অভিনেত্রী থেকে এবার কেমিস্ট্রি শিক্ষিকা! ৬২ বছর বয়সে নতুন ইনিংস শুরু করছেন দেবশ্রী রায়

দেবশ্রী রায়। বাংলার স্বর্ণযুগের এক অন্যতম জনপ্রিয় শিল্পী। অভিনেত্রী হওয়ার পাশাপাশি এক দক্ষ নৃত্যশিল্পীও বটে। একের পর এক হিট সিনেমা বাঙালি দর্শককে উপহার দিয়েছেন তিনি। এই বয়সটা যখন রিটায়ার করার বয়স ঠিক তখনই নতুন হাল ধরতে চলেছেন তিনি।

হ্যাঁ, অভিনয় ছেড়ে এবার কেমিস্ট্রি পড়াবেন দেবশ্রী রায়। মাঝখানে রাজনীতিতে প্রবেশ করেছিলেন। তবে সেখানে বিশেষ প্রতিপত্তি দেখাতে পারেননি। এবার একেবারে অন্যরকম পেশা বেছে নিতে চলেছেন ৬২ বছরের দেবশ্রী রায়। সত্যিই এর মাধ্যমেই তিনি যেন প্রমাণ করে দিলেন বয়স শুধুই একটা সংখ্যা। সম্প্রতি ছোটপর্দায় অভিষেক করেছিলেন তিনি। সর্বজয়া ধারাবাহিকে শেষবার দেখা গেছে অভিনেত্রীকে। নাম ভূমিকায় অভিনয় করে অসাধারণ জনপ্রিয়তা অর্জন করেছিলেন খুব অল্প সময়ের জন্যই। সিরিয়াল শেষ হয়ে যাওয়ার পরেও সর্বজয়া নাম ঘুচে যায়নি তার। এমন অভিনেত্রী যেখানেই যাবেন সেখানেই যে জয় পাবেন সেটা তো সর্বজনবিদিত।

তবে হঠাৎ কেমিস্ট্রি মাসি হয়ে উঠলেন কেন? রসায়ন নিয়ে কাকেই বা পড়াবেন তিনি? পরনে খয়রি রঙের শাড়ি এবং মানানসই একটা ব্লাউজ। মেকআপ একেবারে হালকা এবং চোখে একটা শিক্ষিকাসুলভ চশমা। কিন্তু এটা কেমিস্ট্রি ল্যাব নয়। এ যে রান্নাঘর। তাহলে কি রান্নাঘরে কেমিস্ট্রি পড়াবেন দেবশ্রী রায়? ব্যাপারটা কি খুব গোলমালে লাগছে?

আচ্ছা আপনাদের সব চিন্তা এবং কনফিউশন দূর হয়ে যাবে এখনই। বাকিটা পড়তে থাকুন। আসলে রসায়ন বড্ড ভালোবাসেন মাঝ বয়সি এই ব্লগার। রান্নাঘরে ব্ল্যাকবোর্ড আর চক নিয়ে রেডি তিনি নতুন পাঠ দিতে। এর আগে এই ধরনের কেমিস্ট্রি শিক্ষিকা দেখেনি মানুষ। চিকেনের একটা রেসিপি তৈরি করার আগে প্রশ্ন করলেন ‘যে পরিমাণে চিকেন দই আর মশলা মেশালাম- রান্নার আগে তার যা ওজন ছিল রান্নার পরেও কি তার ওজন সমান? যদি না হয় তাহলে বাকি জিনিসগুলোর ওজন কোথায় গেল?’

আসলে কোনও স্কুলে শিক্ষিকা হিসেবে প্রবেশ করতে যাননি কেমিস্ট্রি মাসি দেবশ্রী রায়। ওটিটিতে হাতেখড়ি হতে চলেছে বড় পর্দা কাঁপানো এই অভিনেত্রীর। ওয়েব সিরিজের নাম কেমিস্ট্রি মাসি। আজ প্রকাশ্যে এলো তার প্রথম ঝলক। দেবশ্রী রায় ছাড়াও রয়েছেন স্বস্তিকা দত্ত। তিনিও নিজের সোশ্যাল মিডিয়ায় একটি ছবি পোস্ট করেছেন। এবার দেবশ্রী রায়ের সঙ্গে আপনারা শিখবেন লস অফ কেমিক্যাল কম্বিনেশন।

Back to top button