কোলের সন্তানকে তুলে নিয়ে গেলো বাঘ! পিছু দৌড়ালো মা,লড়াই করে বাঘের মুখ থেকে ছিনিয়ে আনলেন ছেলেকে! কুর্নিশ নেটপাড়ার

কথা বলে যে পৃথিবীর সবথেকে বড় যোদ্ধা মা। একজন মা তার সন্তানের জন্য সবকিছু করতে পারে। ভারতের এক গ্রামে এইরকম এক ঘটনা ঘটে যায় যেখানে মৃত্যুর মুখ থেকে সন্তানকে বাঁচিয়ে আনলো এই মহিলা।

মধ্যপ্রদেশের বারিঝিরিয়া নামক এক গ্রামে এক ৪ বছরের সন্তানকে একটি চিতাবাঘ এসে তুলে নিয়ে যায়। সিধি জেলার সঞ্জয় গান্ধী জাতীয় উদ্যানের পাশে অবস্থিত এই গ্রামের বাসিন্দা কিরণ রবিবার সন্ধায় কাজের জন্যে বাড়ির বাইরে বেরিয়েছিল। সেই সময় তার তিন সন্তান বাড়ির বাইরে খেলা করছিল। এমন সময় হঠাৎ একটি চিতাবাঘ এসে ৮ বছরের সন্তানকে তুলে নিয়ে যায় মুখে করে।

tiger post

 

মহিলা সেই সময়েই ফিরছিল বাড়ি। এই দৃশ্য দেখে সে দিগবিদিক জ্ঞানশূন্য হয়ে ছুটতে থাকে বাঘের পিছনে। সেই সময়ের মধ্যেই বাঘটি জঙ্গলে ঢুকে যায় বাচ্চাটিকে নিয়ে। কিরণ লাঠি নিয়ে ভয় দেখাতে থাকে বাঘটিকে। বাঘটি পাল্টা তেড়ে আসে মহিলার দিকে। তবে শেষমেশ বাঘকে ভয় দেখাতে ওই মহিলা সফল হয়। বাঘটি লাঠির আঘাতে পালিয়ে যায়। বাচ্চাটির গালে কামড় দিয়েছিল বাঘটি। সেই মুহূর্তেই আহত সন্তানকে উদ্ধার করে দৌড়ায় মহিলা। মহিলার ওই সাহসিকতার কথা ছড়িয়ে যায় সোশ্যাল মিডিয়ায়। এমনকি মুখ্যমন্ত্রী পর্যন্ত মহিলাকে প্রণাম জানিয়েছেন তার সাহসের কথা জানতে পেরে।

Back to top button