Viral Video: শিক্ষিকার হাতে লাঠির বাড়ি খাচ্ছেন দেশের বাঘা বাঘা IPS-IAS অফিসার! নস্টালজিক শিক্ষিকাও! ভাইরাল ভিডিও দেখে কেঁদে ফেলবেন আপনিও 

সোশ্যাল মিডিয়ার সৌজন্যে বিভিন্ন সময় আমরা একাধিক ভিডিও, ঘটনা ভাইরাল হয়ে যায়!। যা প্রায় ঝড়ের গতিতে ভাইরাল হয় সোশ্যাল মিডিয়ায়। আর তার মধ্যে কিছুকিছু ভিডিও আমাদের ভীষণভাবে অনুপ্রাণিত করে, অবাক করে, বিস্মিত করে। আবার কিছু ঘটনা চোখে জল আনতে বাধ্য করে। আসলে সোশ্যাল মিডিয়ার সৌজন্যে পৃথিবীর সমস্ত ঘটনাই চোখের নিমেষে ভাইরাল হয়ে যায়। আর যা ইন্টারনেটের সৌজন্যে তা আমাদের হাতের মুঠোয় চলে আসে। আর সম্প্রতি সেইরকমই একটি ঘটনা ভাইরাল হয়েছে সোশ্যাল মাধ্যমে। আর সেই ঘটনার কথা শুনে অবাক হয়ে গেছেন সাধারণ মানুষ। চোখে জল চলে এসেছে অনেকের‌ই।

আসলে স্মৃতির সরণী বেয়ে স্কুলে ফিরেছেন একদল দস্যি দামাল ছাত্রের দল। না না, এখন আর তাঁরা ছোটবেলার মতো সেই দুষ্টুটা নেই। বরং সাফল্যের শিখরে পৌঁছে গেছেন তাঁরা। কেউ আজ IPS কেউ IAS হয়েছেন। কিন্তু যাঁর শাসনে আজ তাঁরা জীবনে এতটা সফল হয়েছেন তাঁকে কখনই ভুলতে পারেননি তাঁরা। আর তাইতো স্মৃতির সরণী ধরে সেই কড়া শিক্ষিকার কাছে ফিরেছেন তাঁরা। প্রবীণা শিক্ষিকার হাতে ছড়ির বাড়ি খেতে ফের একবার হাত বাড়িয়ে দিয়েছেন তাঁরা।

ছাত্রদের এহেন সাফল্যে আজ গর্বিত ওই প্রবীণা শিক্ষিকা। ছোটবেলায় ছাত্রদের সঠিক শিক্ষা দিতে বেশ জোড়েই ছড়ি দিয়ে মারতেন তিনি। কিন্তু আবেগে ভেজা চোখে হালকা করে ছড়ি ঠেকিয়েছেন তিনি সেই ছাত্রদের হাতে। ভিডিওতে দেখা গেছে, দক্ষিণ ভারতীয় পোশাক পরিহিত এক ব্যক্তি শিক্ষিকার সামনে হাত পেতে দাঁড়িয়ে। যেই তাঁর হাতে একবার ছড়ির বাড়ি মারলেন শিক্ষিকা, সঙ্গে সঙ্গে তিনি হাসতে হাসতে প্রণাম করে নিলেন তাঁর স্কুলের সেই এককালের কড়া ম্যাডামকে। এরপর ওই স্কুলের আরও এক প্রাক্তনী নিজে এসে ম্যাডামের কাছে মার খেয়ে গেলেন। এই ভিডিও দেখে নিজেদের আবেগ সামলে রাখতে পারেননি নেটিজেনরা।

উল্লেখ্য, ফেসবুকে অর্কিড লাইফস্টাইল নামের একটি পেজ থেকে এই দিল জিতে নেওয়া ভিডিওটি শেয়ার করা হয়। ইউটিউব, টুইটারের মতো বিভিন্ন সমাজমাধ্যমে চোখের নিমেষে ছড়িয়ে পড়েছে এই ভিডিওটি। ৩৮ সেকেন্ডের এই ভিডিও দাবানলের মতো ছড়িয়ে পড়েছে। প্রত্যেকটা মানুষের জীবনের সেরা সময় হয়ত কেটেছে তাঁর স্কুলে। আর ভিডিও দেখলে আপনার মন অবশ্যই বলে উঠবেই যাই একবার ঘুরে আসি স্কুলে। ফিরে দেখে আসি সেই ফেলে আসা জীবন।

Back to top button