‘অষ্টমী’-তে ধুন্ধুমার! আয়ুষ্মানকে বাঁচাতে সরাসরি পুরুষোত্তমকে চ্যালেঞ্জ করল অষ্টমী! আসছে ধামাকা পর্ব

জি বাংলায় (Zee Bangla) শুরু হওয়া জনপ্রিয় একটি ধারাবাহিক হল অষ্টমী (Ashtami)। কয়েক মাস হল শুরু হয়েছে এই ধারাবাহিক। তার মধ্যেই দর্শকমহলে সাড়া ফেলে দিয়েছে জি বাংলার এই মেগা। অতিলৌকিক গল্পের আলোকে শুরু হওয়া এই ধারাবাহিক অন্যায়ের বিনাশ করে ন্যায়কে প্রতিষ্ঠা করে। ধারাবাহিকের কেন্দ্রীয় চরিত্রে নজর কাড়ছেন অভিনেত্রী ঋতব্রতা (Ritobrota Dey)। ধারাবাহিকে দেখা যাবে, আয়ুষ্মানকে বাঁচাতে পুরুষোত্তম ঠাকুরকে চ্যালেঞ্জ করেছে অষ্টমী।

অষ্টমী ধারাবাহিকের নায়িকার সাহস হাততালি পাওয়ার যোগ্য। যেভাবে অন্যায়ের বিরুদ্ধে বারংবার সে রুখে দাঁড়িয়েছে, সেই সাহসের স্বীকৃতি পাওয়া উচিত। বৌরাণীর গ্রামে দীর্ঘদিন ধরে চলছে অন্যায়। পুরুষোত্তম ঠাকুর ভক্তির আলোকে সবাইকে বেঁধে রেখেছেন। সংস্কারে সত্যিটা খুঁজে পাচ্ছেন না কেউ। ‌গ্রামের মানুষদের ভক্তিকে কাজে লাগিয়ে নিজের প্রতিপত্তি প্রতিষ্ঠা করেছেন তিনি। গড়ে তুলেছেন রাজত্ব। ‌

টান টান পর্ব অষ্টমী ধারাবাহিকে…

নবগ্রামের কেউ পুরুষোত্তম ঠাকুরের বিরুদ্ধে যেতে ভয় পান। ‌ কারণ তাঁর একটা কথার এদিক-ওদিক হলেও জীবনে নেমে আসে ঘোর বিপদ। তবে নবগ্রামের শিক্ষিকা অষ্টমী সংস্কারের ধার ধারেনা। ‌যেটা সত্যি সেই সত্যের পক্ষে কথা বলে সে। অতি ভক্তির নাম করে লোক ঠকানো! এমন প্রথার তীব্র বিরুদ্ধেচারণ করে অষ্টমী। ‌ আর সেখানেই হয়েছে সমস্যা। পুরুষোত্তম ঠাকুরের কাঁটা হয়ে দাঁড়িয়েছে সত্যবাদী নায়িকা। নায়ক আয়ুষ্মান তাঁর পক্ষ হয়ে দাঁড়িয়েছে। ‘ঘরের শত্রু বিভীষণ’ আখ্যা পেয়েছে আয়ুষ্মান। ‌

নবগ্রামে বৌরাণীর পুজোর জন্য বিশেষ ধূপের প্রয়োজন হয়। সেই ধূপ শেষ হয়ে যেতে রুদ্রমূর্তি ধারণ করে পুরুষোত্তম ঠাকুর। ‌আয়ুষ্মান কেন আগে খেয়াল করেনি যে বৌরাণীর পূজার ধূপ শেষ হয়ে গেছে! সরাসরি আয়ুষ্মানকে ‌মারতে যায় পুরুষোত্তম। ‌ঠিক সেই সময় আয়ুষ্মানকে আগলে দাঁড়ায় অষ্টমী। পুরুষোত্তমকে চ্যালেঞ্জ করে সে বলে, বৌরাণীর পুজোর ধূপ বাড়িতেই তৈরি হবে।

আরও পড়ুন: শৌর্য্যকে বোকা বানিয়ে খেলা ঘুরিয়ে দিল নীলু! বাড়িতে ফিরেই মায়ের কাছে চরম অপমানিত হল রাই! নীলুর শাস্তি কী চান আপনারা?

কিন্তু সমস্যা দেখা দেয় কিছু পরেই। কারণ, এই ধূপ তৈরির জন্য বিশেষ উপকরণ প্রয়োজন। সেই ধূপের উপকরণ একমাত্র পুরুষোত্তম ঠাকুরের ঘরেই আছে। অষ্টমী ঠিক করে, চ্যালেঞ্জ যখন করেছে তখন ঠিক সেই উপকরণ সে জোগাড় করবে। ‌প্রয়োজন হলে চুরি করে! কিন্তু চুরি করতে গিয়ে শব্দ করে উল্টে পড়ে ফুলদানি। ‌এরপর কি হবে? ‘অষ্টমী’-কে কি এবার পাকড়াও করে ফেলবে পুরুষোত্তম? ধামাকা পর্ব নিয়ে আসছে ‘অষ্টমী’।

Back to top button