আমার স্বামীর সাথে ওর তেমন কোনো পার্থক্য নেই, গোরুকে বিয়ে করে সংসার শুরু মহিলার

পৃথিবীর মধ্যে এমন কিছু ঘটনা ঘটে যা সকলকে এক নিমেষে চমকে দিতে পারে। তাজ্জব বনে যাওয়া আশ্চর্য কিছু বিষয় না। এমনই একটি ঘটনা ঘটলো কম্বোডিয়ার ক্রাতি প্রদেশে ।

ক্রাতি প্রদেশে থাকেন ভদ্রমহিলা খিম হাং। ৭৪ বছর বয়সী ওই বৃদ্ধার স্বামী গত বছরেই তাকে ছেড়ে চলে গেছেন। স্বামীকে হারানোর কষ্ট স্বভাবিকভাবেই স্ত্রীর মধ্যে দীর্ঘদিন ধরেই জমে থাকে।এর মধ্যেই ঘটে যায় এক আশ্চর্য্য ঘটনা।

সূত্রের খবর, একটি বাছুর তাঁর মুখের কাছে মুখ এনে আদর করেছিল। যদিও ওই মহিলার দাবি তাঁকে চুম্বন করেছিল গরুটি। তার পর থেকেই খিমের মনে হচ্ছে, এই গরুটিই তাঁর মৃত স্বামী। স্বাভাবিক ভাবেই হারানো স্বামীর স্পর্শ ফিরে পাওয়ার অনুভূতি অন্যতম।তাই সেই গরুকে বিয়েও করেছেন ৭৪ বছরের খিম। গ্রামবাসীদের অনেকেই জানিয়েছেন তাঁরা উপস্থিত ছিলেন খিমের সঙ্গে গরুর বিয়েতে। অবাক এই ঘটনা ঘটেছে ।

Cow1

শুধু তাই না, রীতিমত নিজের স্বামীর মত করেই যত্ন নিচ্ছেন তিনি। বিয়ে করে নিজের একতলা ঘরে রেখেছেন। তাকে নিয়ম করে চান করানো, খাওয়ানো সব কিছুই চলছে।শুধু কি তাই , স্বামীর শোয়ার জন্য নরম বালিশ ও এসেছে।

সংবাদমাধ্যমে খিম জানান আমি মনে করি ওই গরু আমার স্বামী। কারণ ওই গরু আমার সঙ্গে একই আচরণ করে, যা স্বামী বেঁচে থাকার সময় করতেন।’’ প্রথম কবে তাঁর এই অনুভূতি হয়েছিল, সে কথাও সংবাদ সংস্থাকে জানিয়েছেন খিম। তিনি বলেছেন, ‘‘গরুটি আমার ঘাড়, চুলের কাছে এসে চেটে দেয়। তার পর আমাকে চুমু খেয়ে সিঁড়ি দিয়ে আমার পিছনে আসছিল। ঠিক যেমন আমার স্বামী করতেন। তার পর থেকেই আমার মনে হচ্ছে আমার স্বামী গরু হয়ে ফের আমার কাছে এসেছেন।’’

Back to top button