Sayan-Aritra Fight: নারদ-নারদ! বিনা বেতনে চাকরির প্রস্তাব কমেডিয়ান সায়নের! কড়া মন্তব্যে ধুয়ে দিলেন অরিত্র! উত্তপ্ত বাক্য বিনিময় দুই তারকার

বাংলার জনপ্রিয় কমেডিয়ান অভিনেতা সায়ন ঘোষ(Sayan Ghosh)। ‌ আর একটা সময় বাংলার জনপ্রিয় শিশুশিল্পী হিসেবে পরিচিত ছিলেন অভিনেতা অরিত্র দত্ত বনিক(Aritra Dutta Banik)। তবে এই শিশু শিল্পী হিসেবে অত্যন্ত পরিচিত শিশুটি বর্তমানে অত্যন্ত বিচক্ষণ যুবকে পরিণত হয়েছেন। যেকোন‌ও রকমের অন্যায়ের প্রতিবাদে সদা মুখর অরিত্র। আসলে অন্যায়ের সঙ্গে আপোষ তিনি একেবারেই করেন না।

আর এবার সোশ্যাল মাধ্যমে কৌতুকাভিনেতা সায়ন ঘোষের সঙ্গে বিবাদে জড়িয়ে পড়লেন অরিত্র। এর আগে রান্নাঘরের সঞ্চালিকা সুদীপা চ্যাটার্জির সঙ্গে সোশ্যাল মিডিয়ার সমরে অবতীর্ণ হয়েছিলেন তিনি। আর এবার বিতর্ক সৃষ্টি হল সায়ন ঘোষের একটি পোস্টকে ঘিরে।

আসলে সোশ্যাল মিডিয়ায় একটি কাজের বিজ্ঞাপন দিয়েছেন সায়ন। যথারীতি এই কৌতুকাভিনেতা কৌতুক করেই এই বিজ্ঞাপনটি বানিয়েছেন। সেই বিজ্ঞাপনে লেখা ‘একটি ইউটিউব চ্যানেলকে ধ্বংস করার জন্য আমরা কিছু ক্ষ্যাপা সন্ত্রাসবাদী শিল্পীদের খুঁজছি!’ এরপর‌ই টাকা-পয়সার প্রসঙ্গে ওই বিজ্ঞাপনে লেখা ‘কর্ম করে যাও, ফলের আশা করোনা!’ আর বিশেষ এই লাইনটিতেই আপত্তি তুলেছেন অরিত্র। তিনি উক্ত পোস্টের কমেন্ট বক্সে এসে লেখেন, “শিল্পীদের জন্য বেতনের ব্যবস্থা করো। বাজার হাটে গিয়ে ফলের আশা করোনা বললে চাল ডাল পাওয়া যায় না। আর উপরিউক্ত সবকিছুই কিন্তু স্কিল, যা দিনের পর দিন কোনও কর্মী সময় বিনিয়োগ করেই কিন্তু শেখে।” উল্লেখ্য এক‌ইসঙ্গে অরিত্র লেখেন, “ব্যবসা শুরু করছো যখন তখন ভালোভাবে বিনিয়োগ নিয়েই শুরু করো। ভিউয়ার বা ভাইরাল হওয়া দিয়ে দীর্ঘদিন পর চ্যানেলের কিছু লাভ হলেও কর্মীদের ভাত জোটেনা। তাই বন্ধু হিসেবে আমার অনুরোধ বেতন দাও এবং সেটা কতো তা বিজ্ঞাপনে ঘোষনা করো।”

এরপরেই অবশ্য অরিত্রকে জবাব ফেরাতে মাঠে নামেন সায়ন। তিনি লেখেন, তুমি শুধু একটি মাত্র বিষয় নিয়েই কেন কথা বলছো? এই পোস্টে আরও অনেক ফালতু কথা লেখা আছে। যেমন ১) এটা কি নিষিদ্ধ ইস্তেহার? ২) আমি দলবদ্ধ ভাবে একটা ইউটিউব চ্যানেল ধ্বংস করব? ৩) আমি সন্ত্রাসবাদী জড়ো করে জঙ্গিগোষ্ঠী বানাবো? ৪) যাঁরা আমার সঙ্গে কাজ করবে তাঁদের কেস খাওয়াবো? এই বিষয়গুলো নিয়েও তো লিখতে পারতে?” এরপর সায়ন লেখেন, “আমরা আসলে কমেডি কন্টেন্ট বানাই তাই আমাদের পোস্টকে সিরিয়াসলি নিলে তোমার সময় নষ্ট হবে। তোমার মতো বুদ্ধিমান মানুষের থেকে এইটুকু রসিকতা বোধ আশা করি।”

এক‌ই সঙ্গে ফিরতি জবাবে সায়ন লিখেছেন, “আমার সঙ্গে এতদিন যাঁরা কাজ করেছে একটু তদন্ত করে দেখো আমি কাউকে বিনা পারিশ্রমিকে কাজ করিয়েছি কিনা। আর তাই অভ্যন্তরীণ বিষয় না জেনে শুধু প্রচারের জন্য বাহ্যিক মন্তব্য করা বুদ্ধিমানের কাজ না।” একই সঙ্গে অরিত্রর উদ্দেশ্যে উপদেশের সুরে সায়ন লেখেন, “আমার পোস্ট এড়িয়ে চলতেই পারো। খুব ভালো থেকো। আমার কমেডি ভিডিও দেখো। আমি পুরোনো অরিত্রকে মিস করি। তোমাকে ভালবাসি।” বৈশাখের এই প্যাচপ্যাচে গরমে এইরকম গরমাগরম বাক্য বিনিময়ে সোশ্যাল মাধ্যমের উত্তাপকে আর‌ও বাড়িয়ে দিয়েছে তা বলাই যায়।

Back to top button