Connect with us

Trending

অবশেষে স্বস্তির নিঃশ্বাস ফেলবে রাজ্যবাসী, আগামী বুধবার থেকে ভারী বৃষ্টির সতর্কতা জারি করলো আবহাওয়া দফতর

Published

on

বেশ কিছু দিন ধরে গরমে হাঁস ফাঁস করছে রাজ্যবাসী, যদিও এবছর বর্ষা রাজ্যে প্রবেশ করেছে জুন মাসের প্রথম দিকেই তবুও এই আষাঢ় মাসের গরমে রাজ্যের নাজেহাল অবস্থা। অবশেষে স্বস্তির খবর শোনালো আবহাওয়া দফতর। আগামী বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণ বঙ্গের বেশ কিছু জেলায় ভারী বৃষ্টি হবে বলে জানিয়েছে আবহাওয়া অফিস।

দক্ষিণবঙ্গের সঙ্গে সঙ্গে উত্তরবঙ্গেও মাঝারি থেকে ভারী বৃষ্টি হতে পারে বলে মনে করছেন আবহাওয়া দফতর। আবহাওয়া দফতর সূত্রে জানা গিয়েছে উত্তরপ্রদেশ থেকে নাগাল্যান্ড পর্যন্ত একটি অক্ষরেখা সৃষ্টি হয়েছে ।এবং উত্তরে বিহার ও দক্ষিণে ওড়িশার ওপর একটি নিম্নচাপ অক্ষরেখা বিস্তৃত হয়েছে। যার প্রভাবে মৌসুমী বায়ু প্রচুর পরিমাণে জলীয় বাষ্প সহ বঙ্গে প্রবেশ করতে চলেছে। এর ফলে ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে রাজ্যে।

তবে এখনই গরম থেকে রেহাই মিলবে না বলে জানিয়েছে আবহাওয়া অফিস। বাতাসে জলীয় বাষ্প থাকার কারণে আদ্রতাজনিত অস্বস্তি আরও বাড়বে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

আগামী বুধবার ও বৃহস্পতিবার দক্ষিণবঙ্গের বেশ কিছু জেলা যেমন নদীয়া, মূর্শিদাবাদ, বীরভূমে ভারী বৃষ্টির সতর্কতা জারি করেছে আবহাওয়া দফতর। এছাড়া উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুর, কোচবিহার ও জলপাইগুড়িতেও ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা যাচ্ছে।

এই নিম্নচাপের প্রভাবে উত্তর ভারতের বেশ কয়েকটি রাজ্য নাগাল্যান্ড, মিজোরাম, মণিপুর, অরুণাচল প্রদেশ এবং আসামেও ভারী বৃষ্টির সম্ভাবনা দেখা দিচ্ছে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Trending