর তারপরই শেষ হয়ে যাচ্ছে সেই জোশ।

তারকাদের জীবনেও রয়েছে এরূপ নানান কষ্টের জার্নি। নানান মাধ্যমে সেই জার্নির কথা তারা তুলে ধরেন। এরূপ একটি জনপ্রিয় মাধ্যম হল ‘দিদি নাম্বার ওয়ান’। যেখানে শুধুই তারকা নয়, আসেন সাধারণ মানুষও। নিজেদের অতীত, স্ট্রাগেল, কষ্ট গুলোকে এখানে তুলে ধরেন তাঁরা।

সম্প্রতি ‘দিদি নাম্বার ওয়ান’এ এসেছিলেন ‘ওগো নিরুপমা’র উর্মি । যাঁর আসল নাম সৌমি ঘোষ। মাত্র ১২ বছর বয়স থেকে অভিনয়ের পথে যাত্রা শুরু করেন তিনি। মূলত ভাবে ভিলেনের রোলই বেশি করেন তিনি। নিজের স্ট্রাগলের কথা বলতে গিয়ে তিনি জানান, একসময় শিয়ালদা স্টেশনে টিপ্পল খাটিয়ে বাবার সঙ্গে রাত কাটিয়েছেন তিনি।

তাঁর স্কুল, কাজ এতটাই বাড়ি থেকে দূরে ছিল যে প্রতিদিন ঘর ভাড়ার টাকা না দিতে পারে স্টেশনেই রাত কাটাতেন তাঁরা। আর তাঁর এই কঠিন পরিশ্রমের জন্যই তিনি সাফল্য লাভ করেছেন। রবীন্দ্র ভারতী বিশ্ব বিদ্যালয় থেকে ফ্লিমের উপর মাস্টার ডিগ্রি পড়ছেন তিনি। পাশাপাশি ‘ইরাবতী চুপকথা’, ‘রানী রাসমণি’, ‘সীমারেখা’র পার্শ্বচরিত্রে অভিনয় করতে দেখা গিয়েছে তাঁকে।

Back to top button