Connect with us

Trending

অবিশ্বাস্য! 277 কেজি খুচরো পয়সা দিয়ে কর্মীকে বেতন দিলেন সংস্থার মালিক! গোটা ঘটনা পৌঁছালো আদালতে

Published

on

আচ্ছা ধরুন আপনার বেতন কুড়ি হাজার টাকা।এই কুড়ি হাজার টাকার পুরোটাই যদি আপনাকে ব্যাংক একাউন্টে বা ক্যাশে না দিয়ে খুচরো পয়সায় দেওয়া হয় তাহলে আপনার কেমন লাগবে? আজকাল ই-ট্রানজাকশন এর যুগে এরকম ভাবে তার কথা আপনি কোনদিনও ভেবেছিলেন?

এরকমটা ভাবেননি জর্জিয়ার বাসিন্দা অ্যান্ড্রিয়াজ ফ্লেটেন নামে এক মেকানিক।কিন্তু তিনি ঠিক এরকমটাই পেয়েছেন তার মালিকের থেকে। কাজ নিয়ে মালিকের সঙ্গে বনিবনা না হওয়ায় মালিক তাকে শাস্তি দিতে তার বকেয়া বেতন দিয়েছেন খুচরো পয়সায়!

তার সঙ্গে তার সংস্থার মালিকের সম্পর্ক এতটাই তিক্ত পর্যায়ে পৌঁছেছিল যে অ্যান্ড্রিয়াজ কাজ ছেড়ে দেওয়ার সিদ্ধান্ত নেন। সেই সুবাদে মালিককে তাঁর বেতনের পুরো টাকা মিটিয়ে দিতে বলেন। মালিক রাজিও হয়ে যান। কিন্তু অ্যান্ড্রিয়াজকে শায়েস্তা করার জন্য 915 মার্কিন ডলার, ভারতীয় মুদ্রায় 67 হাজার টাকার পুরোটাই কয়েন এবং খুচরো পয়সায় দেন। যার ওজন 277 কেজি। বস্তায় ভরে সেই টাকা দেওয়া হয় অ্যান্ড্রিয়াজকে। সেই টাকা গুনতে তাঁর সাত ঘণ্টা সময় লেগেছে বলে অভিযোগ তুলেছেন অ্যান্ড্রিয়াজ। এমনকি মালিক তার বেতনের পুরো টাকাও দেননি বলে জানা গেছে।

তিনি গোটা বিষয়টি সোশ্যাল মিডিয়ায় শেয়ার করেন এবং তার পরেই তা ভাইরাল হয়ে যায়। গোটা বিষয়টি পৌঁছায় আমেরিকার শ্রম দপ্তরের কাছে। তারা বিষয়টি নিয়ে আদালতে যায়। এর পরই মাইলস ওয়াকার নামে ওই মালিকের বিরুদ্ধে প্রশাসনকে পদক্ষেপ করতে নির্দেশ দেওয়া হয়েছে। তাঁর বিরুদ্ধে কর্মীকে হেনস্থা, শ্রম আইন ভঙ্গ-সহ একাধিক মামলা রুজু করা হয়েছে।

Click to comment

Leave a Reply

Your email address will not be published.

Trending