মহালয়ার মা দুর্গা থেকে বাদ শুভশ্রী গাঙ্গুলি! নিজেই ছাড়লেন নাকি রয়েছে অন্য কারণ? ফাঁস সব

বাঙালির উৎসবের মাস আসন্ন। দুর্গাপুজো, লক্ষ্মীপুজো, কালীপুজো, ভাইফোঁটা তারপর জগদ্ধাত্রী পুজো, কার্তিক পুজো বাঙালির উৎসবের যেন শেষ নেই। আসলে গোটা মাস জুড়েই চলে উৎসব উৎসব মেজাজ। তবে দুর্গাপুজো বাঙালির মহৎসব।‌ এই পুজোকে ঘিরে বছর ভর বাঙালির বিভিন্ন ধরনের প্রস্তুতি থাকে। আর এই পুজোর শুরু হয় মহালয়া দিয়ে।

হিন্দু ধর্মের সর্বশ্রেষ্ঠ উৎসব শারদোৎসবের শুরু হয় মহালয়া দিয়ে। আসলে পিতৃপক্ষের অবসানে মাতৃপক্ষের সূচনা হয়। আর এই বিশেষ দিনের সকাল বেশিরভাগ বাঙালির শুরু হয় রেডিওতে বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের গলায় চন্ডীপাঠ শুনে।‌অনেকে আবার টিভিতে মহালয়া দেখতেও পছন্দ করেন! আর তাই প্রতি বছর টেলিভিশনের পর্দায় মা দুর্গা হয়ে আসেন বিভিন্ন অভিনেত্রী।

আগের বছর মহালয়া করে কেন কটাক্ষবিদ্ধ হন শুভশ্রী?

যেমন গত বছর একাধিক চ্যানেলে দেবী দুর্গা রূপে ধরা দিয়েছিলেন বাংলার একাধিক জনপ্রিয় অভিনেত্রী। কালার্স বাংলা দুর্গা হিসেবে বেছে নিয়েছিল অভিনেত্রী ঋতুপর্ণা সেনগুপ্তকে, জি বাংলায় দুর্গা হয়েছিলেন শুভশ্রী গাঙ্গুলী আর স্টার জলসা বেছে নিয়েছিল তাঁদের টেলি অভিনেত্রী সোনামণি সাহাকে।‌ তবে গত বছর দেবী দুর্গা সেজে বিশেষভাবে কটাক্ষের শিকার হন অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী। সোশ্যাল মিডিয়ায় হাসির খোরাকে পরিণত হয়েছিলেন তিনি।

সৌজন্যে অভিনেত্রীর মহালয়া। গতবছর অনেকেই জি বাংলার মহালয়ার বিভিন্ন ক্লিপিং-এ শুভশ্রীর বিভিন্ন মুহূর্তের সঙ্গে আরআরআর সিনেমার মিল খুঁজে পান। দুর্গা থেকে শুরু করে অসুর হাসির খোরাক জোগায় সবাই। সেই সঙ্গে ঠাকুর-দেবতা নিয়ে এই রকম ছ্যাবলামি করার জন্য কটাক্ষের শিকার‌ও হতে হয় অভিনেতা- অভিনেত্রীদের। তাহলে কি কটাক্ষের শিকার হয়েই এই বছর মহালয়া থেকে নিজেকে দূরে সরিয়ে নিলেন শুভশ্রী গাঙ্গুলী? নাকি পিছনে রয়েছে অন্য কোনও কারণ?

এই বছর কে করছে জি বাংলার মহালয়া?

শোনা যাচ্ছে এই বছর জি বাংলার পর্দায় আর শুভশ্রী গাঙ্গুলী নয় বরং দেবী দুর্গা হিসেবে ধরা দেবেন অভিনেত্রী দিতিপ্রিয়া রায়। ইতিমধ্যেই নাকি চ্যানেল কর্তৃপক্ষের সঙ্গে অভিনেত্রীর কথাবার্তা চূড়ান্ত হয়ে গেছে। বলা বাহুল্য, এই চ্যানেলেই করুণাময়ী রানি রাসমণি ধারাবাহিকে নাম ভূমিকায় অভিনয় করে জনপ্রিয়তার শীর্ষে পৌঁছেছিলেন এই অভিনেত্রী। আর তাকেই ফের জি বাংলা দুর্গা করে নিয়ে আসায় খুশি তার ভক্তরাও।

কিন্তু কেন দুর্গা সাজছেন না শুভশ্রী? তাকে কি চ্যানেল সরিয়ে দিল নাকি তিনি নিজেই সরলেন?

এই বিষয়ে জানা গেছে, অভিনেত্রী শুভশ্রী গাঙ্গুলী বর্তমানে সন্তানসম্ভবা। আর মহালয়ায় দেবী দুর্গা হতে গেলে বেশ লম্ফঝম্ফ করতে হয়। যা এই মুহূর্তে শুভশ্রীর পক্ষে করা সম্ভব নয়। আর সেই কারণেই তিনি এই বছর মহালয়া করা থেকে নিজেকে দূরে রেখেছেন।

Back to top button