‘ডাকু মঙ্গল সিংহ!’ দেড় কোটি টাকা চুরি করে মেয়েবাজি, ফুর্তি করতে গিয়ে ধরা পড়ল জনপ্রিয় ইউটিউবার!

ছোট আমাদের বাবা মেয়েরা আমাদের শিখিয়েছিলেন অচেনা অজানা লোকের সঙ্গে হুট করে কথা বলো না। কোনও গোপন তথ্য শেয়ার করনা। যদিও বড় হয়ে সেই কথাগুলোকে আমরা অনেকেই বিশেষ গুরুত্ব দিইনা। সোশ্যাল মিডিয়ার আসার কারণে সে দুরত্ব মিটেছে আরও। সোশ্যাল মিডিয়া বর্তমানে মানুষের জীবনের সবচেয়ে একটি অংশ হয়ে উঠেছে। দেশ বিদেশের নানা মানুষের সঙ্গে চলে চ্যাটিং, আড্ডা, আবার অনেকে সাধারণ ছেলে মেয়েরা সামনাসামনি মুখ না দেখেই জড়িয়ে পড়েন প্রেম সম্পর্কে।

তবে প্রযুক্তির এই উন্নতির সঙ্গে সঙ্গে বেড়েছে অনেক সমস্যাও। না না সবটাই খারাপ বলছি না। তবে এখন একটু অসাবধান হলেই ঘটে যেতে পারে বিপত্তি। কারণ এই সোশ্যাল মিডিয়ার যুগে মানুষ চেনাই হয়ে উঠেছে বিষম ব্যাপার। সম্প্রতি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছে একটি ছবি বা একাধিক ছবি। কিছু ছবিতে দেখা যাচ্ছে একজন ছেলে এবং তার সঙ্গে দেখা হচ্ছে ইচ্ছে মতো ক্যাপশন। জানেন আসলে ছেলেটি কে?

ছেলেটি একজন সোশ্যাল মিডিয়া ইনফুলেন্সার, নাম রোহিত বৈদ্য (Rohit Baidya)। ইউটিউব এবং ফেসবুকে একটি চ্যানেলও আছে তার। সম্প্রতি প্রেমিকাকে নিয়ে বেশ বড়সড় করে ভ্যালেন্টাইন্স ডেও উৎযাপন করেছেন তিনি। নিজের একটি ছবি শেয়ার করে তিনি লিখেছিলেন “মধ্যবিত্ত পরিবারে জন্মগ্রহণ করার একটি বড় সুবিধা হচ্ছে আপনি অর্থের মূল্য বুঝেন। সিনেমা হলে গিয়ে পপকর্ন কিনতে না পারা, মলে পোশাকের কেনার জন্য ছারের অপেক্ষা করা সবটাই আমরা জানি।” তবে এবার চমকের বিষয়টি হচ্ছে সম্প্রতি তাকে গ্রেফতার করা হয়েছে প্রায় দেড় কোটি টাকা চুরির অভিযোগে।

কথায় বলে চোরের মায়ের বড় গলা এটাই প্রমাণিত হল এবার। হ্যাঁ ঠিকই শুনেছেন রোহিত দক্ষিণ কলকাতার বাসিন্দা। গত ১১ মার্চ শিলিগুড়ির মাটিদাড়া নামক একটি জায়গা থেকে মুম্বাই পুলিশ তাকে তার ৬ জন বন্ধু সহ গ্রেফতার করেন সিনেমা হল থেকে। হ্যাঁ জানা গেছে আপনাদের অনেকেরই পছন্দের এই সোশ্যাল মিডিয়া ইনফ্লুয়েঞ্জার কলকাতার একটি কল সেন্টার থেকে নিয়মিত কথা বলতেন বিদেশের একটি যুবতীর সঙ্গে। এবং সেই কথা বলতে বলতেই সেই যুবতীর ব্যাংক অ্যাকাউন্ট এবং ক্রেডিট কার্ডের নথি নিয়ে নেয় মেয়েটির থেকে। ২৯ থেকে ৩ রা মার্চের মধ্যে সেই ব্যাংক অ্যাকাউন্ট থেকে তারা তুলে নেয় দেড় কোটি টাকা। এরপর ৬ মার্চ মেয়েটির বাবা জানতে পারলে তিনি অভিযোগ করেন মুম্বাই থানাতে।

সেখানে থেকে কলকাতার ক্যাল সেন্টারের সংবাদ পেলেও প্রথমে হদিশ মেলেনি রোহিত বৈদ্যর। কারণ ততক্ষনে তারা টাকা নিয়ে আয়েশ করছিলেন শিলিগুড়িতে। তবে কথায় আছে চোরের সাতদিন তো গৃহস্থের একদিন। তেমনটাই হল এবার। একেবারে ফুলপ্রফ প্ল্যান ছিল তাকের কিন্তু ভুল করলেন এবার। ১১ মার্চ সিনেমা দেখতে গিয়ে তারা টিকিট কাটেন অন লাইনে। সেই নম্বর দিয়েই পুলিশ পেয়ে যায় তাদের হদিশ। তারপর সিনেমা চলাকালীনই মুম্বাই পুলিশ আসে গ্রেফতার করে তাদের। এই নিয়েই ঝড় উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

 

View this post on Instagram

 

A post shared by ROHIT-BAIDYA (@mr.baidya)

আরও পড়ুনঃ হাসপাতালে ভর্তি লিলি চক্রবর্তী! কেমন আছেন? জানালেন খোদ বর্ষীয়ান অভিনেত্রী

রোহিতের অ্যাকাউন্টে গিয়ে তাকে “চোর” বলে ট্রোল করেছেন নেটিজেনরা। এবার অনেকেই বলেছেন “এই সংবাদের দৌলতে আরও ফলোয়ার বাড়বে তোর।” আবার অনেকেই বলেছেন “সুন্দর চেহারার ভিলেন”, অনেকেই আবার ট্রোল করেছেন “ডাকু মঙ্গল সিংহ” বলে। তবে রোহিতের এই সংবাদটি যে সারা ফেলেছেন এটাই বোঝাই যায়। তাই বলছে দয়া করে সোশ্যাল মিডিয়ায় হাইফাই জীবনযাপন দেখে নিজেকে নিচু ভাববেন না, কে বলতে পারে সেই জীবনযাপনের টাকা কিভাবে উপার্জন করেছেন সেই ব্যক্তি। আর অচেনা মানুষকে নিজেদের কোনরকম গুরুত্বপূর্ন তথ্য দেওয়ার থেকে বিরত থাকুন।

 

View this post on Instagram

 

A post shared by ROHIT-BAIDYA (@mr.baidya)

Back to top button