Culture

বিখ্যাত কমিক্স স্রষ্ঠা নারায়ণ দেবনাথকে অভিনব শ্রদ্ধাঞ্জলি দুর্নিবার সাহার! মিউজিক ভিডিওয় ফুটে উঠবে মন ছোঁয়া অভিজ্ঞতা

সদ্য প্রয়াত হয়েছেন শিল্পী নারায়ণ দেবনাথ। এই বিখ্যাত কার্টুনিস্টকে শ্রদ্ধা জানাতে গায়ক দুর্নিবার সাহা মিউজ়িক ভিডিয়ো তৈরি করছেন। তার নাম দেওয়া হয়েছে কমিক্স কাণ্ড। জানা গেছে যে এর রেকর্ডিং হয়ে গিয়েছে। গান গেয়েছেন দুর্নিবার সাহা নিজেই। মিউজিক ভিডিও নিয়ে নিজের অভিজ্ঞতার কথা শেয়ার করলেন দুর্নিবার এক সংবাদ মাধ্যমের কাছে। আবেগপ্রবণ হয়ে পড়লেন তিনি।

নারায়ণ দেবনাথের কমিক্যাল কাজগুলি নিয়ে গানটি তৈরি করা হয়েছে বলে জানান দুর্নিবার। যে ভাবে তিনি বাঙালির মনকে ছুঁয়ে গেছেন, সেটাকেই তুলে ধরা হবে এই মিউজিক ভিডিওর মাধ্যমে। তাঁর অমরত্ব লুকিয়ে রয়েছে গানের প্রতিটি কথায়। তাঁর থাকা, না থাকা, ভবিষ্যতে কীভাবে তাঁকে আমরা দেখতে চাই, সবটা নিয়েই একটা আবেগপ্রবণ গান বাঁধা হয়েছে, বললেন গায়ক। এর পাশাপাশি কমিক্স কাণ্ড’র মিউজ়িক যিনি করেছেন সেই উৎপল দাসকে ধন্যবাদ দিলেন দুর্নিবার। এঞ্জেল স্টুডিওতে শুটিং চলছে এই মিউজিক ভিডিওর। এর সঙ্গীত আয়োজন করেছেন সুব্রত বসু। গানের ভিডিও পরিচালনার দায়িত্বে আছেন শান্তনু চট্টোপাধ্যায়। ক্যামেরার দায়িত্বে আছেন পার্থপ্রতিম বন্দ্যোপাধ্যায়, রণদীপ দত্ত। গানের রেকর্ডিস্ট হলেন শুভজিৎ দাস। রেকর্ডিং করা হয়েছে ক্লিক স্টুডিয়োতে। ভিডিওর সম্পাদনার কাজ করবেন পীযুষ ঘোষ।

৯৭ বছর বয়সে মারা যান বিখ্যাত কমিক্স স্রষ্টা নারায়ণ দেবনাথ। দীর্ঘদিন হাসপাতালে ভর্তি ছিলেন। মৃত্যুর কিছুদিন আগে তাঁকে পদ্মশ্রী উপাধিতে ভূষিত করা হয়। তিনি চলে গেলেও থেকে গেলো বাঁটুল, হাঁদা ভোঁদা, নন্টে ফন্টেরা।

Leave a Reply

Your email address will not be published.

Back to top button