পর্দায় ফের প্রসেনজিৎ ঋতুপর্ণা, আসছে তাদের ৫০ তম সিনেমা অযোগ্য, জানেন কবে?

বাংলার সিনেমার জগতে উত্তম কুমার এবং সুচিত্রা সেনের পর সবচেয়ে সফল জুটি প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত। পর্দায় একসময় তাদের সিনেমা মানেই ছিল সুপার হিট। প্রসেনজিৎ চট্টোপাধ্যায় নাম বলতেই সর্বপ্রথম যার নাম মুখে আসে তিনিই অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্ত। তাদের জুটিকে একসঙ্গে হলে দেখলেও শিশের আওয়াজে মুখরিত হয়ে উঠত সিনেমা হল। অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায় বাংলা সহ একাধিক হিন্দি অভিনেত্রীদের সঙ্গে কাজ করলেও প্রসেনজিৎ ঋতুপর্ণার সেই জুটির কাছাকাছি আসতে পারেনি কেউ।

১৫ বছর পর পর্দায় ফিরছিল প্রসেনজিৎ চ্যাটার্জী এবং ঋতুপর্ণা সেনগুপ্তর জুটি

মাঝে ১৫ টি বছর পর্দায় সঙ্গে দেখা যায়নি এই জুটিকে। বহুবছর পর ২০১৬ সালে শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের সিনেমা প্রাক্তনের মাধ্যমে পর্দায় কামব্যাক করেন তারা। প্রাক্তনে তাদের একসঙ্গে দেখে নস্টালজিক হয়ে পড়েছিলেন সিনেমাপ্রেমী বাঙালি। সিনেমাটি হয়ে যায় ব্লকবাস্টার হিট। এরপর ২০১৮ সালে কৌশিক গাঙ্গুলির দৃষ্টিকোণ সিনেমাতেও তাদের জুটি দারুণ পছন্দ করেছিলেন দর্শকদের। তারপর কেটে গেছে পাঁচ পাঁচটা বছর। এবার আবার কৌশিক গঙ্গোপাধ্যের হাত ধরেই আবার ফিরছে ঋতুপর্ণা -প্রসেনজিতের জুটি।

আসছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্তর নতুন ৫০তম সিনেমা অযোগ্য, সিনেমা নিয়ে কি বলেছেন তারা

বাংলার অন্যতম যোগ্য জুটি এবার পর্দায় নিয়ে আসছে অযোগ্য। হ্যাঁ এটাই তাদের আসন্ন সিনেমার নাম। সুরিন্দর ফিল্মসের প্রযোজনায় এবং কৌশিক গঙ্গোপাধ্যায়ের পরিচালনায় এবার পর্দায় আসছে অযোগ্য। সিনেমাটির নিয়ে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় জানিয়েছেন “আমাদের একসঙ্গে এই কাজটা করতে খুব ভালো লেগেছে। ঋতুপর্ণার সঙ্গে এটা আমার ৫০তম ছবি সেই ভারটা বহন করার জন্য একটা কাঁধ খুঁজছিলাম। সেই কাঁধটা কৌশিকদার মধ্যে পেয়েছি।”

আরও পড়ুন: ‘অষ্টমী’-তে ধুন্ধুমার! আয়ুষ্মানকে বাঁচাতে সরাসরি পুরুষোত্তমকে চ্যালেঞ্জ করল অষ্টমী! আসছে ধামাকা পর্ব

অভিনেত্রী ঋতুপর্ণা জানিয়েছিলেন “এই ছবির মাধ্যমে দর্শকরা প্রসেনজিৎ এবং ঋতুপর্ণার জুটির একটা মিস্ট্রি দেখতে পাবে।” পরিচালক কৌশিক গাঙ্গুলি বলেছিলেন এর আগে সিনেমার জগতে কোন জুটি একসঙ্গে ৫০টা সিনেমা করেছে বলে তিনি শোনেননি। সিনেমার কাহিনী না জন্য গেলেও জানা যাচ্ছে সিনেমায় আসছে ভালোবাসা এবং বিচ্ছেদ দুটোই। সিনেমাটিতে ঋতুপর্ণা অভিনয় করবেন প্রসেনজিতের স্ত্রীর ভূমিকায়। সিনেমাটি শুটিং হয়েছে পুরীতে। তবে আজ সিনেমাটির মুক্তির তারিখ প্রকাশ্যে এনেছেন অভিনেতা প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

মুক্তি পেল অযোগ্যের অফিসিয়াল পোস্টার, জানা গেল মুক্তির তারিখ

অনুপম রায়ের গাওয়া অযোগ্য সিনেমার টাইটেল গান দিয়ে সিনেমার অফিসাল পোস্টার শেয়ার করছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। অনুপম রায়ের অযোগ্যের গানটি ইতিমধ্যেই দারুণ পছন্দ করেছেন নেটিজেনরা। অভিনেতা ক্যাপশন লিখছেন “আমাদের জুটির ৫০তম সিনেমা অযোগ্য আসছে।” সিনেমার পোস্টার দেখেই স্পষ্ট সিনেমা ভালোবাসার সঙ্গে থাকবে রহস্য। জানেন কবে আসবে অযোগ্য? সেই তারিখও জানা গেছে আজ। ৭ জুন আসছে প্রসেনজিৎ চট্টোপাধ্যায় এবং ঋতুপর্ণা সেনগুপ্ত অভিনীত অযোগ্য। সাদাকালো ফ্রেমে লাল ছাপ কিসের ইঙ্গিত করছে ভালোবাসা এবং বিচ্ছেদকেই। অভিনেত্রী মুখে ফুটে উঠেছে খানিকটা তিক্ততা। তবে সিনেমার কাহিনীতে কি ফুটে উঠতে চলেছে অতীতের কোন কালো ছায়া? আপনাদের কি মনে হয়?

Back to top button