টিআরপির শীর্ষে উঠে কামাল ফুলকির! জি বাংলার দাপটে আঁধারে স্টার জলসা!

বাঙালির বিনোদনের অন্যতম মাধ্যম হচ্ছে বাংলা ধারাবাহিক। এই বাংলা ধারাবাহিকগুলি বহু বাঙালির সন্ধ্যাকে রাঙিয়ে দিয়ে যায়। তবে বর্তমান সময়ে দাঁড়িয়ে বাংলা ধারাবাহিকের সাফল্য নির্ণয় করা হয় টিআরপি (TRP) মাধ্যমে। অর্থাৎ আপনার দেখতে ভালো লাগলেও সেই ধারাবাহিক যে অনেকদিন চলবে তার কোন‌ও গ্যারান্টি নেই।

কারণ এই মুহূর্তে টিআরপি হচ্ছে সবকিছু। আসলে এখন ধারাবাহিকের সাফল্য নির্ধারণ করে এই টিআরপি তালিকার ওপরেই। যে ধারাবাহিকটির যত বেশি টিআরপি তার দর্শক সংখ্যা‌ও তত বেশি। বলাই বাহুল্য আর তাই এখন সবার‌ই মাথাব্যথা টিআরপি নিয়ে। যে ধারাবাহিকের টিআরপি যত ভালো সেই ধারাবাহিকের গ্রহণযোগ্যতাও তত বেশি।

আর তাই মুখে বহিঃপ্রকাশ না করলেও,
ধারাবাহিকের কলাকুশলীদের মধ্যেও টিআরপি নিয়ে বেশ চিন্তা থাকে সবাই এখন টিআরপি নিয়ে চিন্তিত। কারণ যে ধারাবাহিকের টিআরপি যত ভালো টেলিভিশনের পর্দায় তার রাজত্বের দিনও তত বেশি। বলাই বাহুল্য, শুধুমাত্র টিআরপি কম বলেই কত ধারাবাহিক ৩-৪ মাসের মধ্যে বন্ধ হয়ে গেছে।

বাংলা টেলিভিশনের পর্দায় এমন বেশ কিছু ধারাবাহিক রয়েছে যে ধারাবাহিকগুলি ধারাবাহিকভাবে টিআরপি তালিকায় প্রথম স্থান অর্জন করেছে। সাম্প্রতিক সময়ে মিঠাই, গাঁটছড়া, অনুরাগের ছোঁয়া, জগদ্ধাত্রী টিআরপি তালিকায় একচেটিয়া আধিপত্য দেখিয়েছে। তবে বিগত দু’তিন সপ্তাহ ধরে নিম ফুলের মধু টিআরপিতে প্রথম স্থান দখল করছিল। তবে এবার তারও দিন শেষ। কারণ এসে গেছে ফুলকি।

আরও পড়ুন: নাটক! মান-অভিমানের পর্ব মিটিয়ে এবার হবে সত্যের উদঘাটন! রূপার অপারেশনের বাকি টাকা দিয়ে বাবার কর্তব্য পালন করল সূর্য

এই ধারাবাহিকটি শুরুর পর থেকেই টিআরপি তালিকার প্রথম পাঁচে দাপট দেখিয়েছে ফুলকি। সদাই দ্বিতীয় বা তৃতীয় স্থান দখল করেছে। তবে চলতি সপ্তাহে সবাইকে চমকে দিয়ে একেবারে প্রথম স্থানে উঠে এসেছে এই ধারাবাহিকটি। চলতি সপ্তাহে টিআরপি তালিকার প্রথম পাঁচে শুধুই দাপট জি বাংলার। যেখানে একমাত্র গীতা এলএলবি মান রক্ষা করেছে স্টার জলসার।

চলুন দেখে নেওয়া যাক চলতি সপ্তাহের টিআরপি তালিকা-

প্রথমঃ ফুলকি ৮.০
দ্বিতীয়ঃ নিম ফুলের মধু ৭.৯
তৃতীয়ঃ জগদ্ধাত্রী ৭.৮
চতুর্থঃ গীতা LLB ৭.৭
পঞ্চমঃ কোন গোপনে মন ভেসেছে ৭.০

Back to top button